শুক্রবার ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
দৌলতখানে পৌরসভার কাউন্সিলর প্রার্থী আবদুর রবের সমর্থকদের মারধর-আহত ৩ লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের পায়তারা, মারপিটে আহত ১ প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মোংলা উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৫০ পরিবারকে ঘর দেওয়া হবে। প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পাচ্ছে লক্ষ্মীপুরের ২০০ পরিবার ময়মনসিংহ-৭ ত্রিশালের এমপি করোনায় আক্রান্ত। লক্ষ্মীপুরে পিকআপ-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ নিহত-১,আহত-৬ ময়মনসিংহে ডিবি’র হাতে ৬ মাদক ব্যবসায়ী ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার। রক্তাক্ত এক ব্যক্তির মরদেহ উদ্ধার করোনা ভ্যাকসিন উৎপাদনকারী সেরাম ইনস্টিটিউটে আগুন! নাজিরপুরে দুই যুবলীগ নেতার উপরে হামরার প্রতিবাদে ব্যবসায়ীদের ধর্মঘট ও মানববন্ধন।
ম্যারাডোনার মৃত্যুর পরেও ইংল্যান্ডের গোলরক্ষকের ক্ষোভ রয়ে গেছে।
প্রকাশ: ২৭ নভেম্বর, ২০২০, ১০:৩২ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

ম্যারাডোনার মৃত্যুর পরেও ইংল্যান্ডের গোলরক্ষকের ক্ষোভ রয়ে গেছে।

সময় নিউজ বিডিঃ  সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ফুটবলের বরপূত্র দিয়েগো ম্যারাডোনা। তার মৃত্যুতে শুধু ফুটবল নয়, বিশ্বজুড়ে সব ক্রীড়াঙ্গনেই পড়েছে শোকের ছায়া।

আর তা তো হওয়ারই কথা। কেননা, ইতিহাস রাঙানো অসংখ্য অর্জন, কীর্তি।

প্রতিভা, উন্মাদনা,মাদকসহ নানা বিতর্ক, দ্রোহ, রোমাঞ্চ আর আবেগ সব মিলিয়ে দিয়েগো ম্যারাডোনা একজনই। এসব ছাপিয়ে তিনি হয়ে উঠেছিলেন জীবনের চেয়েও বড় এক চরিত্র। গোটা দুনিয়াকে ফুটবলের উথাল প্রেমে মাতানো তারকা ম্যারাডোনা। সেই মানুষ সবাইকে কাঁদিয়ে আচমকা চলে গেলেন।

ম্যারাডোনার মৃত্যুর পর তাকে নিয়ে বিশ্বব্যাপী চলছে স্মৃতিচারণ। ব্যতিক্রম নন ইংল্যান্ডের গোলরক্ষক পিটার শিল্টন।

এই শিল্টন হলেন সেই গোলরক্ষক যার বিরুদ্ধে ১৯৮৬ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হাত দিয়ে গোল করেছিলেন ম্যারাডোনা। যা পরবর্তীতে শৈল্পিক রূপ নাম নিয়ে ‘হ্যান্ড অব গড’ হিসেবে পরিচিতি পায়।

বিষয়টিতে যারপরনাই বিরক্ত ছিলেন শিল্টন।
আর এ কারণে মহাতারকার মৃত্যুর পরও ক্ষোভ সামলাতে পারলেন না তিনি।

শিল্টন বলেন, “ম্যারাডোনার মৃত্যুতে আমি ব্যথিত। তাকে সেরা খেলোয়াড় হিসেবেও মেনে নিয়েছি। কিন্তু তার সেই ঘটনার (হাত দিয়ে গোল) জন্য ক্ষমা চাওয়া উচিত ছিল।”

শিল্টন বলেন, “ঘটনাটি নিয়ে আমি কয়েক বছর বেশ বিরক্ত ছিলাম। আমি এখনও মিথ্যা বলব না। মানুষ বলে আমি বলটি ক্লিয়ার করতে পারতাম। কিন্তু আমি আমার চেয়ে অনেক খাটো একজন মানুষকে সুযোগ দিয়েছি আমার ওপর দিয়ে লাফ দিয়ে গোল করার জন্য। পুরোটাই বাজে কথা। ম্যারাডোনা আমাকে পরাস্ত করার মতো গতিতে ছিল। যদি সে মাথা দিয়েই হেড দিতে পারতো তাহলে সে হয়তো হাত দিয়ে গোল করতো না। করতো কি? অবশ্যই করতো না। বিষয়টি নিয়ে আমার কোনও আপত্তি নেই। ”

“তবে আমার আপত্তি হল ওই ঘটনা নিয়ে সে কখনও ক্ষমা চায়নি। সে তার জীদ্দশায় কখনও বলেনি যে আমাদের বিরুদ্ধে প্রতারণা করেছিল। কখনও বিষয়টি নিয়ে ব্যথিতও হয়নি। উপরন্তু বিষয়টিকে সে ‘হ্যান্ড অব গড’ আখ্যা দিয়েছি। এটা ঠিক ছিল না। এটা সত্য ম্যারাডোনা একজন বড় মাপের খেলোয়াড় ছিল, কিন্তু দুঃখজনক ব্যাপার হল তার কোনও স্পোর্টসম্যানশিপ ছিল না। ”

ওই ঘটনার পর অনেকবার অনেকে চেষ্টা করেছিলেন শিল্টন ও ম্যারাডোনাকে একত্রিত করার। কিন্তু শিল্টন কখনওই সে পথে হাঁটেননি। বিভিন্ন শো, টক-শোসহ টেলিভিশন অনুষ্ঠানে একসঙ্গে আমন্ত্রণ পেলেও তিনি যাননি। ১৯৮৬ সালের পর থেকেই ম্যারাডোনাকে এড়িয়ে গেছেন শিল্টন। তথ্যসূত্র: গিভমিস্পোর্ট, স্কাইস্পোর্টস, ফুটবল৩৬৫।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  দৌলতখানে পৌরসভার কাউন্সিলর প্রার্থী আবদুর রবের সমর্থকদের মারধর-আহত ৩   লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের পায়তারা, মারপিটে আহত ১   প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মোংলা উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৫০ পরিবারকে ঘর দেওয়া হবে।   প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পাচ্ছে লক্ষ্মীপুরের ২০০ পরিবার   ময়মনসিংহ-৭ ত্রিশালের এমপি করোনায় আক্রান্ত।   লক্ষ্মীপুরে পিকআপ-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ নিহত-১,আহত-৬   ময়মনসিংহে ডিবি’র হাতে ৬ মাদক ব্যবসায়ী ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার।   রক্তাক্ত এক ব্যক্তির মরদেহ উদ্ধার   করোনা ভ্যাকসিন উৎপাদনকারী সেরাম ইনস্টিটিউটে আগুন!   নাজিরপুরে দুই যুবলীগ নেতার উপরে হামরার প্রতিবাদে ব্যবসায়ীদের ধর্মঘট ও মানববন্ধন।   আলু বোঝাই ট্রাক উল্টে নিহত ১   লক্ষ্মীপুরে ইউপিনির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন সাংবাদিক সাজ্জাদুর রহমান   ঘুরিয়ে দিলো ১০টি অবৈধ ইটভাটা।   নন্দন ফাউন্ডেশনের উদ্যোগে লক্ষ্মীপুর জেলা কারাগারে নারী কয়েদীদের সেলাই মেশিন প্রদান   ছাত্রলীগ নেতা গ্রেফতার, কলেজছাত্রীর গোসলের ভিডিও ধারণ।   কোটি টাকার প্রতারণা!   ফকিরহাটে সাংবাদিকদের নিয়ে উপজেলা নির্বাহি অফিসার মোঃ তানভীর রহমান প্রেস ব্রিফিং ও মতবিনিময় সভা অনুষ্ঠিত।   বাগেরহাটের মোংলায় মাদক ব্যবসায়ী মাহাদীকে ইয়াবাসহ আটক করেছে কোস্ট গার্ড।   আশ্রয়ণ-২ প্রকল্প আওতায় পিরোজপুরে ১ হাজার ১৭৫ গৃহহীন পরিবার পাচ্ছে ঘর   ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি,ক্বারি মোঃ রফিকুল ইসলাম এর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ।