বুধবার ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সব সদস্যের পদত্যাগ দুই ট্রেনের সংঘর্ষ, খুলনার সঙ্গে ঢাকা ও উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ নৌ-বাহিনীর কর্মকর্তাকে মারধর: হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম কাউন্সিলরের পদ থেকে সাময়িক বরখাস্ত বয়কট ফ্রান্স আন্দোলন: রেচেপ তায়েপ এর্দোয়ান ফরাসী পণ্য বর্জনের ডাক দিলেন বয়কট ফ্রান্স আন্দোলন: প্যারিসের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের দাবি ঢাকায় একটি ইসলামি রাজনৈতিক দলের... আরেক সহযোগী গ্রেপ্তার ইরফান সেলিমের সরকার বিরাজনীতিকরণের পথেই হাঁটছে: মির্জা ফখরুল রিফাত হত্যা মামলায় ১১ আসামির বিভিন্ন মেয়াদে কারাদণ্ড, ৩ জন খালাস চাঞ্চল্যকর রিফাত হত্যার অপ্রাপ্তবয়স্ক ১১ আসামীর বিভিন্ন মেয়াদে সাজা। চাঞ্চল্যকর গৃহবধূকে বিবস্ত্র ও ধর্ষন মামলার প্রধান আসামী কারাগরে!!
নেইমারের হ্যাটট্রিকে ব্রাজিলের টানা দ্বিতীয় জয়
প্রকাশ: ১৪ অক্টোবর, ২০২০, ৫:৩৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

নেইমারের হ্যাটট্রিকে ব্রাজিলের টানা দ্বিতীয় জয়

লিমায় বাংলাদেশ সময় বুধবার সকালে কাতার বিশ্বকাপ বাছাইপর্বে ৪-২ গোলে জিতেছে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

প্রতিপক্ষের তারকাসমৃদ্ধ আক্রমণভাগের পাল্টা জবাব দিতে শুরু থেকে পেরুও খেলতে থাকে আক্রমণাত্মক ফুটবল। কাঙ্ক্ষিত ফলও মেলে। দু’দফায় এগিয়ে জয়ের দারুণ সম্ভাবনাও জাগিয়েছিল দলটি। তবে নেইমারের দারুণ হ্যাটট্রিকে ঘুরে দাঁড়িয়ে টানা দ্বিতীয় জয় নিয়ে ফিরেছে ব্রাজিল।                      স্বাগতিকদের গোল দুটি করেন আন্দ্রে কারিয়ো ও রেনাতো তাপিয়া। ব্রাজিলের অন্য গোলটি রিশার্লিসনের।

জমজমাট লড়াইয়ে বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য ছিল ব্রাজিলের। তবে, প্রথমার্ধের চিত্র ছিল প্রায় সমানে সমান। বিশেষ করে শেষ দিকে খেই হারিয়ে ফেলে স্বাগতিকরা, পিছিয়ে পড়ার পর। মেজাজ হারানোর খেসারতও দিতে হয়েছে তাদের। ম্যাচ শেষ করতে হয়েছে এক জন কম নিয়ে। বেঞ্চেরও একজন খেলোয়াড় দেখেছেন লাল কার্ড।

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে প্রথম জয়ের সন্ধানে থাকা পেরু প্রতিপক্ষে ভুলের সুযোগ নিয়ে শুরুটা ভালো করে। ডি-বক্সে সতীর্থের উদ্দেশে বল বাড়িয়েছিলেন স্বাগতিকদের এক মিডিফল্ডার। ক্লিয়ার করতে গিয়ে মার্কিনিয়োস উল্টো ডি-বক্সের বাইরে আন্দ্রে কারিয়োর পায়ে তুলে দেন। জোরালো ভলিতে ঠিকানা খুঁজে নেন এই মিডফিল্ডার।

দলকে জয় এনে দেওয়ার পথে দেশের ইতিহাসে সর্বোচ্চ গোলের তালিকায় দ্বিতীয় স্থানে উঠেছেন নেইমার, তার মোট গোল ৬৪টি। পেছনে ফেলেছেন ‘দা ফেনোমেনন’ রোনালদোকে (৬২)। নেইমারের ওপরে আছেন শুধু কিংবদন্তি পেলে, ৭৭ গোল নিয়ে।

গত বছর কোপা আমেরিকা জয়ের পথে গ্রুপ পর্বে ও ফাইনালে পেরুকে হারিয়েছিল ব্রাজিল। তবে হেরে বসেছিল গত বছর সেপ্টেম্বরে, প্রীতি ম্যাচে। এক বছর বাদে আবারও দলটিকে হারাল নেইমাররা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুল ইসলাম রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সব সদস্যের পদত্যাগ   নৌ-বাহিনীর কর্মকর্তাকে মারধর: হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম কাউন্সিলরের পদ থেকে সাময়িক বরখাস্ত   বয়কট ফ্রান্স আন্দোলন: রেচেপ তায়েপ এর্দোয়ান ফরাসী পণ্য বর্জনের ডাক দিলেন   বয়কট ফ্রান্স আন্দোলন: প্যারিসের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের দাবি ঢাকায় একটি ইসলামি রাজনৈতিক দলের বিক্ষোভে   আরেক সহযোগী গ্রেপ্তার ইরফান সেলিমের   সরকার বিরাজনীতিকরণের পথেই হাঁটছে: মির্জা ফখরুল   রিফাত হত্যা মামলায় ১১ আসামির বিভিন্ন মেয়াদে কারাদণ্ড, ৩ জন খালাস   চাঞ্চল্যকর রিফাত হত্যার অপ্রাপ্তবয়স্ক ১১ আসামীর বিভিন্ন মেয়াদে সাজা।   চাঞ্চল্যকর গৃহবধূকে বিবস্ত্র ও ধর্ষন মামলার প্রধান আসামী কারাগরে!!   যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা   ধর্ষণের অভিযোগে পুলিশের এএসআই আটক   যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় নতুন যুদ্ধ বিরতিতে আর্মেনিয়া ও আজারবাইজান    চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ   রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় মঙ্গলবার   ইরফান সেলিমের এক বছরের জেল   নন-ইস্যুকে ইস্যু বানানোর অপচেষ্টা করছে বিএনপি-ওবায়দুল কাদের   প্রেসিডেন্ট’স কাপের শিরোপা জিতে নিল মাহমুদউল্লাহ একাদশ।   ধর্ষণের মামলা থেকে বাঁচতে ভুয়া বিয়ে, গ্রেফতার ৩   গলাকেটে ব্যবসায়ীকে হত্যা!!   ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনে রাজি সুদান: ট্রাম্প