মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।। অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি। কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা। সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।। পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। গাজায় ইসরায়েলি হামলা: নিহত ছাড়ালো ৩৪ হাজার আফগানিস্তানে ভারী বর্ষণ : নিহত আরও ২৯ জন তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বাড়বে তাপমাত্রা
লক্ষ্মীপুরে সুশীল সমাজ ও গণমাধ্যমকর্মীদের সম্মান নিয়ে উদ্বিগ্ন অভিজ্ঞ মহল।
এস এম আওলাদ হোসেন, গণমাধ্যমকর্মী, লক্ষ্মীপুর।
প্রকাশ: ২৩ ডিসেম্বর, ২০২০, ৪:৩২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

লক্ষ্মীপুরে সুশীল সমাজ ও গণমাধ্যমকর্মীদের সম্মান নিয়ে উদ্বিগ্ন অভিজ্ঞ মহল।

সময় নিউজ বিডিঃ  লক্ষ্মীপুরে সুশীল সমাজ ও গণমাধ্যম কর্মীদের সন্মান নিয়ে উদ্বিগ্ন স্থানীয় অভিজ্ঞ মহল।বিশেষ করে সরকারি কর্মকর্তাদের মধ্যে এ সন্মানবোধ টুকু অনেকটাই উঠে গেছে বলে অভিজ্ঞ মহল ধারণা করছেন।

সাম্প্রতিক সময়ে সরকারি আচার অনুষ্ঠানে সুশীল সমাজ ও গণমাধ্যম কর্মীদের আমন্ত্রণ জানাতে কৃপণতার ছাপ ফুটে উঠছে প্রতিনিয়ত। কেননা ইতিপুর্বে সাংবাদিকদের আমন্ত্রণ পত্র পাঠানো হতো স্ব,স্ব,পত্রিকা অফিসে অথবা প্রেস ক্লাবে।সুশীল ব্যক্তিদের ও একই ভাবে আমন্ত্রণ জানান হতো। কিন্তু এখন আর সেটি হয়না। কর্মকর্তাদের পোষা কতিপয় গণমাধ্যম কর্মীদের(যারা শুধু সরকারি কর্মকর্তাদের গুণকীর্তনে ব্যস্ত)তাদের মুঠো ফোনে জানিয়েই দায় সারেন কর্মকর্তারা।

কোন সিনিয়র গণমাধ্যমকর্মী কিংবা সুশীলরা কেউ কোন অনুষ্ঠানে উপস্থিত হলেও নির্ধারিত আসনে স্থান না পেয়ে লজ্জায় অবনত হয়ে চলে যেতে হয়।কেননা নির্ধারিত আসনগুলি চাটুকার গণমাধ্যমকর্মী অথবা সমাজসেবী কিংবা সেচ্চাসেবী সংগঠনের কর্মী নামক বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দখল করে বসে আছে।

বহু মানুষের সমাগমে কর্মকর্তাগন বক্তব্য দিতে স্বাচ্ছন্দ্য বোধ করলেও-গণমাধ্যম কর্মী, সুশীল সমাজের সমন্বয়ে কর্মপন্থা নির্ধারণে সঠিক দিক নির্দেশনা না পাওয়ায় সরকারি কর্মকাণ্ডে বিভ্রান্তির মধ্যে পড়তে হয় প্রতিনিয়ত।

আর এর থেকে উত্তরণের চিন্তা বাদ দিয়ে জেলার সরকারি কর্তাব্যক্তিরা চাটুকারদের চাটুকারে অন্ধ হওয়ায় বিভিন্ন ক্ষেত্রে দ্বন্দ্বের অবতারণা ঘটছে অহরহ।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী   তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।।   অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি।   কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন   কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা।   সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।।   পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।   গাজায় ইসরায়েলি হামলা: নিহত ছাড়ালো ৩৪ হাজার   আফগানিস্তানে ভারী বর্ষণ : নিহত আরও ২৯ জন   তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বাড়বে তাপমাত্রা   মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী   নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ: বকেয়া বেতনের দাবি   পৌনে ৮ কোটি টাকা মিলল পাগলা মসজিদের দানবাক্সে   দেশের বিভিন্ন অঞ্চলে বইছে তীব্র তাপপ্রবাহ   নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত   ঈদের পরপরই দাম বেড়েছে তেল আটা পেঁয়াজের   পথহারা পথিক বিএনপি : ওবায়দুল কাদের   বাংলাদেশি শ্রমিকরা মালয়েশিয়ায় শোষণের শিকার : জাতিসংঘ   এবার রেকর্ড: পাগলা মসজিদের দানবাক্সে ২৭ বস্তা টাকা   কলাপাড়ায় বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।।