বুধবার ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
চার্জ গঠনের এক সপ্তাহের মাথায় ধর্ষণ মামলার রায় আজ
প্রকাশ: ১৯ অক্টোবর, ২০২০, ১১:০০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

চার্জ গঠনের এক সপ্তাহের মাথায় ধর্ষণ মামলার রায় আজ
সময় নিউজ বিডিঃ  চার্জ গঠনের এক সপ্তাহের মাথায় আজ সোমবার (১৯ অক্টোবর) সাত বছর বয়সী এক শিশু ধর্ষণ মামলার রায় ঘোষণা করা হচ্ছে। বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম এই রায় ঘোষণা করবেন। রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত এই মামলার বাদী-বিবাদী পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শোনেন বিচারক। এরপর তিনি সোমবার রায় ঘোষণার দিন ধার্য করেন। এরআগে, ১১ অক্টোবর পুলিশের পক্ষ থেকে অভিযোগপত্র জমা দিলে ১৩ অক্টোবর চার্জ গঠন করেন আদালত।

বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বেঞ্চ সহকারী গোপাল চন্দ্র পাল এই তথ্য নিশ্চিত করেছেন। এই ধরনের ফৌজদারি মামলায় দেশের কোনও নিম্ন আদালতে এত কম সময়ে বিচারকাজ শেষ হয়নি বলেও জানান এই কর্মকর্তা।

মামলার বিবরণে জানা গেছে, বাগেরহাটের মোংলা উপজেলার মাকোড়ডোন গ্রামের আশ্রয় প্রকল্প এলাকায় পিতৃহীন সাত বছর বয়সী এক শিশু তার মামা বাড়িতে থেকে বড় হচ্ছিলো। ৩ অক্টোবর বিকালে ওই আশ্রয় প্রকল্পের পঞ্চাশোর্ধ প্রতিবেশী আব্দুল মান্নান সরদার তাকে তাকে নিজের ঘরে ডেকে ধর্ষণ করে। পরে এই ঘটনা জানাজানি হলে সেদিন রাতেই মেয়েটির মামা মোংলা থানায় আব্দুল মান্নানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন এবং পুলিশ মান্নানকে গ্রেফতার করে।

মামলার তদন্ত কর্মকর্তা মোংলা থানার উপপরিদর্শক (এসআই) বিশ্বজিত মুখার্জ্জী ধর্ষণের সত্যতা পেয়ে আট দিনের মাথায় আব্দুল মান্নানের বিরুদ্ধে ১১ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বেঞ্চ সহকারী গোপাল চন্দ্র পাল জানান, মামলাটি স্পর্শকাতর হওয়ায় জুডিসিয়াল আদালত মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতে পাঠায়। আদালতের বিচারক গত ১১ অক্টোবর মামলাটি আমলে নিয়ে পরদিন চার্জ গঠন করে। ১৩ অক্টোবর বাদী পক্ষের মোট ১৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন। ১৪ অক্টোবর মামলার সংশ্লিষ্ট সাক্ষী চিকিৎসক, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, নারী পুলিশ সদস্য এবং মামলার তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ হয়। ১৫ অক্টোবর আসাসির আত্মপক্ষ সমর্থনে সাফাই সাক্ষী সাক্ষ্য দেন। ১৮ অক্টোবর বিকালে বিচারক দীর্ঘ সময় বাদী ও বিবাদী পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে সোমবার রায়ের দিন ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সহকারী কৌঁসুলি (এপিপি) রনজিৎ কুমার মণ্ডল বলেন, ‘মামলাটি পুলিশ গুরুত্ব দিয়ে তদন্ত করেছে। এই সংক্ষিপ্ত সময়ে বাগেরহাটের আদালতে রায় ঘোষণার মধ্যে দিয়ে একটা দৃষ্টান্ত স্থাপন হয়ে থাকবে।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুল ইসলাম রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  আবারো বস্তিতে আগুন।   লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি হবে।   আজ সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী।   কোভিশিল্ড: অক্সফোর্ডের ভ্যাকসিন ভারতে মিলবে হাজার রুপিতে, বাংলাদেশে কত দাম হবে?   ফ্রিল্যান্সারদের পরিচয়পত্র কার্যক্রমের যাত্রা বুধবার, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী   আংশিক মন্ত্রিসভা ঘোষণা করলেন বাইডেন   ট্রাম্পের ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে শুরু   মুষ্টিমেয় ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ না দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর   এখন বিএনপির প্রধান কাজই হচ্ছে দেশের জনগণকে ধোকা দেয়া! – এনামুল হক শামীম।   কলাপাড়ায় দুই ভূয়া ডাক্তার গ্রেফতার ও অর্থদণ্ড!!   যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস না ৩০ বছর সাজা, সিদ্ধান্ত ১ ডিসেম্বর   অতিথি পাখির বাসার ভাড়া দিচ্ছে সরকার!   সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মুনীরুজ্জামান আর নেই!   ভাইয়ের হাতে ভাই খুন!   ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন সাংসদ ফরিদুল হক খান   সাততলা বস্তিতে আগুন, পুড়েছে ঘর-দোকান দু-ই   বাংলাদেশ-ভারত ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে: পররাষ্ট্রমন্ত্রী   আমেরিকা নির্বাচন ২০২০: ডোনাল্ড ট্রাম্প বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে রাজি হয়েছেন   বোয়ালখালীতে জগদ্ধাত্রী পূজা উপলক্ষে আলোচনা সভা।   মাস্ক না পরায় ৬৩ জনকে জরিমানা ১৮ হাজার!!