বুধবার ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
২৮ অক্টোবর থেকে ভারত-বাংলাদেশের ফ্লাইট চালু হবে
প্রকাশ: ১৯ অক্টোবর, ২০২০, ১০:৫২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

২৮ অক্টোবর থেকে ভারত-বাংলাদেশের ফ্লাইট চালু হবে

গত ৯ অক্টোবর বাংলাদেশে ভারতীয় হাইকমিশন বাংলাদেশের নাগরিকদের জন্য অনলাইন ভিসা আবেদন পরিষেবা পুনরায় চালু করার ঘোষণা দেয়

 

মোটামুটি আট মাস বন্ধ থাকার পর অবশেষে চালু হতে চলেছে ভারত-বাংলাদেশ বিমান পরিবেষা।

এয়ার বাবল’ ব্যবস্থাপনায় আগামি ২৮ অক্টোবর ভারত ও বাংলাদেশের মধ্যে পুনরায় শুরু হতে যাচ্ছে ফ্লাইট চলাচল। স্বস্তি পেয়েছেন নাগরিকরা। পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকায় ভারতীয় হাইকমিশন শনিবার, ১৭ অক্টোবর রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফ্লাইট চালু হওয়ার এই তথ্য জানায়।বৈশ্বিক মহামারির জন্যে মানুষের দিশেহারা অবস্থা হয়েছে।

বাংলাদেশের অধিকাংশ মানুষ ভারতে চিকিৎসার খাতিরে আসেন। এইসবকিছু বন্ধ হয়ে ছিল। প্রায় আট মাস দুই দেশের নিয়মিত ফ্লাইট যোগাযোগ বন্ধ ছিল। বিমান ঢাকা-দিল্লি-ঢাকা এবং ঢাকা-কলকাতা-ঢাকা রুটে, ইউএস-বাংলা এয়ারলাইনস ঢাকা-চেন্নাই এবং নভো এয়ারের ফ্লাইট ঢাকা-কলকাতা-ঢাকা রুটে পরিচালনা করার কথা রয়েছে।

অন্যদিকে উল্লিখিত পাঁচটি ভারতীয় এয়ারলাইনস ঢাকা-দিল্লি-ঢাকা, ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-চেন্নাই-ঢাকা এবং ঢাকা-মুম্বাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করবে।এদিকে, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস-বাংলা এয়ারলাইনস ও নভো এয়ার-তিনটি বাংলাদেশি এয়ারলাইনস সপ্তাহে ২৮টি ফ্লাইট পরিচালনা করবে। অন্যদিকে এয়ার ইন্ডিয়া, ভিস্তারা, ইন্ডিগো, স্পাইসজেট ও গোয়ার-পাঁচটি ভারতীয় এয়ারলাইনস প্রতি সপ্তাহে এই একইসংখ্যক ফ্লাইট চালাবে।

সর্বভারতীয় সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রও জানাচ্ছে পরিষেবা ফের ‘এয়ার বাবল (air bubble)’ ব্যবস্থার মাধ্যমে আগামী ২৮ অক্টোবর থেকে চালু হতে যাচ্ছে। শুক্রবার এই বিষয়ে একটি বৈঠক মিলিত হয়েছিলেন ভারতীয় অসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রকের মন্ত্রী ও আধিকারিকরা। সেখানে সেই একই কথা উল্লেখ করা হয়েছে বাংলাদেশের নাগরিকের অসুবিধা ভোগ করার বিষয়ে।

উল্লেখ করা হয়, বাংলাদেশ থেকে প্রচুর মানুষ ভারতে চিকিৎসা করাতে আসেন, তাঁরা খুবই ঝামেলায় পড়ে গেছেন এ সময়।প্রতিবেশী দেশের নাগরিকদের অসুবিধার কথা মাথায় রেখেই আগামি ২৮ অক্টোবর থেকে দু’দেশের মধ্যে বিমান চলাচল শুরু করা হবে।প্রাথমিক অবস্থায় ৫টি ভারতীয় বিমান সংস্থা ঢাকা-দিল্লি, ঢাকা-কলকাতা, ঢাকা-চেন্নাই এবং ঢাকা-মুম্বই রুটে বিমান চালাবে।

 

রিপোর্টে বলা হয়েছে, উক্ত বিমান পরিষেবা গ্রহণকারীদের তৃতীয় কোনও দেশে যাওয়ার সুবিধা দেয়া হবে না।

 

বিমান চালু হলেও সম্পূর্ণভাবে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

 

বিমানে প্রবেশ করার আগে প্রত্যেক যাত্রীকে করোনা পরীক্ষা করা হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুল ইসলাম রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  আবারো বস্তিতে আগুন।   লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি হবে।   আজ সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী।   কোভিশিল্ড: অক্সফোর্ডের ভ্যাকসিন ভারতে মিলবে হাজার রুপিতে, বাংলাদেশে কত দাম হবে?   ফ্রিল্যান্সারদের পরিচয়পত্র কার্যক্রমের যাত্রা বুধবার, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী   আংশিক মন্ত্রিসভা ঘোষণা করলেন বাইডেন   ট্রাম্পের ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে শুরু   মুষ্টিমেয় ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ না দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর   এখন বিএনপির প্রধান কাজই হচ্ছে দেশের জনগণকে ধোকা দেয়া! – এনামুল হক শামীম।   কলাপাড়ায় দুই ভূয়া ডাক্তার গ্রেফতার ও অর্থদণ্ড!!   যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস না ৩০ বছর সাজা, সিদ্ধান্ত ১ ডিসেম্বর   অতিথি পাখির বাসার ভাড়া দিচ্ছে সরকার!   সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মুনীরুজ্জামান আর নেই!   ভাইয়ের হাতে ভাই খুন!   ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন সাংসদ ফরিদুল হক খান   সাততলা বস্তিতে আগুন, পুড়েছে ঘর-দোকান দু-ই   বাংলাদেশ-ভারত ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে: পররাষ্ট্রমন্ত্রী   আমেরিকা নির্বাচন ২০২০: ডোনাল্ড ট্রাম্প বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে রাজি হয়েছেন   বোয়ালখালীতে জগদ্ধাত্রী পূজা উপলক্ষে আলোচনা সভা।   মাস্ক না পরায় ৬৩ জনকে জরিমানা ১৮ হাজার!!