বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

চরমোনাই পীর ও মামুনুল হককে গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম!!
প্রকাশ: ২৯ নভেম্বর, ২০২০, ১২:১১ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

চরমোনাই পীর ও মামুনুল হককে গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম!!

সময় নিউজ বিডিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করায় ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর চরমোনাই পীর সৈয়দ ফয়জুল করীম ও হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ একাংশের (বুলবুল-মামুন) নেতাকর্মীরা।

সাত দফা দাবিতে শনিবার (২৮নভেম্বর) বিকেল ৪টায় শাহবাগ মোড় অবরোধ করে তারা। ‘মহানবী (সা.)-এর অবমাননাকারী ও বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারী ধর্ম ব্যবসায়ী মামুনুল হক ও ফয়জুল করীমের দৃষ্টান্তমূলক শাস্তি’র ব্যানারে ওই কর্মসূচির আয়োজন করা হয়।

মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, মামুনুল হককে গ্রেপ্তার করতে হবে। মহানবী (সা:) ও বঙ্গবন্ধুকে অবমাননা করার অপরাধে আজ থেকে সমগ্র বাংলাদেশে ধর্ম ব্যবসায়ী মামুনুল হক ও ফয়জুল করীমকে অবাঞ্ছিত ঘোষণা করলো মুক্তিযুদ্ধ মঞ্চ। এদেরকে অবিলম্বে গ্রেপ্তার না করলে মুক্তিযুদ্ধ মঞ্চ সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তুলবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে প্রথমে বিক্ষোভ মিছিল শুরু করা হয়। পরে শাহবাগ মোড়ে এসে অবরোধ শুরু হয়। এতে রাস্তা অবরোধ করে রাখায় রাজধানীর শাহবাগমুখী রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে।

সমাবেশে নেতাকর্মীরা মামুনুল হক ও ফয়জুল করীমকে গ্রেপ্তারের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন।

মুক্তিযুদ্ধ মঞ্চের ৭ দফা দাবি:

১. মহানবী (সা:) কে অবমাননা ও বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করার অপরাধে ধর্ম ব্যবসায়ী মামুনুল হক ও ফয়জুল করিমকে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

২. দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা, উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করতে হবে।

৩. সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশে অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করতে হবে এবং পবিত্র মসজিদ-মাদ্রাসায় রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা বন্ধ করতে হবে।

৪. বিভিন্ন ধর্মীয় সভা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উস্কানিমূলক গুজব ছড়ানো ও অপপ্রচারকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

৫. ধর্ষণের ন্যায় বলাৎকারের অপরাধে অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করতে হবে।

৬. মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে এবং মাদ্রাসা শিক্ষার্থীদের ওপর যৌন নিপীড়ন বন্ধে মনিটরিং সেল গঠন করে নজরদারি বাড়াতে হবে।

৭. সকল মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়মিত জাতীয় সংগীত বাজানো, জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনার নির্মাণ ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানানো বাধ্যতামূলক করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  কলাপাড়া রিপোর্টার্স ক্লাব’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।   কাউখালীতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ গঠন   বিরল উপজেলায় ট্রাকচাপায় নিহত তিন!   স্থানীয়দের দাবি নির্বাচনী সহিংসতা ছুরিকাঘাতে যুবক খুন!   শেষ হলো পাবজি মোবাইলের গ্লোবাল চ্যাম্পিয়নশিপ।   তায়েফে পানির ট্যাংক পরিষ্কার করতে গিয়ে মারা গেছেন তিন বাংলাদেশি।   রেজাউল করিম চৌধুরী: বিশ্বাস করি জনগণের রায়ে আমরা   দুই বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ!   ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য   কলাপাড়ায় আধুনিক পদ্ধতিতে ক্ষেতে বীজ রোপণ   ‘কিন্ডারগার্টেন খোলা না খোলা গণশিক্ষা মন্ত্রণালয়ের বিষয় নয়’   লক্ষ্মীপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন   ময়মনসিংহের নান্দাইলে বিয়ের খবরে ক্ষুব্ধ-স্ত্রীর হাতে-কাটা পড়ল স্বামীর বিশেষ-অঙ্গ।   ‘ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে স্কুল খোলার পরিকল্পনা’   লক্ষ্মীপুরে বিদ্যালয়ে ইয়াবা সেবন করে প্রধান শিক্ষক   ছাত্রলীগ নেত্রী তন্বী সিএমএম আদালতে মামলা করলেন।   মোবাইল গরম হয়?   ২ শিশু ধর্ষণে মাদ্রাসা শিক্ষকসহ আটক ২   প্রাথমিক শিক্ষকদের দুই দিনের মধ্যে তথ্য না পেলে ব্যবস্থা নেয়া হবে।   ১০ মাস পর উপবৃত্তি পাচ্ছে দেড় কোটি শিক্ষার্থী