বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সকল কার্যক্রম স্থগিত।
এস এম আওলাদ হোসেনঃ- লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি।
প্রকাশ: ২ জানুয়ারি, ২০২১, ৫:৩৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সকল কার্যক্রম স্থগিত।

সময় নিউজ বিডিঃ অবশেষে ৭ দিনের মাথায় নানা অভিযোগে অভিযুক্ত লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির সকল কার্যক্রম স্থগিত করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগ।

শনিবার (২ জানুয়ারী) এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন নতুন কমিটির দাবিতে আন্দোলনকারী নেতাকর্মীরা।

২০১৯ সালের ৩ ডিসেম্বর পাপেল মাহমুদ সভাপতি ও তারেক আজিজ জনিকে সম্পাদকসহ ৮১ জনের পুর্ণাঙ্গ-কমিটি ঘোষণা করা হয়েছিল। ছাত্রলীগের এক বছর না যেতে সম্পাদক জনি উপজেলা যুবলীগের আহব্বায়ক কমিটিতে যোগদান ও চার জন বিদেশ ও কয়েকজন বিয়ে করেন। পরে উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনের লক্ষে প্রার্থীদের কাছ থেকে সিভি জমা নেন জেলা ছাত্রলীগ। পরে এক জরুরি বৈঠকে জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ রায়পুর উপজেলা কমিটি বিলুপ্তি ঘোষণা করেন।

আহবায়ক কমিটি গঠন না করে ও সম্মেলন ছাড়াই গত রোববার (২৭ ডিসেম্বর-২০) মোঃ কাউছারকে সভাপতি ও মোঃ নুরনবি সুজনকে সাধারন সম্পাদক করে ৮ সদস্যের কমিটি ঘোষনা করেন জেলা ছাত্রলীগ।

এ উপজেলা কমিটির সভাপতি ও সম্পাদক ছাত্রদল থেকে আগত, তারা অ-ছাত্র ও তাদের হাতে ছাত্রলীগের কর্মীরা মারধরে শিকার হয়েছে মর্মে কমিটি বাতিলের দাবিতে গত বুধবার (৩০ ডিসেম্বর) রায়পুর শহরে ভিক্ষোবের প্রস্তুতি নেয় বঞ্চিতরা। পরে থানা পুলিশের অনুরোধে তা স্থগিত করা হয়।

এ উপজেলা কমিটি বাতিলের দাবিতে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) পদ বঞ্চিত কয়েকজন কেন্দ্রীয় কমিটির কাছে লিখিত অভিযোগ দেয়। এর প্রেক্ষিতে-শুক্রবার (০১ জানুয়ারী) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সাম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক ছাত্রলীগের উপজেলা কমিটির সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেন। এর সাথে কেন্দ্রীয় কমিটির ছাত্রলীগের স্কুল বিষয়ক সম্পাদক পুতুল চন্দ্র রায় ও দুর্যোগ ও ত্রান বিষয়ক সম্পাদক ইমরান জমাদ্দারকে দায়িত্ব দিয়ে ৭ দিনের মধ্যে তদন্ত রিপোট জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

জেলা ছাত্রলীগ কমিটির সভাপতি শাহাদাত হোসেন শরিফ বিষয়টি নিশ্চিত করেন। কি বিষয়ে অভিযোগ নব গঠিত উপজেলা ছাত্রলীগের বিরুদ্ধে তা তো বলতে পারবো না। কোন অভিযোগও আসেনি। কেন্দ্রীয় নেতাদের সাথে কথা বলেন। একপর্যায়ে ফোনের লাইন কেটে দেন তিনি।

এদিকে ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী নির্ধারিত বয়স, যারা ছাত্র এবং যাদের ক্লিন ইমেজ রয়েছে তাদের সমন্বয়ে নতুন কমিটির গঠন করা হবে বলে জানান কেন্দ্রীয় এক নেতা।

এই কমিটির কার্যক্রম স্থগিত হওয়ায়র পর সামাজিক যোগাযোগ মাধ্যমে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দর পদক্ষেপকে সাধুবাদ জানিয়ে পোস্ট দেয়ায় ঝড় ওঠেছে।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  লক্ষ্মীপুরের রায়পুরে কিশোর গ্যাং’সহ অপরাধ দমনে ওসির নেতৃত্বে বিট পুলিশিং মহড়া   সন্ত্রাসী গোষ্ঠীর পরিচয়ে রাজধানীর গুলশানের একটি সুপার শপে।   জাপানের প্রধানমন্ত্রী ক্ষমা চাইলেন!   রাজধানীর পাঁচ হাসপাতালে টিকা দেওয়ার কাজ শুরু।   বিএনপি-জামায়াতের কেউ নেই? কাউন্সিলর পদে   ত্রিশাল পৌর নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ   ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য   ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ   লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতিকে হত্যার চেষ্টা,গুলি -ককটেল বিস্ফোরণ   কলাপাড়া রিপোর্টার্স ক্লাব’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।   কাউখালীতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ গঠন   বিরল উপজেলায় ট্রাকচাপায় নিহত তিন!   স্থানীয়দের দাবি নির্বাচনী সহিংসতা ছুরিকাঘাতে যুবক খুন!   শেষ হলো পাবজি মোবাইলের গ্লোবাল চ্যাম্পিয়নশিপ।   তায়েফে পানির ট্যাংক পরিষ্কার করতে গিয়ে মারা গেছেন তিন বাংলাদেশি।   রেজাউল করিম চৌধুরী: বিশ্বাস করি জনগণের রায়ে আমরা   দুই বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ!   ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য   কলাপাড়ায় আধুনিক পদ্ধতিতে ক্ষেতে বীজ রোপণ   ‘কিন্ডারগার্টেন খোলা না খোলা গণশিক্ষা মন্ত্রণালয়ের বিষয় নয়’