মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বিপদে ট্রাম্প।
প্রকাশ: ২১ নভেম্বর, ২০২০, ১:২৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বিপদে ট্রাম্প।

সময় নিউজ বিডিঃ যুক্তরাষ্ট্রের হার না–মানা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য কোথাও কোনো সুখবর নেই। মিশিগানের দলীয় আইনপ্রণেতারা জানিয়েছেন, নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার কোনো কাজে তাঁরা নেই। জর্জিয়া অঙ্গরাজ্যে নির্বাচনের ফলাফল পুনর্গণনা পর ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে জয়ী বলে সার্টিফাই করা হয়ে গেছে। এদিকে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের করোনা শনাক্ত হয়েছে।

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে ভোট গণনা স্থগিত রাখার পক্ষে আদালতে ট্রাম্পের আইনজীবী কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেননি। সব মিলে রাজ্য আইনসভার মাধ্যমে নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার আশাও শেষ হয়ে আসছে। সময় এখন শুধু দিন গণনার। তবে ডোনাল্ড ট্রাম্প এখনো নিজের পরাজয় স্বীকার করেননি।

ট্রাম্পের শিবিরে বেশ কিছু দুঃসংবাদ তাড়া করছে। ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের করোনা শনাক্ত হয়েছে। এ সপ্তাহের শুরুতেই তিনি করোনা শনাক্ত হন। এরপর থেকে তিনি নিজে থেকেই আইসোলেশনে আছেন বলে জানানো হয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্পের শীর্ষ আইনজীবী রুডি জুলিয়ানির ছেলে এন্ড্রু জুলিয়ানির করোনা শনাক্ত হয়েছে।

ট্রাম্প মিশিগানের প্রভাবশালী দুজন রিপাবলিকানকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানান। স্থানীয় সময় গতকাল শুক্রবার রাজ্য সিনেট সভার সংখ্যাগরিষ্ঠ দলের নেতা মাইক সিরকেই এবং রাজ্য আইনসভার স্পিকার লি চ্যাটফিল্ড হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বৈঠক করেন। ওয়াশিংটন পৌঁছানোর পর বিমানবন্দরে একদল বিক্ষোভকারী তাঁদের দেখে স্লোগান দেন। বিক্ষোভকারীরা মিশিগানের ভোট অবিলম্বে সার্টিফাই করার দাবি জানান।

হোয়াইট হাউসে রাজ্য আইনসভার আইনপ্রণেতাদের ট্রাম্পের সঙ্গে সভা নিয়ে উদ্বেগ দেখা দেয়। সভা থেকে বেরিয়ে রিপাবলিকান পার্টির এই দুই নেতা বলেছেন, মিশিগানের ভোট যথানিয়মেই সার্টিফাই হবে। ফলাফলের কোনো পরিবর্তনের তথ্য তাঁদের কাছে নেই। ধারণা করা হচ্ছে, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে এ নিয়ে তাঁদের কোনো মতানৈক্য হয়নি।

মিশিগানে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জিতেছেন। ভোটের সার্টিকেশন করা নিয়ে সেখানে নাটকীয় অবস্থা তৈরি হয়। কাউন্টি নির্বাচন বোর্ডের দুজন রিপাবলিকান সদস্য প্রথমে সার্টিফিকেশনে সই দিতে অস্বীকার করেন। পরে স্বাক্ষর দেওয়ার কয়েক ঘণ্টা পরে বলেছেন, তাঁদের কাছ থেকে চাপ দিয়ে স্বাক্ষর আদায় করা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুল ইসলাম রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  বোয়ালখালীতে জগদ্ধাত্রী পূজা উপলক্ষে আলোচনা সভা।   মাস্ক না পরায় ৬৩ জনকে জরিমানা ১৮ হাজার!!   ‘চকলেট বোমা’ খেয়ে আত্মহত্যার চেষ্টা!   চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে ১৫ বছরের কিশোর গ্রেফতার।   রাত আটটার পর দোকানপাট বন্ধ থাকবে বগুড়ায়।   বরিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতির মৃত্যু।   আয়কর রিটার্ন জমা না দিলে আপনার যেসব সমস্যা হতে পারে।   রকেট হামলায় কাবুল প্রকম্পিত,নিহত আট!!    কলাপাড়ায় ভ্রাম্যমান আদালত ছয় ফার্মেসি মালিককে ৪৭ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন।   ‘বিএনপি আবার জ্বালাও-পোড়াও রাজনীতিতে ফিরেছে’ ওবায়দুল কাদের।   ট্রাম্পের বিরুদ্ধে মামলা।   বার্সেলোনার একাডেমিতে আমন্ত্রণ পেলেন বাংলার ” ক্ষুদে মেসি”।   পুত্র না হওয়ায় ‘আছাড় মেরে হত্যা’ করলেন ২৬ দিনের কন্যাকে।   নতুন পাঠক্রম চালুতে তিন চ্যালেঞ্জ।   কানাডার দুই অঞ্চল লকডাউন সোমবার থেকে   দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরবর্তীকালে করোনাই সবচেয়ে বড় ‘ক্রাইসিস’, জি২০ সম্মেলনে ব্যাখ্যা মোদীর   ত্রিপুরায় বিক্ষোভকারীদের ওপরে গুলি, নিহত ১   মাধ্যমিকে সব শিক্ষার্থীকেই পড়তে হবে অংক বিজ্ঞানসহ মৌলিক বিষয়গুলো: কিন্তু শিক্ষকরা কতটা যোগ্য   যুক্তরাষ্ট্রে শপিংমলে গুলি, আহত ৮   ‘ওয়ান হেলথ গ্লোবাল লিডার্স’ গ্রুপের কো-চেয়ার নির্বাচিত শেখ হাসিনা