বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

লক্ষ্মীপুরে পুলিশের উদ্যোগে শীতে উন্মুক্ত “ঊষ্ণতার দেয়াল”
এস এম আওলাদ হোসেন, লক্ষ্মীপুরঃ
প্রকাশ: ২৩ ডিসেম্বর, ২০২০, ৮:৪৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

লক্ষ্মীপুরে পুলিশের উদ্যোগে শীতে উন্মুক্ত “ঊষ্ণতার দেয়াল”

সময় নিউজ বিডিঃ  নতুন কাপড়ের ভাঁজে, কাবার্ডের তলায়, তোশকের নিচে কিংবা ঘর জুড়ে খুব অবহেলায় এদিক-ওদিক ছড়ানো ছিটানো যে পুরাতন কাপড়গুলো, সেগুলো হয়তো আপনার আর কোন কাজেই আসবে না। কিন্তু এই পুরাতনই কারো জন্য এনে দিতে পারে একরাশ উষ্ণতা। তাই আসুন, হাড় কাঁপানো এই শীতে কিছু উষ্ণতা ভাগাভাগি করে নেই জিরো ইনভেস্টমেন্টে। এটি একটি উন্মুক্ত দেয়াল- “যার যা প্রয়োজনে নিয়ে যান, যার যা প্রয়োজন নেই দিয়ে যান”।

বুধবার দুপুরে (২৩ ডিসেম্বর) লক্ষ্মীপুরের রায়পুর ও রামগঞ্জ (সার্কেল) সহকারী পুলিশ স্পিনা রানী প্রামানিক রায়পুরের কার্যালয়ের সামনে উষ্ণতার দেয়াল উদ্বোধনের সময় এ কথাগুলো বলেন।

বাসার অপ্রয়োজনীয় কাপড় সুবিধা বঞ্চিদের জন্য রাস্তাার দেয়ালে ঝুলিয়ে রাখার সুযোগ করে দিতে একটি দেওয়াাল নির্ধারণ করার উদ্যোগই মানবতার দেয়াল। সুবিধাবঞ্চিত মানুষ চাইলেই যেখান থেকে প্রয়োজনের কাপড়টা নিয়ে যাবেন নির্দ্বিধায়।

সহকারি পুলিশ সুপার ও হায়দরগঞ্জ মডেল স্কুল এন্ড কলেজ এর প্রিন্সিপাল এর সঙ্গে কথা বলে জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখে, পত্রিকায় পড়ে কিংবা একান্তই নিজেদের আকাংখার জায়গা থেকে এই উদ্যোগটি নেওয়া হলেও ধারাবাহিকতা রায় স্বতঃস্ফূর্তভাবে কেউ এগিয়ে না আসায় উদ্যোগটি নেয়া হয়েছে।

সহকারী পুলিশ সুপার বলেন, আসুন, হাড় কাঁপানো এই শীতে কিছু উষ্ণতা ভাগাভাগি করে নেই জিরো ইনভেস্টমেন্টে। এটি একটি উন্মুক্ত দেয়াল- “যার যা প্রয়োজনে নিয়ে যান, যার যা প্রয়োজন নেই দিয়ে যান”।

হায়দরগঞ্জ মডেল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ড. এ.কে.এম ফজলুল হক বলেন, মেঘনা উপকূলীয় অঞ্চলে গত বছর স্কুলের আঙ্গিনায় মানবতার দেয়ার তৈরি করেছি। -‘এখনও আমার স্কুলে এই দেয়াল আছে। মূলত শিার্থীরাই কাপড় দেয় এবং অন্য শিার্থী যাদের দরকার তারা নিয়ে যায়। আমার ধারণা ছিল, যে শিশুদের প্রয়োজনের অতিরিক্ত কাপড় চোপড় আছে, তারা অন্যদের দিয়ে দেওয়ার মধ্য দিয়ে সামাজিক দায়িত্ববোধের জায়গাটা বুঝতে শিখুক।’ তার হাত ধরে এই বিদ্যালয়ের দেয়ালে টানানো হয় অপোকৃত বিত্তবানদের অপ্রয়োজনীয় কাপড়। বাসায় এত রকমের কাপড় জমে, সেগুলো যদি কারোর কাজে লাগে তি কী। এই শীতে ভারী যে কাপড়গুলো আমরা ব্যবহার করছি না, সেটা বাইরে ঝুলিয়ে দিলে কেউ না কেউ নিয়ে যাবে।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  কলাপাড়া রিপোর্টার্স ক্লাব’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।   কাউখালীতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ গঠন   বিরল উপজেলায় ট্রাকচাপায় নিহত তিন!   স্থানীয়দের দাবি নির্বাচনী সহিংসতা ছুরিকাঘাতে যুবক খুন!   শেষ হলো পাবজি মোবাইলের গ্লোবাল চ্যাম্পিয়নশিপ।   তায়েফে পানির ট্যাংক পরিষ্কার করতে গিয়ে মারা গেছেন তিন বাংলাদেশি।   রেজাউল করিম চৌধুরী: বিশ্বাস করি জনগণের রায়ে আমরা   দুই বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ!   ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য   কলাপাড়ায় আধুনিক পদ্ধতিতে ক্ষেতে বীজ রোপণ   ‘কিন্ডারগার্টেন খোলা না খোলা গণশিক্ষা মন্ত্রণালয়ের বিষয় নয়’   লক্ষ্মীপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন   ময়মনসিংহের নান্দাইলে বিয়ের খবরে ক্ষুব্ধ-স্ত্রীর হাতে-কাটা পড়ল স্বামীর বিশেষ-অঙ্গ।   ‘ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে স্কুল খোলার পরিকল্পনা’   লক্ষ্মীপুরে বিদ্যালয়ে ইয়াবা সেবন করে প্রধান শিক্ষক   ছাত্রলীগ নেত্রী তন্বী সিএমএম আদালতে মামলা করলেন।   মোবাইল গরম হয়?   ২ শিশু ধর্ষণে মাদ্রাসা শিক্ষকসহ আটক ২   প্রাথমিক শিক্ষকদের দুই দিনের মধ্যে তথ্য না পেলে ব্যবস্থা নেয়া হবে।   ১০ মাস পর উপবৃত্তি পাচ্ছে দেড় কোটি শিক্ষার্থী