রবিবার ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

থানায় মৃত্যু পুলিশ বলছে বিষপান বাবার প্রশ্ন পেল কোথায়!!
প্রকাশ: ৮ ডিসেম্বর, ২০২০, ১১:৩৩ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

থানায় মৃত্যু পুলিশ বলছে বিষপান বাবার প্রশ্ন পেল কোথায়!!

সময় নিউজ বিডিঃ  পটুয়াখালীর দশমিনা থানায় আনার কয়েক মিনিটের মধ্যে এক আসামির ‘বিষপান’ এবং পরে মারা যাওয়া নিয়ে প্রশ্ন উঠেছে। ওই আসামির নাম মো. লিটন খান (৩৫)। তিনি বাঁশবাড়িয়া গ্রামের আলাউদ্দিন খানের ছেলে। লিটন ঢাকায় অটোরিকশা চালাতেন। পুলিশ বলছে, বিষপানে আত্মহত্যা করেছেন লিটন। তবে তার বাবা এর উৎস নিয়ে প্রশ্ন তুলেছেন।

স্থানীয়রা জানান, বাঁশবাড়িয়া রজ্জবিয়া দাখিল মাদ্রাসা সংলগ্ন একটি জমিতে শুক্রবার টিন-কাঠের ঘর নির্মাণ করেন লিটন। ওই রাতে মাদ্রাসার পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলা হয়। এ নিয়ে মাদ্রাসার সুপার মাওলানা সিহাব উদ্দিন শনিবার প্রতিষ্ঠানটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌসকে লিখিত অভিযোগ দেন। এতে তিনি লিটনের বিরুদ্ধে জমি দখল ও পুকুরে বিষ দেয়ার অভিযোগ করেন। ইউএনওর নির্দেশের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নেয় পুলিশ। রোববার দুপুরে এএসআই মামুন খাওয়ার টেবিল থেকে লিটনকে ধরে নিয়ে আসেন। বিকাল ৪টার দিকে তাকে থানায় আনার কিছুক্ষণ পরই ‘বিষপান’ করেন লিটন। দশমিনা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সঙ্গে থাকা আবদুল মফিজ মুহুরি জানান, রাত ১টা ১৫ মিনিটে লিটন মারা যান।

সোমবার দুপুরে লিটনের বাড়ি গিয়ে দেখা গেছে, খাবার টেবিলে ভাত মাখা অবস্থায় পড়ে রয়েছে। লিটনের বাবা মো. আলাউদ্দিন খান বলেন, স্ত্রী মাজেদা এবং তিন ছেলে-মামুন, রহমান ও জাবেদকে নিয়ে দুপুরের ভাত খাচ্ছিল আমার পোলা। সেখান থেকে পুলিশ তাকে ধরে নিয়ে যায়। তখন তার গায়ে গেঞ্জি ছিল। সে বিষ পাইল কই। যে জমিতে ঘর তোলা হয়েছে তা তাদের নিজস্ব বলে দাবি করেন তিনি। মাজেদা বেগম বলেন, জমি নিয়ে পার্শ্ববর্তী আকরাম খান ও মাদ্রাসা কর্তৃপক্ষের সঙ্গে বিরোধ চলছিল। সুস্থ অবস্থায়ই ধরে নিয়ে গিয়ে অসুস্থ বলে পুলিশ আমাদের খবর দেয়। আমরা এর বিচার চাই। লিটনের ছেলে মামুন ও প্রতিবেশী আলতাফ সরদার, ফারুক, কাল, আলমসহ কয়েকজন জানান, শুক্রবার রাতে আবদুল মফিজ, ইব্রাহিম, জাকির, আসাদুলসহ ১০/১২ জন জয়নাল খার বাড়িতে পিকনিক পার্টি করে। তাদের কাউকে ঘটনার পর থেকে দেখা যাচ্ছে না। পিকনিকে অংশ নেয়া দেলোয়ার মৃধার ছেলে আ. রহমান জানান, মুরগি ও ডিম দিয়ে আমরা ১০/১২ জনে ডেকসেট বাজিয়ে ভাত খাইছি।

এ বিষয়ে জানতে এএসআই মামুনের ফোনে একাধিকবার রিং দিয়েও তাকে পাওয়া যায়নি। ওসি মো. জসিম জানান, লিটনকে এএসআই মামুন রোববার বিকালে থানায় নিয়ে আসে। পরে প্রসাবের কথা বলে থানার পেছনে গিয়ে বিষ খেয়ে ডাক-চিৎকার করলে লোকজন তাকে হাসপাতালে নেয়। দশমিনা-গলাচিপা সার্কেল সিনিয়র এএসপি মো. ফারুক জানান, লিটন প্রসাবের কথা বলে থানার ভেতরে টয়লেটে বসে বিষ পান করে। তাকে থানার আনার কয়েক মিনিটের মধ্যেই ঘটনা ঘটেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস জানান, মাদ্রাসা সুপারের অভিযোগ পেয়ে ওসিকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। মাদ্রাসা সুপার মাওলানা সিহাব উদ্দিন জানান, অভিযোগ করেছি; কিন্তু লিটনের মৃত্যুর বিষয়ে আমি কিছু জানি না।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  র‌্যাব-৬, এর অভিযানে চোলাইমদসহ যুবক আটক!!   ফকিরহাটে প্রতিপক্ষের হামলায় আহত-২   জনজীবন বিপর্যস্ত তীব্র শীতে ও কুয়াশা!   ফেরি চলাচল বন্ধ পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ।   নিয়ন্ত্রণে ১০ ইউনি একটি ভবনে আগুন; রাজধানী   প্রথমবার স্বামীসহ প্রকাশ্যে আনুশকা মেয়ে হওয়ার পরে।   কিশোরী অন্তঃসত্ত্বা, প্রেমিকার বিরুদ্ধে মামলা করতে এসে প্রেমিক আটক!   ঢাকা হাইকোর্টের সামনে ছুরিকাঘাতে একব্যক্তি নিহত!!   শরণখোলায় ১৯টি চিত্রল হরিণের চামড়া উদ্ধার।   শিক্ষা প্রতিষ্ঠান খোলার গাইড লাইন প্রকাশ, তিন ফুট দূরত্বে ক্লাসরুমের বেঞ্চ   কিশোরগঞ্জ পাগলা মসজিদের দানবক্সে ৫ মাসে ২ কোটি৩৮লাখ ৫৫হাজার টাকা।   মাদরাসা শিক্ষার মান বাড়ছে : শিক্ষা উপমন্ত্রী   লক্ষ্মীপুরের মান্দারীতে সড়কে ঝরে গেল সুমন নামের এক সিএনজি  চালকের প্রাণ   প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ত্রিশাল উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৫০ পরিবারকে ঘর দেওয়া হয়েছে।   মোংলা উপ‌জেলার ৫০ টি ছিন্নমূল পরিবারের মাঝে জ‌মি ও গৃহ প্রদান সনদ হস্তান্তর।   পিরোজপুরে ৩৭৫ জন গৃহহীন পরিবার পেল জমি ও ঘর   শিক্ষা প্রতিষ্ঠান খোলার নির্দেশনা।   লক্ষ্মীপুরের ০৩ অফিসার ইনচার্জ(ওসি)র রদবদল   লালমোহনে ইউপি চেয়ারম্যানের বিচার চেয়ে নির্যাতিত বাবার দুই মেয়ের সংবাদ সম্মেলন।   স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালুকরণের আদেশ