সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
চার দফা দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের সড়ক অবরোধ করোনায় মৃত্যু ২০ লক্ষ ছাড়াল, শনাক্ত সাড়ে ৯ কোটিরও বেশি তোফায়েল আহমেদের নেতৃত্বের প্রেরনায় ভোলা জেলা ছাত্রলীগে এগিয়ে যাবে-রাকিব হাসান। ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষা প্রতিষ্ঠান লক্ষ্মীপুরের রামগতিতে আ.লীগের মেজু বিএনপির পটুসহ ৪ মেয়র প্রার্থীর মনোনয়ন জমা পিরোজপুরের কাউখালীতে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন বানিয়াচংয়ের আলোচিত কুখ্যাত ডাকাত "ক্রসফায়ারে নিহত ঝিলকি'র" সহযোগী গ্রেফতার ফকিরহাটে মায়ের দোয়া টেলিকমে স্মার্টফোন জোন এর শুভ উদ্বোধন ফকিরহাটে নারী মাদককারবারী আটক সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ছাত্রের আত্নহত্যা
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বছরজুড়ে কর্মসূচি পালনে বিএনপির ২৫ কমিটি।
প্রকাশ: ২২ ডিসেম্বর, ২০২০, ১১:১১ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বছরজুড়ে কর্মসূচি পালনে বিএনপির ২৫ কমিটি।

সময় নিউজ বিডিঃ  স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আগামী ২৬ মার্চ থেকে বছরব্যাপী কর্মসূচি শুরু করতে জাতীয় কমিটি ও স্টিয়ারিং কমিটির বাইরে আরও ২৫টি কমিটি গঠন করেছে বিএনপি।

এই বিশাল কর্মযজ্ঞ সুষ্ঠুভাবে পালনে ১৫টি বিষয়ভিত্তিক কমিটি এবং ১০টি বিভাগীয় কমিটি করা হয়েছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন এই ২৫টি কমিটির নাম ঘোষণা করেন।

স্বাধীনতার ৫০ বছর পূর্তির বছরব্যাপী অনুষ্ঠান সুন্দরভাবে করতে খন্দকার মোশাররফকে আহ্বায়ক ও আব্দুস সালামকে সদস্য সচিব করে ১৩৪ সদস্যের জাতীয় কমিটি করা হয়। এতে স্থায়ী কমিটি, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্যসহ কেন্দ্রীয় নেতারা রয়েছেন।

এছাড়া পুরো কার্য্ক্রম তদারকিতে সাত সদস্যের একটি স্টিয়ারিং কমিটিও করা হয়েছে।

এ প্রসঙ্গে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আমরা বিএনপির পক্ষ থেকে এই সুবর্ণজয়ন্তী পালনকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছি। এজন্য দিয়েছি যে, বিএনপি স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দল এবং মুক্তিযোদ্ধাদের দল। এজন্য আমাদেরই সুবর্ণজয়ন্তী পালন দায়িত্ব মনে করি।’

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ‘আমাদের কর্মসূচি থাকবে সারা বছরব্যাপী। শুধু ঢাকায় নয়, প্রত্যেক সিটি করপোরেশন, প্রত্যেক জেলা সদর এবং উপজেলায় তৃণমূল পর্যন্ত পালন করবো। বর্হিবিশ্বের বিভিন্ন দেশের রাজধানীতে আমরা অনুষ্ঠানের কর্মসূচি করব। কর্মসূচিগুলো সমন্বয় করতেই ১০টি বিভাগীয় কমিটি ও ১৫টি বিষয়ভিত্তিক কমিটি গঠন করেছি।’

তিনি আরও বলেন, ‘সারা বছরের কর্মসূচিগুলো ঠিক করে আমরা পুরো বছরের একটা ক্যালেন্ডার প্রকাশ করব। এটা জানুয়ারি মাসে করা হবে।’

সম্প্রতি শো’কজ পাওয়া দলের দুই ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমদ ও শওকত মাহুমদও জাতীয় কমিটিতে রয়েছেন।

১৩৪ সদস্যে মূল জাতীয় কমিটিতে মেজর হাফিজ ১৫ নম্বর এবং শওকত মাহমুদ ৩০ নম্বর সদস্য। এছাড়া হাফিজ বরিশাল কমিটিতে এবং শওকত মাহমুদ মিডিয়া কমিটিতে সদস্য হিসেবে আছেন।

বিষয়ভিত্তিক কমিটি

১. আইনের শাসন ও মানবাধিকার কমিটি: আহ্বায়ক ব্যারিস্টার মওদুদ আহমদ, সদস্য সচিব ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন ও অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ।

২. মুক্তিযোদ্ধাদের সম্মাননা কমিটি: আহ্বায়ক অবসরপ্রাপ্ত মেজর শাহজাহান ওমর বীর উত্তম, সদস্য সচিব অবসরপ্রাপ্ত কর্নেল জয়নুল আবেদীন।

৩. প্রচার কমিটি: আহ্বায়ক গয়েশ্বর চন্দ্র রায়, সদস্য সচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

৪. সেমিনার ও সিম্পোজিয়াম কমিটি: আহ্বায়ক ড. আব্দুল মঈন খান, সদস্য সচিব ইসমাইল জবিউল্লাহ।

৫. প্রকাশনা কমিটি: আহ্বায়ক আবদুল্লাহ আল নোমান, সদস্য সচিব হাবিবুল ইসলাম হাবিব।

৬. স্মরণিকা কমিটি: ড. খন্দকার মোশাররফ হোসেন, সদস্য সচিব আব্দুস সালাম।

৭. স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা কমিটি: আহ্বায়ক সেলিমা রহমান, সদস্য সচিব আবদুল হাই শিকদার।

৮. মিডিয়া কমিটি: আহ্বায়ক ইকবাল হাসান মাহুমদ টুকু, সদস্য সচিব শামা ওবায়েদ।

৯. সাংস্কৃতিক কমিটি: আহ্বায়ক গাজী মাজহারুল আনোয়ার, সদস্য সচিব আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল।

১০. রচনা প্রতিযোগিতা কমিটি: আহ্বায়ক অধ্যাপক মুস্তাহিদুর রহমান, সদস্য সচিব অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম।

১১. র‌্যালী কমিটি: মো. বরকত উল্লাহ বুলু, সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল।

১২. সাজসজ্জা, মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্র প্রদর্শনী কমিটি: আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

১৩. ক্রীড়া উপকমিটি: অবসপ্রাপ্ত লে. কর্নেল এম এ লতিফ খান, সদস্য সচিব আমিনুল হক।

১৪. স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সচিবালয়: আহ্বায়ক বিজন কান্তি সরকার, সদস্য সচিব জেড খান মো. রিয়াজ উদ্দীন নসু।

১৫ চিকিৎসা ও সেবা কমিটি: আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনার, সদস্য সচিব ডা. হারুন-অর-রশিদ।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  চার দফা দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের সড়ক অবরোধ   করোনায় মৃত্যু ২০ লক্ষ ছাড়াল, শনাক্ত সাড়ে ৯ কোটিরও বেশি   তোফায়েল আহমেদের নেতৃত্বের প্রেরনায় ভোলা জেলা ছাত্রলীগে এগিয়ে যাবে-রাকিব হাসান।   ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষা প্রতিষ্ঠান   লক্ষ্মীপুরের রামগতিতে আ.লীগের মেজু বিএনপির পটুসহ ৪ মেয়র প্রার্থীর মনোনয়ন জমা   পিরোজপুরের কাউখালীতে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন   বানিয়াচংয়ের আলোচিত কুখ্যাত ডাকাত “ক্রসফায়ারে নিহত ঝিলকি’র” সহযোগী গ্রেফতার   ফকিরহাটে মায়ের দোয়া টেলিকমে স্মার্টফোন জোন এর শুভ উদ্বোধন   ফকিরহাটে নারী মাদককারবারী আটক   সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ছাত্রের আত্নহত্যা   ফকিরহাটে অভিনব পন্থায় জামায়াত-শিবিরের গোপন ব্রিফিং ১১ নেতাকর্মী আটক   মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছেন শেখ আব্দুর রহমান।   খুলনা ফুলতলায় স্কুল ছাত্রীর আত্মহত্যা   মাওলানা মামুনুল হককে ময়মনসিংহে আসতে বাধা দেয়ায়: ইত্তেফাকুল উলামার প্রতিবাদ কর্মসূচি ঘোষণা ।   ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ।   ধর্ষণে ব্যর্থ হয়ে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন।   ময়মনসিংহের দুই পৌরসভাতেই নৌকার জয়।   টঙ্গীতে দুই মাদক ব্যবসায়ী আটক।   নকশীকাঁথা এক্সপ্রেস ট্রেনে আগুন।   এমসি কলেজে গণধর্ষণ: ৮ ছাত্রলীগ নেতার বিচার শুরু