বৃহস্পতিবার ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

মোংলায় সিভি এ দলের কর্মপরিকল্পনা অগ্রগতি মূল্যায়ন সভা।
মোংলা প্রতিনিধি,(মোহাম্মাদ আলী)
প্রকাশ: ১৭ ডিসেম্বর, ২০২০, ৭:৩৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

মোংলায় সিভি এ দলের কর্মপরিকল্পনা অগ্রগতি মূল্যায়ন সভা।

সময় নিউজ বিডিঃ  মোংলায় সিভি এ দলের কর্মপরিকল্পনা অগ্রগতি মূল্যায়ন সভা অনুষ্ঠিতো হয়েছে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জীবনের জন্য প্রকল্পের সহযোগিতায় সিভিএ দলের আয়োজনে (১৭ ডিসেম্বার) বৃহষ্পতিবার দুপুর ১২ টায় মোংলা ডক শ্রমিক উচ্চ বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিতো হয়।

মোংলা জিবনের জন্য প্রকল্পের কমিউনিটি ফ্যাসালিটিটর প্রদিপ মজুমদারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন মোংলা জিবনের জন্য প্রকল্পের প্রজেক্ট অফিসার আবেদা সুলতানা,সিভিএ দলের সভাপতি সাপ্তাহিক মেছেরশাহ্ পত্রিকার সম্পাদক শেখ আসাদুজ্জামান দুলাল,অবসর প্রাপ্ত শিক্ষক জেমস শরৎ কর্মকার,মোংলা ডক শ্রমিক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইব্রাহিম খলিলুল্লাহ প্রমূখ। সভায় বক্তারা বলেন,চার বছর আগে জিবনের জন্য প্রকল্প মোংলায় অসহায় শিশু,ঝুঁকিপূর্ণ শিশুশ্রমে নিয়োজিত শিশু,বিদ্যালয়ে না যাওয়া শিশু,বিদ্যালয় থেকে ঝরে পড়া শিশু,পথ শিশুদের নিয়ে কাজ করা শুরু করেছিল। আজ তার ফল কিছুটা লক্ষ করা যাচ্ছে। অনেক শ্রমজীবী  শিশু জিবনের জন্য প্রকল্পের মাধ্যমে এখন স্কুলেগামি হয়েছে। অনেক ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত শিশু এখন এই প্রকল্পের মাধ্যমে ভোকেশনাল ট্রেনিং গ্রহন করে কম ঝুকির কাজ কোরছে পাশাপাশি তারা স্কুলে যাচ্ছে। আমাদের সমাজে শতভাগ এটা বাস্তবায়ন করা সম্ভাব হয়নি। কিন্তু পর্যায়ক্রমে এটা শতভাগ করা সম্ভাব। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,ডক শ্রমিক উচ্চ বিদ্যালয়ের সিনিয়ার শিক্ষক মোঃ জাহের হাওলাদার,ডক শ্রমিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মাদ আলী,সাংবাদিক মনির হোসেন,সাংবাদিক পারভেজ সহ মোংলার সিভিএ দলের সকল ব্যাক্তিবর্গ।সভায় সার্বিবভাবে সহায়তা করেন ওয়ার্ল্ড ভিশন জিবনের জন্য প্রকল্পের নতুন কলি শিশু বান্ধব শিখন ও বিনোদন কেন্দ্রের শিক্ষক শুভ্রা প্রিয়া বিশ্বাস, রাজ কুমার সরকার। সভার শেষ পর্যায়ে সিভিএ দলের আগামী এক বছরের কর্মপরিকল্পনা তৈরি করা হয়।উল্লেখ্য, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জীবনের জন্য প্রকল্প ০১ আষ্টোবর ২০১৬ থেকে মোংলায় ঝুঁকিপূর্ণ শিশুশ্রমে নিয়োজিত শিশু,বিদ্যালয়ে না যাওয়া শিশু,বিদ্যালয় থেকে ঝরে পড়া শিশু,১৮ বছরের নিচে পথ শিশু এবং তাদের পরিবারকে নানা সুযোগ সুবিধা প্রদান কোরছে।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  বাগেরহাটে ফোন কোরলেই বাড়িতে স্বাস্থ্যসেবা।   লক্ষ্মীপুরে বিসিক শিল্পনগরী এলাকায় মেশিনে কাঁটা পড়ে শ্রমিকের মৃত্যু   ময়মনসিংহ জয়নুল আবেদীন পার্ক সংলগ্ন ব্রহ্মপুত্র নদীতে ডুবে তিন শিশুর মৃত্যু।   চাঁদপুরে হিউম্যান রাইটস এক্টিভিটিস ফাউন্ডেশন আহ্বায়ক বেলায়েত;সচিব অমরেশ দত্ত   মহামারি করোনা ভাইরাস সংক্রমণ রোধে ভোলা জেলা পুলিশের অভিযান পরিচালনা করা হয়েছে।   ১২ বলে ৫ উইকেট নিয়ে রাসেলের রেকর্ড   টিএসসির নববর্ষের উৎসবের ৭ লাঞ্ছনাকারী এখনো অধরা   বৈশাখে গুগলের বিশেষ ডুডল   আজ পহেলা বৈশাখ   হেফাজতের সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহ গ্রেফতার   যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে চান রেসলার ‘দ্য রক’!   প্রতীকী মঙ্গল শোভাযাত্রায় ঢাবিতে বর্ষবরণ   আজ থেকে কঠোর বিধিনিষেধ   মোংলা বন্দর কতৃপক্ষ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বন্দরের অপারেশনাল কার্যক্রমসহ সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছে।   লক্ষ্মীপুরে চালু হলো দুধ-ডিম-মাংসের ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র   ফরিদগঞ্জে ক্যান্সারে আক্রান্ত আদরকে বাঁচাতে মানবসেবায় এগিয়ে আসুন   স্বাস্থ্যসেবা বিভাগের সব প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ   শের-ই বাংলা মেডিকেলের নতুন পরিচালক ডা. সাইফুল ইসলাম   কনস্টেবল/নায়েক/এএসআই/এস আই’দের “রায়ট কন্ট্রোল” প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত।   লক্ষ্মীপুরের রায়পুরে ৫টি নৌকাসহ ও ১ টন জাটকা আটক