শনিবার ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

আমরা সরকারে আছি, সব ব্যাপারে মাথা গরম করলে চলবে না: কাদের
‘আমরা সরাসরি কারও সঙ্গে কোনো সংঘাতে যাব না। আমরা শুধু যুক্তিতর্ক দিয়ে বলব, মূর্তি আর ভাস্কর্য এক নয়। যারা ভাস্কর্যের বিরুদ্ধে কথা বলে, তারা কি জানে না, সৌদি আরবসহ বিশ্বের সব মুসলিম দেশে ভাস্কর্য আছে। সেখানে ভাস্কর্য যদি ইসলামবিরোধী না হয়, বাংলাদেশে কেন হবে!’সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
প্রকাশ: ৫ ডিসেম্বর, ২০২০, ১:৩৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

আমরা সরকারে আছি, সব ব্যাপারে মাথা গরম করলে চলবে না: কাদের

সময় নিউজ বিডিঃ  আজ শনিবার সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর দোয়েল চত্বরে অবস্থিত জাতীয় তিন নেতার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের  ওবায়দুল কাদের বলেন,ভাস্কর্য নিয়ে চলমান বিষয়টি প্রধানমন্ত্রী দেখছেন । তিনি বলেন, ‘আমরা সরকারে আছি, আমাদের সব ব্যাপারে মাথা গরম করলে চলবে না। বিষয়টা হ্যান্ডেল করছেন প্রধানমন্ত্রী। সাহসিকতার সঙ্গে প্রতিকূল অনেক পরিস্থিতি মোকাবিলা করে তিনি এখানে এসেছেন। তিনি জানেন, কোন পরিস্থিতি কীভাবে মোকাবিলা করতে হয়।’।

তিনি বলেন, ‘আমরা সরাসরি কারও সঙ্গে কোনো সংঘাতে যাব না। আমরা শুধু যুক্তিতর্ক দিয়ে বলব, মূর্তি আর ভাস্কর্য এক নয়। যারা ভাস্কর্যের বিরুদ্ধে কথা বলে, তারা কি জানে না, সৌদি আরবসহ বিশ্বের সব মুসলিম দেশে ভাস্কর্য আছে। সেখানে ভাস্কর্য যদি ইসলামবিরোধী না হয়, বাংলাদেশে কেন হবে!’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, অনেক চড়াই-উতরাই পেরিয়ে গণতন্ত্র আজকের অবস্থায় এসেছে। গণতন্ত্র শৃঙ্খলমুক্ত হলেও প্রাতিষ্ঠানিক রূপ এখনো পায়নি। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়াই হবে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকীতে আজকের অঙ্গীকার। গণতন্ত্র দেশে আছে, এটি একটি বিকাশমান ধারা। গণতন্ত্র রাতারাতি প্রাতিষ্ঠানিক রূপ পায় না।

ওবায়দুল কাদের বলেন, একটি মহল মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের আচরণে কখনো মনে হয়নি তারা গণতন্ত্রে বিশ্বাসী। সাম্প্রদায়িক অপশক্তি আছে, এরা গণতন্ত্রের শত্রু। গণতন্ত্রের শত্রুরা গণতন্ত্রের বিকাশ চায় না। গণতন্ত্র বিকাশমান প্রক্রিয়া, এটির ভুলত্রুটি আছে। প্রাতিষ্ঠানিক রূপ দিতে হলে দলের মধ্যে অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা করতে হবে, এটি আওয়ামী লীগ ছাড়া আর কেউ করে না। যাদের নিজেদের ঘরে গণতন্ত্র নেই, তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, এটা বিশ্বাসযোগ্য নয়।

সরকারি দলের সাধারণ সম্পাদক বলেন, ‘পরাজিত বা বিজয়ী কোনো বিদ্রোহী প্রার্থীকে আমরা মনোনয়ন দিচ্ছি না। এ বার্তা সবার কাছে যাবে, বিদ্রোহ করলে শাস্তি আছে।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  ফকিরহাটের বেতাগায় কমিউনিটি ক্লিনিকে ব্র্যাক এর ওরিয়েন্টেশন ও কোভিড-১৯ প্রটেকশন কমিটি গঠন।   রাঙ্গাবালীতে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত।   এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটির কেন্দ্রীয় কমিটি গঠণ।   রাঙ্গাবালীতে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত    নিরাপদ সড়ক চাই লক্ষ্মীপুর শাখার অভিষেক অনুষ্ঠিত!   ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক   শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে: শ্রীমঙ্গল   সহিংস ঘটনায় এক কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত   ময়মনসিংহে নিম্ন মানের রাস্তা হওয়ায় এলাকাবাসীর মানববন্ধন।   এজেন্ট হাজির করা নিয়েই সন্দিহান বিএনপি   বিএনপির মেয়র প্রার্থীকে ভোটকেন্দ্র থেকে বের করার অভিযোগ।   আরেকটি রূপ শনাক্ত করোনার ব্রাজিলে   ভোটারদের উপস্থিতি বাড়ছে বেলা বাড়ার সাথে সাথে।   ভোটযুদ্ধে ২২১ প্রার্থী পৌর মেয়র হতে !   সন্দ্বীপ পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে: চট্টগ্রাম   রাজশাহী কলেজ অধ্যক্ষকে বিদায় সংবর্ধনা প্রদান   প্রাণ গেল সেক্রেটারীর বাবার, মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে।   করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩ জনের মৃত্যু   খুলনায় সড়ক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহী নিহত   কলাপাড়ায় মেয়রপ্রার্থী বিপুল চন্দ্র হাওলাদার নৌকা প্রতীক পাওয়ায় স্থানীয় নেতাকর্মীদের ফুলের শুভেচ্ছা প্রদান।