শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৩ সন্তানের বাবার সঙ্গে ব্যর্থ প্রেম,
প্রকাশ: ৫ জানুয়ারি, ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

৩ সন্তানের বাবার সঙ্গে ব্যর্থ প্রেম,

সময় নিউজ বিডিঃ  দক্ষিণে সুপারস্টার। বলিউডে যত কাজ করেছেন, সবই তারকাদের বিপরীতে। সুন্দরীর পাশাপাশি ইলিয়ানা ডি’ক্রুজ সাহসীও।

ইলিয়ানার জন্ম মুম্বাইয়ে, ১৯৮৭ সালের ১ নভেম্বর। তার বাবা ছিলেন আইনজীবী। মা চাকরি করতেন হোটেলে, রিলেশনশিপ ম্যানেজার হিসেবে। জন্মের পরে প্রথম ১০ বছর ইলিয়ানা ছিলেন মুম্বাইয়ে। তারপর বাবা মায়ের সঙ্গে চলে যান গোয়ায়। তারা ছিলেন গোয়ার ক্যাথলিক খ্রিস্টান পরিবার।

মায়ের কাজের জায়গা ছিল গোয়ার যে হোটেল, সেখানে প্রায়ই যেতেন ইলিয়ানা। হোটেলের ম্যানেজার কিশোরী ইলেয়ানাকে প্রস্তাব দেন মডেলিং শুরু করার। কিন্তু ইলিয়ানা সেই প্রস্তাবে গুরুত্ব দেননি প্রথমে।

এক বার হোটেলেই মার্ক রবিনসনের সঙ্গে ইলিয়ানার আলাপ করিয়ে দেন ওই ম্যানেজার। এর পর রবিনসনের সঙ্গে কথা বলে ইলিয়ানার ধীরে ধীরে মডেলিংয়ের প্রতি আগ্রহ তৈরি হয়। মার্ক তাকে পোর্টফোলিও তৈরির পরামর্শ দেন।

ক্লাস টুয়েলভে পড়ার সময় থেকেই স্থানীয় স্পা এবং অন্য সংস্থার হয়ে মডেলিং শুরু করেন ইলিয়ানা। সে সময় নিজের একটি পোর্টফোলিও তৈরি করে মার্ক রবিনসনের সঙ্গে দেখা করেন তিনি। কিন্তু প্রথম দর্শনেই সেই পোর্টফোলিও বাতিল করে দেন মার্ক। বলেন, ছবিতে যা দেখা যাচ্ছে তার থেকে ইলিয়ানা অনেক বেশি সুন্দরী।

এরপর পেশাদারকে দিয়ে পোর্টফোলিও তৈরি করান ইলিয়ানা। তারপর কাজ পেতে সমস্যা হয়নি। গোয়া থেকে ক্যারিয়ারের স্বার্থে তিনি চলে যান মুম্বাই। পর পর বিজ্ঞাপনে কাজ পেতে থাকেন ইলিয়ানা। বিজ্ঞাপনে তিনি কাজ করেন রাকেশ রোশনের সঙ্গেও। রাকেশের সুবাদে ইলিয়ানার পরিচয় হয় বেশ কয়েকজন পরিচালক ও প্রযোজকের সঙ্গে। কিন্তু বেশ কিছু দূর কথা এগিয়েও হিন্দি ছবিতে অভিনয় অধরা ছিল বহুদিন।

মডেলিংয়ের পাশাপাশি অভিনয়ের একটা ছোটখাটো কোর্স করেন ইলিয়ানা। ২০০৬ সালে তিনি সুযোগ পান দক্ষিণী ইন্ডাস্ট্রিতে অভিনয়ে। সে বছরই মু্ক্তি পায় তার প্রথম ছবি, তেলুগু ইন্ডাস্ট্রিতে ‘দেবদাসু’। ছবিতে রাজি হওয়ার প্রধান কারণ ছিল বিদেশে দেড় মাস শুটিং পর্ব। পাশাপাশি পারিশ্রমিকও ভাল ছিল।

ইলিয়ানা জানতেন শ্যুটিংয়ে তার ভাষা নিয়ে সমস্যা হবে। তার আশঙ্কা সত্যি হয়েছিল। তেলুগু তার কাছে ছিল দুর্বোধ্য। ফলে ইউনিটে তাকে নিয়ে যথেষ্ট হাসিঠাট্টা হত। কিন্তু তিনি হার মানেননি। ভাষাকে আয়ত্ত করতে না পারলেও অভিনয় করেন মনপ্রাণ দিয়ে।

ছবিটি বক্সঅফিসে সফল হয়েছিল। ইলিয়ানার অভিনয়ও প্রশংসিত হয়। প্রথম ছবি সুপারহিট হওয়ার ফলে তার আর সুযোগের অভাব হয়নি। একটা ছবির শ্যুটিং শেষ হওয়ার আগেই নতুন ছবির অফার পেতেন তিনি। একসঙ্গে তিন-চারটি ছবিতেও অভিনয় করতেন তিনি।

সে সময়ে দক্ষিণি ইন্ডাস্ট্রিতে একাধিক নায়কের সঙ্গে তার সম্পর্কের গুঞ্জন শোনা গিয়েছিল। তাদের মধ্যে অন্যতম প্রভাস। তবে প্রথমে তারা দু’জনেই এই গুঞ্জন অস্বীকার করেছেন।

তবে পরে ইলিয়ানা এক সাক্ষাৎকারে জানান, তিনি দক্ষিণের এক সুপারস্টারের সঙ্গে প্রেমের সম্পর্কে ছিলেন। কিন্তু পরে তার কাছে তিনি প্রতারিত হন বলে ইলিয়ানার দাবি। এর পর তিনি নিজেকে আরও কাজে ডুবিয়ে দেন। তিনি দক্ষিণি ইন্ডাস্ট্রিতে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত নায়িকা হয়ে ওঠেন।

ইলিয়ানা অভিনীত তেলুগু ছবি ‘পোকিরি’-র হিন্দি সংস্করণ ছিল ‘ওয়ান্টেড’। ছবিতে সালমান খানের বিপরীতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন ইলিয়ানা। কিন্তু তিনি রাজি হননি। কারণ তার মনে হয়েছিল একই বিষয়ের উপর একাধিক ভাষায় অভিনয় করবেন না। তাছাড়া সে সময় তার পরীক্ষাও ছিল।

এর পর ‘কিক’ ছবিতেও সালমান খানের বিপরীতে অভিনয়ের সুযোগ তিনি ফিরিয়ে দেন। দক্ষিণি ইন্ডাস্ট্রিতে সুপারস্টার হওয়ার পরে তিনি সালমানের বিপরীতে কাজ করতে চাননি। কারণ তার মনে হয়েছিল এর ফলে প্রচারের সব আলো কেড়ে নেবেন সালমানই। তার নিজের কোনও সুবিধা হবে না।

তবে বলিউডেই ‘বরফি’ ছবিতে চ্যালেঞ্জের মুখোমুখি হন ইলিয়ানা। প্রিয়াঙ্কা চোপড়া, রণবীর কাপুরের মতো তারকার সঙ্গে স্ক্রিনশেয়ার করেন তিনি। এই ছবিতে তিনি বাঙালি তরুণীর চরিত্রে অভিনয় করেন। ছোট পরিসরে বড় তারকাদের পাশেও তিনি প্রচারের আলো নিজের উপর টানতে সফল হন।

এর পর বলিউডে পর পর বেশ কিছু ছবিতে অভিনয় করেন তিনি। ‘ফাটা পোস্টার নিকলা হিরো’, ‘ম্যায়ঁ তেরা হিরো’, ‘হ্যাপি এন্ডিং’, ‘রুস্তম’-সহ বেশ কিছু ছবিতে কাজ করেন ইলিয়ানা। ২০১৭ সালে মুক্তি পেয়েছিল ‘বাদশা’। এই ছবিতে গানের দৃশ্যে তিনি অভিনয় করেছিলেন অজয় দেবগানের সঙ্গে। সেখানে ইলিয়ানার শরীর থেকে কোট খুলে পড়ার দৃশ্যটি ছিল আলোচনার শীর্ষে।

পরে ইলিয়ানা জানিয়েছিলেন, ওই দৃশ্যে শ্যুট করা তার কাছে যথেষ্ট চ্যালেঞ্জিং ছিল। তবে অজয় দেবগানও যে তাকে সহজ হয়ে অভিনয় করতে সাহায্য করেছিলেন, সে কথাও জানিয়েছেন তিনি। অজয়ের সঙ্গে তার জুটিও দর্শকদের পছন্দ হয়েছিল।

তবে সাফল্য সত্ত্বেও বেশি হিন্দি ছবিতে অভিনয় করেননি ইলিয়ানা। পরিবর্তে তিনি বেছে বেছে কাজ করতেই ভালবাসেন। এই বছরই তাকে দেখা যাবে দু’টি হিন্দি ছবিতে। হর্ষদ মেটার জীবন নিয়ে তৈরি ‘দ্য বিগ বুল’ ছবিতে তিনি অভিনয় করছেন অভিষেক বচ্চনের বিপরীতে। রণদীপ হুদার সঙ্গে কাজ করবেন ‘আনফেয়ার লাভলি’ ছবিতে।

অভিনয়ের গুণমানের সঙ্গে আপস না করলেও ইন্ডাস্ট্রি তাকে প্রত্যাখ্যান করেছে, আক্ষেপ ইলিয়ানার। তার অভিযোগ, কোনও নায়ক বা পরিচালক বা প্রযোজকের প্রেমিকা না হওয়ার জন্য বহু ছবি থেকে শেষ মুহূর্তে তিনি বাদ পড়েছেন। এর ফলে তিনি অবসাদেরও শিকার হয়ে পড়েন।

ইন্ডাস্ট্রির বাইরে অস্ট্রেলীয় ফোটোগ্রাফার অ্যান্ড্রু নিবোনের সঙ্গে দীর্ঘ দিন প্রেমের সম্পর্কে ছিলেন ইলিয়ানা। সোশ্যাল মিডিয়ায় অ্যান্ড্রুকে তার স্বামী বলেও পরিচয় দিতেন নায়িকা। অনুরাগীরা ধরে নিয়েছিলেন, তাদের গোপনে বিয়ে হয়ে গিয়েছে। তার ভারী চেহারা দেখে গুঞ্জন ছড়িয়েছিল, তিনি কি সন্তানসম্ভবা? সব জল্পনা উড়িয়ে দেন ইলিয়ানা নিজেই। ২০১৯ সালে শোনা যায় তাদের বিচ্ছেদের খবরও।

অ্যান্ড্রু বিবাহিত এবং তিন সন্তানের বাবা ছিলেন। সব জেনেও ইলিয়ানা এই সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু তাদের সম্পর্ক ভেঙে যায়। ব্রেক আপের পর ইলিয়ানা গভীর অবসাদের শিকার হন। মানসিক অবস্থা স্বাভাবিক করতে তিনি থেরাপিস্টের দ্বারস্থ হন।

ধীরে ধীরে ইলিয়ানা মানসিক জীবনে স্বাভাবিক ছন্দে ফিরে আসেন। বলিউডে এখনও দক্ষিণি ইন্ডাস্ট্রির মতো জনপ্রিয়তা পাননি ইলিয়ানা। কিন্তু তারপরও তাকে নায়িকা হিসেবে গুরুত্ব দেওয়া হয়। কাজের সুযোগ না এলেও বাছাই করেই ছবিতে অভিনয় করতে চান ইলিয়ানা। তার কাছে সংখ্যার তুলনায় গুণমানই বেশি গুরুত্বপূর্ণ।

তবে খ্যাতির পাশাপাশি এসেছে বিতর্কও। যৌনতা নিয়ে মন্তব্য করার ক্ষেত্রে বরাবরই তিনি স্পষ্টবাদী। এক বার বলেছিলেন, যৌনতা তার কাছে রিল্যাক্সেশনের অন্যতম মাধ্যম। যৌনতা নাকি তাকে তরুণী থাকতে সাহায্য করে। যৌনতা নিয়ে প্রকাশ্যে কথা বলতেও তিনি কুণ্ঠাহীন, দাবি ইলিয়ানার।

এছাড়াও বিতর্ক আছে। ২০১২ সালে মোহন নটরাজন নামে এক প্রযোজক অভিযোগ করেছিলেন, তাঁ কাছ থেকে ৪০ লাখ টাকা অগ্রিম নিয়ে ইলিয়ানা ফেরাননি। তবে বিতর্ক ছাপিয়ে শেষ অবধি নিজেকে আরও মেলে ধরতেই আগ্রহী গোয়ার এই সুন্দরী।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  গরম বাড়াচ্ছে জলীয় বাষ্প , অস্বস্তি চরমে   মারা গেলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস   মন্দিরে আগুন, সন্দেহের জেরে গণপিটুনি: নিহত ২ ভাই   ইসরায়েলের ৩টি ড্রোন ধ্বংস করল ইরান   নির্বাচন ঘিরে ভারতের কোচবিহারের সংঘর্ষ   যারা নুন-ভাত নিয়ে ভাবতো তারা এখন মাছ-মাংসের চিন্তা করে: মাননীয় প্রধানমন্ত্রী   পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ আটক ২৩ জন   মিয়ানমার থেকে ১৩ বিজিপি সদস্য আবারও পালিয়ে এলেন   প্রভাব খাটিয়ে আর পরিবেশের ক্ষতি করার সুযোগ নেই   প্যারিস অলিম্পিকের আগে শত শত অভিবাসীকে সরিয়ে নিচ্ছে পুলিশ   আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় বিএনপি : ওবায়দুল কাদের   ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা: নিহত ১৭   মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি সরকার : মাননীয় প্রধানমন্ত্রী   ফেসবুক লাইভে দেখালেন অস্ত্রাগার : চাকরি হারালেন পুলিশ সুপার   এবার আপত্তিকর ভিডিও ভাইরাল আ.লীগ নেতার   হবিগঞ্জে বাসচাপায় পিকআপ ভ্যানের চালক-হেলপার নিহত   সড়ক দুর্ঘটনায় নিহত কণ্ঠশিল্পী পাগল হাসান   কিশোর গ্যাংয়ের দু’পক্ষের সংঘর্ষ: নিহত যুবক   ট্রাকচাপায় নিহত ১৪ জনের ৬ জন একই পরিবারের   যেকোনো আক্রমণ মোকাবিলায় প্রস্তুত ইরান