বৃহস্পতিবার ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কোভিড-১৯ টিকা নিলেন বাইডেন,এটি ‘নেওয়া নিরাপদ’ যুক্তরাষ্ট্রের নাগরিকদের এ বার্তা দিলেন তিনি।
প্রকাশ: ২৩ ডিসেম্বর, ২০২০, ১২:১৬ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

কোভিড-১৯ টিকা নিলেন বাইডেন,এটি ‘নেওয়া নিরাপদ’ যুক্তরাষ্ট্রের নাগরিকদের এ বার্তা দিলেন তিনি।

সময় নিউজ বিডিঃ  মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ফাইজার-বায়োএনটেকের কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিয়েছেন। এটি ‘নেওয়া নিরাপদ’, যুক্তরাষ্ট্রের নাগরিকদের কাছে এ বার্তা পৌঁছে দেওয়ার জন্যই তিনি টিকাটি নিয়েছেন বলে জানিয়েছেন। 

ইতোমধ্যে দেশটির ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসিসহ অনেক রাজনীতিক নেতা ফাইজারের এ টিকাটির প্রথম ডোজ নিয়েছেন বলে জানিয়েছে বিবিসি।রোববার থেকে যুক্তরাষ্ট্রে মর্ডানার টিকাও বিতরণ শুরু হয়েছে। শনিবার দেশটির ‍ওষুধ ও খাদ্য প্রশাসন (এফডিএ) এ টিকাটি ব্যবহারের অনুমতি দেয়।

এরই মধ্যে পাঁচ লাখেরও বেশি মার্কিন নাগরিককে টিকা দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

সোমবার ডেলাওয়্যার রাজ্যের নিউয়ার্ক শহরে টিকা নেওয়ার সময় বাইডেন বলেন, “আমি এটি করছি এটা দেখানোর জন্য যে যখন টিকা সহজলভ্য হবে তখন এটি নেওয়ার জন্য জনগণকে প্রস্তুত থাকতে হবে, এ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।”

নবনির্বাচিত প্রেসিডেন্টের টিকা নেওয়া টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়।

যুক্তরাষ্ট্রের টিকা কর্মসূচী শুরু করার জন্য ট্রাম্প প্রশাসনের ‘কিছু কৃতিত্ব প্রাপ্য’ বলে এসময় মন্তব্য করেন তিনি।

বাইডেন জানান, তার স্ত্রী জিল বাইডেন এদিন আগেই টিকার প্রথম ডোজটি নিয়েছেন।

বাইডেনের রানিং মেট নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও তার স্বামী ডগলাস এমহফ আগামী সপ্তাহে করোনাভাইরাস টিকার প্রথম ডোজটি নেবেন বলে ধারণা করা হচ্ছে।

বাইডেনের টিম হোয়াইট হাউসে তাদের প্রশাসনের প্রথম ১০০ দিনে যুক্তরাষ্ট্রজুড়ে ১০ কোটি লোককে কোভিড-১৯ টিকা দেওয়ার লক্ষ স্থির করেছে।

মহামারী শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা এক কোটি ৮০ লাখ ছাড়িয়ে গেছে এবং মৃত্যু হয়েছে তিন লাখ ১৯ হাজার লোকের।

অক্টোবরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিন দিন হাসপাতালে ছিলেন বর্তমান প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তিনি কবে টিকা নিবেন তা এখনও জানাননি। যুক্তরাষ্ট্রের নির্বাচিত অবশিষ্ট শীর্ষ কর্মকর্তাদের মধ্যে যারা টিকাটির দুটি ডোজের প্রথমটি এখনও নেননি তাদের মধ্যে ট্রাম্প অন্যতম।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি,ক্বারি মোঃ রফিকুল ইসলাম এর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ।   ময়মনসিংহ ডিবির ওসি আবারো রেঞ্জে শ্রেষ্ঠ উদ্ধারকারী কর্মকর্তা   ভিডিও ভাইরাল হাতির ম্যাসাজ।   পুলিশের পিকআপ দুমড়ে-মুচড়ে; আহত চার   হাড় কাঁপানো শীত!   কী লিখে গেছেন ট্রাম্প?   প্রথম অনুমোদন পেলেন যিনি সিনেটে বাইডেন মন্ত্রিসভার।   ভয় কাটিয়ে অভিনয়ে ব্যস্ততা পূর্ণিমা-তাহসান   ফেসবুক ভাইরাল পথশিশুর দায়িত্ব নিলেন চাঁদপুর জেলা প্রশাসক   একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক বালু হত্যার বিস্ফোরক মামলায় ৫ জনের যাবজ্জীবন   নগরীতে আ’লীগ নেতা  সড়ক দুর্ঘটনায় নিহত   খুলনা বিএনপি’র দু’দিনের কর্মসূচি, শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী পালিত।   বাগেরহাটের শরনখোলায় ইয়াবাসহ আটক একজন।   সব সহকারী শিক্ষককে ১৩তম গ্রেডে বেতন দিতে অর্থ মন্ত্রণালয়ের সম্মতি   সংসদে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি   ময়মনসিংহের ত্রিশালে বাস সিএনজি সংঘর্ষ।   মোংলায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজনে সুবিদা বঞ্চিত শিশুর মায়েদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিতো।   অবসান আজ ট্রাম্প।   তীব্র মাত্রায় শৈত্যপ্রবাহ রূপ নেওয়ার শঙ্কা শুক্রবার থেকে   বিএনপির প্রার্থী বহিষ্কার!