বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বিশ্বকাপের মঞ্চে ফাইনালে বাংলাদেশ! জনপ্রিয় পাবজি মোবাইল গেমস এর
প্রকাশ: ২১ ডিসেম্বর, ২০২০, ৮:৪৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বিশ্বকাপের মঞ্চে ফাইনালে বাংলাদেশ! জনপ্রিয় পাবজি মোবাইল গেমস এর

সময় নিউজ বিডিঃ   ইতিহাস গরে প্রথম কোন বাংলাদেশি  হিসেবে পাবজি মোবাইল গ্লোবাল চ্যালেঞ্জের জায়গা করে নিল এ ওয়ান ই স্পোর্টস। পাবজি মোবাইল এর সর্বোচ্চ আসর এবং বিশ্বকাপ খ্যাতো পি এম জি সির গ্রুপ পর্বে সারা পৃথিবীর ২৪ টি দল অংশগ্রহণ করে, এবং টপ ১৬ টি দল গ্র্যান্ড ফাইনালের মঞ্চে জায়গা করে নিয়েছে।
দুবাইয়ে অনুষ্ঠিত হওয়া গ্র্যান্ড ফাইনাল চলবে ২১জানুয়ারী থেকে ২৫ জানুয়ারী পর্যন্ত। এবং প্রাইজ মানি থাকবে ১৬ কোটি টাকা বেশি।
ফাইনালে ভালো করার ব্যাপারে আশাবাদী এ ওয়ান ই স্পোর্টস এর ফাউন্ডার কাজী আরাফাত হোসেন।

বিশ্বজুড়ে জনপ্রিয় মোবাইল গেম ‘পাবজি মোবাইল’ প্রায় ১ লাখ ২০ হাজার টিমের মধ্যে প্রতিযোগিতা করে ‘বিশ্বকাপ মঞ্চে’ খেলতে যাচ্ছে বাংলাদেশ দল। গত আগস্ট মাসে শুরু হওয়া প্রতিযোগিতায় তিন ধাপ অতিক্রম করে রোববার (২০ ডিসেম্বর) গ্লোবাল চ্যাম্পিয়নশিপ (গ্রান্ড ফাইনালে) পর্বের জন্য বাছাইকৃত ১৬টি দলের মধ্যে জায়গা করে নিয়েছে বাংলাদেশ দল ‘এওয়ানইস্পোর্স্ট’ (A1eSports)।

জানা গেছে, বর্তমানে অনলাইনভিত্তিক সবচেয়ে জনপ্রিয় গ্রেম ‘পাবজি মোবাইল’। পাবজির সত্ত্বাধিকারী চীনের বহুজাতিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ‘টেনসেন্ট হোল্ডিংস লি.’। টেনসেন্ট পাবজি মোবাইল নিয়ে গত আগস্ট মাস থেকে প্রতিযোগিতার আয়োজন শুরু করে।

গ্রান্ড ফাইনালে স্থান পাওয়া বাংলাদেশ দল ‘এওয়ানইস্পোর্স্ট’ এর প্রতিষ্ঠাতা কাজী আরাফাত হোসাইন জানান, ফেব্রুয়ারিতে খেলা শুরুর আগে বিশ্বের প্রায় সব দেশ থেকে প্রতিযোগীরা রেজিস্ট্রেশন করে। মোট ১ লাখ ২০ হাজার দল রেজিস্ট্রেশন করে। এর মধ্যে তৃতীয় ধাপ অতিক্রম করে গ্রান্ড ফাইনালের জন্য ১৬টি দলের মধ্যে স্থান করে নিয়েছে ‘এওয়ানইস্পোর্স্ট’।

ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতার প্রথম পর্ব ছিল পাবজি মোবাইল ক্লাব ওপেন। দ্বিতীয় ধাপ ছিল পাবজি মোবাইল প্রো লীগ। তৃতীয় ধাপে ছিল পাবজি মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়ন্সশিপের গ্রুপ পর্ব। গ্রুপ পর্ব শুরু হয় গত নভেম্বর মাসের মাঝামাঝি। এই পর্ব শেষ হয় রোববার। গ্রুপ পর্বে বিভিন্ন দেশ থেকে ১৬টি দলকে গ্রান্ড ফাইনালের জন্য বাছাই করা হয়েছে।

পাবজি মোবাইল গ্লোবাল চ্যালেঞ্জের (পিএমজিসি) প্রো লীগে গ্রুপ পর্বে যুক্তরাষ্ট্র, ইউরোপ, দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য, চীনসহ সব বিভিন্ন দেশের সেরা ২৪টি টিম অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া বাংলাদেশ দল ‘এওয়ানইস্পোর্স্ট’-এ খেলোয়াড়দের মধ্যে রয়েছেন, মো. শাকিল(A1esSinister),

নাওমান আল রাফিদ(A1esDante),

আবু হাসনাত আলাভি(A1es6Nin3), হাসানুজ্জামান অভি(A1esRaxJax),

সৈকত রহমান(A1esShoikot)।

এছাড়া রয়েছেন, দলটির প্রতিষ্ঠাতা কাজী আরাফাত হোসেন। কাজী আরাফাত বর্তমানে পাবজি মোবাইল-এর বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের কান্ট্রি এডমিনিস্ট্রেটর হিসেবে দায়িত্ব পালন করছেন।

টিমের পরামর্শক হিসেবে রয়েছেন সাইবার-৭১ এর পরিচালক আব্দুল্লাহ আল জাবের।

কাজী আরাফাত হোসেন বলেন, আব্দুল্লাহ আল জাবের ভাই আমাদের বিভিন্ন সময়ে পরামর্শ ও অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন। সামনে আরও ই-স্পোর্স্ট (Esports) নিয়ে দেশে কাজ করার আগ্রহ দেখিয়েছেন। সবার সহযোগিতায় আশা করি আমরা পাবজি মোবাইলের গ্রান্ড ফাইনালে ভালো করতে পারবো।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  লক্ষ্মীপুরের রায়পুরে কিশোর গ্যাং’সহ অপরাধ দমনে ওসির নেতৃত্বে বিট পুলিশিং মহড়া   সন্ত্রাসী গোষ্ঠীর পরিচয়ে রাজধানীর গুলশানের একটি সুপার শপে।   জাপানের প্রধানমন্ত্রী ক্ষমা চাইলেন!   রাজধানীর পাঁচ হাসপাতালে টিকা দেওয়ার কাজ শুরু।   বিএনপি-জামায়াতের কেউ নেই? কাউন্সিলর পদে   ত্রিশাল পৌর নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ   ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য   ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ   লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতিকে হত্যার চেষ্টা,গুলি -ককটেল বিস্ফোরণ   কলাপাড়া রিপোর্টার্স ক্লাব’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।   কাউখালীতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ গঠন   বিরল উপজেলায় ট্রাকচাপায় নিহত তিন!   স্থানীয়দের দাবি নির্বাচনী সহিংসতা ছুরিকাঘাতে যুবক খুন!   শেষ হলো পাবজি মোবাইলের গ্লোবাল চ্যাম্পিয়নশিপ।   তায়েফে পানির ট্যাংক পরিষ্কার করতে গিয়ে মারা গেছেন তিন বাংলাদেশি।   রেজাউল করিম চৌধুরী: বিশ্বাস করি জনগণের রায়ে আমরা   দুই বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ!   ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য   কলাপাড়ায় আধুনিক পদ্ধতিতে ক্ষেতে বীজ রোপণ   ‘কিন্ডারগার্টেন খোলা না খোলা গণশিক্ষা মন্ত্রণালয়ের বিষয় নয়’