বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশালে বিজয় দিবস উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত।    
বরিশাল প্রতিনিধি,ইনজামুল সাফিন।
প্রকাশ: ১৬ ডিসেম্বর, ২০২০, ৮:০৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশালে বিজয় দিবস উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত।    
সময় নিউজ বিডিঃ  বরিশারে মহান বিজয় দিবস উপলক্ষে বরিশালে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার ১১ টায় বরিশাল সদর উপজেলার কর্ণকাঠীতে এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটির আয়োজনে এবং অনলাইন শপ গাছের বাজার এর সহযোগিতায় বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন করা হয়। 
দিনব্যাপী বৃক্ষরোপনের অংশ হিসেবে অগ্রযাত্রা আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়, অগ্রযাত্রা টেকনিক্যাল ইনস্টিটিউট এবং অগ্রযাত্রা ক্যাডেট কিন্ডার গার্ডেনে বৃক্ষ রোপন করা হয়।   কর্মসূচির আওতায়  আম, জাম, বকুল হাসনাহেনাসহ বিভিন্ন চারা রোপন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন অগ্রযাত্রা আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, অগ্রযাত্রা টেকনিক্যাল ইনস্টিটিউট এর অধ্যক্ষ মারুফা আক্তার, অগ্রযাত্রা কিন্ডার গার্ডেন এর প্রধান শিক্ষক কামরুজ্জামান সোহাগ, অগ্রযাত্রা টেকনিক্যাল ইনস্টিটিউট এর ডাটাবেইজ অফিসার রফিকুল ইসলাম জুয়েল, অগ্রযাত্রা মাধ্যমিক বিদ্যালয়ের হিসাবরক্ষক মোঃ খোকন মিয়া, এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটি বরিশাল জেলা কোর্ডিনেটর তৌফিক বিন ইসলাম সাদ, বরিশাল বিভাগীয় শিক্ষা আন্দোলন এর সাধারণ সম্পাদক মাহামুদ হাসান, বৃক্ষরোপন কর্মসূচির আহ্বায়ক ও গাছের বাজার এর সিইও ইনজামুল সাফিন প্রমুখ।
অগ্রযাত্রা আইডিয়াল টেকনিক্যাল ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপন কর্মসূচির বিকল্প কিছু নেই, তাই আমাদের সকলের বৃক্ষরোপনে এগিয়ে আসা প্রয়োজন । অগ্রযাত্রা কিন্ডার গার্ডেন এর প্রধান শিক্ষক কামরুজ্জামান সোহাগ বলেন, বৃক্ষরোপন শিক্ষা প্রতিষ্ঠান এর জন্য একটি গুরুত্বপূর্ণ কাজ, এরকম উদ্যোগ জলবায়ু বিপর্যয় রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে । এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটি বরিশাল জেলা কোর্ডিনেটর তৌফিক বিন ইসলাম সাদ বলেন, আমরা শিক্ষা প্রতিষ্ঠানের চাহিদা অনুযায়ী বিজ্ঞানসম্মতভাবে বৃক্ষরোপন করি যাতে পরিবেশেরভারসাম্য রক্ষা করেই চারাগাছ দ্রুত বৃদ্ধি পায়। তিনি আরো বলেন, আমরা বৃক্ষরোপন কর্মসূচি অব্যাহত রাখব এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও উন্মুক্ত স্থানে চারা বৃক্ষরোপন করার মাধ্যমে সবুজ বাংলাদেশ বিনির্মাণই আমাদের উদ্দেশ্য ।
কর্মসূচির স্পন্সর ছিল অনলাইন শপ গাছের বাজার। 
Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  লক্ষ্মীপুরের রায়পুরে কিশোর গ্যাং’সহ অপরাধ দমনে ওসির নেতৃত্বে বিট পুলিশিং মহড়া   সন্ত্রাসী গোষ্ঠীর পরিচয়ে রাজধানীর গুলশানের একটি সুপার শপে।   জাপানের প্রধানমন্ত্রী ক্ষমা চাইলেন!   রাজধানীর পাঁচ হাসপাতালে টিকা দেওয়ার কাজ শুরু।   বিএনপি-জামায়াতের কেউ নেই? কাউন্সিলর পদে   ত্রিশাল পৌর নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ   ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য   ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ   লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতিকে হত্যার চেষ্টা,গুলি -ককটেল বিস্ফোরণ   কলাপাড়া রিপোর্টার্স ক্লাব’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।   কাউখালীতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ গঠন   বিরল উপজেলায় ট্রাকচাপায় নিহত তিন!   স্থানীয়দের দাবি নির্বাচনী সহিংসতা ছুরিকাঘাতে যুবক খুন!   শেষ হলো পাবজি মোবাইলের গ্লোবাল চ্যাম্পিয়নশিপ।   তায়েফে পানির ট্যাংক পরিষ্কার করতে গিয়ে মারা গেছেন তিন বাংলাদেশি।   রেজাউল করিম চৌধুরী: বিশ্বাস করি জনগণের রায়ে আমরা   দুই বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ!   ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য   কলাপাড়ায় আধুনিক পদ্ধতিতে ক্ষেতে বীজ রোপণ   ‘কিন্ডারগার্টেন খোলা না খোলা গণশিক্ষা মন্ত্রণালয়ের বিষয় নয়’