বৃহস্পতিবার ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মুশফিক এবার নাম লেখালেন টেন্ডুলকার-সোবার্স-ইমরানদের পাশে!
প্রকাশ: ২ জানুয়ারি, ২০২১, ৮:২১ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

মুশফিক এবার নাম লেখালেন টেন্ডুলকার-সোবার্স-ইমরানদের পাশে!

সময় নিউজ বিডিঃ   ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেনের প্রকাশিত সেরা টেস্ট একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

কিশোর বয়সে টেস্ট ক্রিকেটে অভিষেকের পর যারা ক্যারিয়ারে দুর্দান্ত পাফরমেন্স করেছেন এবং এখনও করছেন, সেইসব ক্রিকেটারদের নিয়ে এই একাদশ তৈরি করেছে জনপ্রিয় এই ক্রিকেট সাময়িকী উইজডেন। সেই একাদশে আছেন মুশফিক।

২০০৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে টেস্ট অভিষেক হয়েছিল মুশফিকের। তখন তার বয়স ছিল ১৭ বছর। এরপর এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ৭০টি টেস্টে ৭টি সেঞ্চুরি ও ২১টি হাফ-সেঞ্চুরিতে ৩৬.৪৭ গড়ে ৪৪১৩ রান করেছেন। এই ৭টি সেঞ্চুরির মধ্যে তিনটি ডাবল-সেঞ্চুরিও আছে।

তাই মুশফিককে দলে নেয়ার ব্যাখ্যাও দিয়েছে উইজডেন। তারা জানায়, ‘এই বয়সেও অসাধারণ খেলে যাচ্ছেন মুশফিকুর রহিম। নিজের ধারাবাহিকতার নিদর্শন স্বরূপ সে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান। ছোট-খাটো গড়নের এই ক্রিকেটার একমাত্র উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ৩টি ডাবল সেঞ্চুরি করার কীর্তি গড়েছেন। নিজ দেশের মধ্যে ৬০ শতাংশ ডাবল সেঞ্চুরিই তার দখলে।’

উইজডেনের সেরা কিশোর একাদশের একজন হতে পেরে নিজেকে সম্মানিত বোধ করছেন মুশফিক। নিজের ফেসবুক পেইজে মুশফিক লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। এত কিংবদন্তির সঙ্গে এই দলের একজন হতে পারা চমৎকার অনুভূতির। উইজডেনের সেরা কিশোর টেস্ট একাদশের অংশ হয়ে আমি সত্যিই সম্মানিতবোধ করছি।’

বর্তমানে ক্রিকেট খেলছেন এমন ক্রিকেটার এই টেস্ট একাদশে মাত্র দুইজন রয়েছেন। তাদের একজন মুশফিক আর অন্যজন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। বাকি যারা আছেন, তারা বহু আগেই ক্রিকেটকে বিদায় বলেছেন। এই একাদশের অধিনায়ক ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান।

উইজডেনের সেরা কিশোর একাদশ : নিল হার্ভে, শচীন টেন্ডুলকার, ডেনিস কম্পটন, মার্টিন ক্রো, গ্রায়েম পোলক, গ্যারি সোবার্স, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইমরান খান (অধিনায়ক), অনিল কুম্বলে, ওয়াসিম আকরাম এবং প্যাট কামিন্স।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  ভিডিও ভাইরাল হাতির ম্যাসাজ।   পুলিশের পিকআপ দুমড়ে-মুচড়ে; আহত চার   হাড় কাঁপানো শীত!   কী লিখে গেছেন ট্রাম্প?   প্রথম অনুমোদন পেলেন যিনি সিনেটে বাইডেন মন্ত্রিসভার।   ভয় কাটিয়ে অভিনয়ে ব্যস্ততা পূর্ণিমা-তাহসান   ফেসবুক ভাইরাল পথশিশুর দায়িত্ব নিলেন চাঁদপুর জেলা প্রশাসক   একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক বালু হত্যার বিস্ফোরক মামলায় ৫ জনের যাবজ্জীবন   নগরীতে আ’লীগ নেতা  সড়ক দুর্ঘটনায় নিহত   খুলনা বিএনপি’র দু’দিনের কর্মসূচি, শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী পালিত।   বাগেরহাটের শরনখোলায় ইয়াবাসহ আটক একজন।   সব সহকারী শিক্ষককে ১৩তম গ্রেডে বেতন দিতে অর্থ মন্ত্রণালয়ের সম্মতি   সংসদে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি   ময়মনসিংহের ত্রিশালে বাস সিএনজি সংঘর্ষ।   মোংলায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজনে সুবিদা বঞ্চিত শিশুর মায়েদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিতো।   অবসান আজ ট্রাম্প।   তীব্র মাত্রায় শৈত্যপ্রবাহ রূপ নেওয়ার শঙ্কা শুক্রবার থেকে   বিএনপির প্রার্থী বহিষ্কার!   ভাড়াটে খুনি নিয়োগ করেছিল মা।   শ্রবণ প্রতিবন্ধী এক কিশোরীকে কৌশলে গণধর্ষণ, আটক ৪