শনিবার ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

নতুন ব্যাটিং কোচ কবে আসছেন টাইগারদের?
প্রকাশ: ৬ জানুয়ারি, ২০২১, ৭:০৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

নতুন ব্যাটিং কোচ কবে আসছেন টাইগারদের?

সময় নিউজ বিডিঃ   করোনার এই সময়টায় কেউ এক দেশ থেকে আরেক দেশে সহজে যেতে চান না। ভিনদেশি কোচিং স্টাফদের পেশার বাধ্যবোধকতায় অনেক কিছু করতে হয়। তারপরও একটা গা ছাড়া ভাব দেখা যায়। আসার আগে অনেকে নানা টালবাহানা করেন।

এই যেমন টাইগারদের স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি সেই করোনার আক্রমণ শুরুর পর থেকে আর ঢাকায় আসেননি। এমনকি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজেও সাকিব, তাইজুল, মিরাজরা নিউজিল্যান্ডের এই স্পিন কোচকে পাবেন না।

এমন কঠিন ও সংকটময় সময়ে একজন নতুন কোচ নিয়োগ দেয়াও সহজ কাজ নয়। আর সেই কোচ যদি হন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া কিংবা নিউজিল্যান্ড-দক্ষিন আফ্রিকার কেউ; তাহলে তো আরও কঠিন। এই সময়ে তারা নিজ দেশ ছেড়ে বাংলাদেশে আসবেন না এটাই স্বাভাবিক।

তাই সব কিছু ঠিক হওয়ার পরও বাংলাদেশ ক্রিকেট দলের নতুন ব্যাটিং কোচ জন লুইস লম্বা সময়ের জন্য দলের দায়িত্ব নিতে চাননি। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান অকপটেই স্বীকার করেছেন, করোনার মধ্যে কোনো বিদেশি কোচই লম্বা সময়ের জন্য দায়িত্ব নিতে রাজি নন।

আজ (বুধবার) দুপুর গড়িয়ে বিকেল নামতেই মিডিয়ার সামনে নতুন ব্যাটিং কোচ নিয়োগ প্রসঙ্গে কথা বলতে গিয়ে ইংলিশ জন লুইসের নাম বলেন বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেন, ‘ও (লুইস) আসেনি। তবে আশা করছি (লুইস) কাল-পরশুর মধ্যে আসবে।’

আকরাম খান জানিয়েছেন, লুইস আসলে তার সাথে সামনাসামনি কথা বলেই চুক্তির সব কিছু চূড়ান্ত করা হবে। আকরাম যোগ করেন, ‘তবে এখনকার পরিস্থিতিতে লুইসকে দীর্ঘ সময়ের জন্য পাওয়া যাবে না। করোনার কারণে কেউ লম্বা সময়ের জন্য চুক্তিতে যাচ্ছে না।’

আকরাম খান ইঙ্গিত দিলেন, বিসিবির সঙ্গে দীর্ঘ মেয়াদে নয়, বরং ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ আর নিউজিল্যান্ড সফরে হয়তো ব্যাটিং কোচের ভূমিকায় থাকবেন জন লুইস। ওই দুই সিরিজে তার কাজ দেখা হবে, তার দীর্ঘমেয়াদে চুক্তির প্রশ্ন।

আকরামের ভাষায়, ‘ওকে (জন লুইসকে) এখন সামনাসামনি বসে আমরা দেখব। এখন প্রথম দুই-একটা সিরিজ দেখি কেমন করে। তারপর যদি ভালো হয়, আমরা চেষ্টা করব ওকে রাখার।’

আকরাম খান জানান, হেড কোচ রাসেল ডোমিঙ্গোসহ সবার মতামত নিয়েই তারা জন লুইসকে বাছাই করেছেন। তিনি বলেন, ‘আমাদের তিন-চারটা লিস্ট ছিল। তার মধ্যে আমরা ওর অভিজ্ঞতা, কোথায় কোথায় কাজ করেছে দেখলাম। এর মধ্যে আমরা দুই-তিনজনকে আলাদা করেছিলাম। পরে কোচের সাথে আলাপ করি। কোচের মতামত নিয়ে এবং আমরা সবাই কথা বলে ওকে নেয়ার সিদ্ধান্তটা নিয়েছি।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  রাঙ্গাবালীতে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত    নিরাপদ সড়ক চাই লক্ষ্মীপুর শাখার অভিষেক অনুষ্ঠিত!   ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক   শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে: শ্রীমঙ্গল   সহিংস ঘটনায় এক কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত   ময়মনসিংহে নিম্ন মানের রাস্তা হওয়ায় এলাকাবাসীর মানববন্ধন।   এজেন্ট হাজির করা নিয়েই সন্দিহান বিএনপি   বিএনপির মেয়র প্রার্থীকে ভোটকেন্দ্র থেকে বের করার অভিযোগ।   আরেকটি রূপ শনাক্ত করোনার ব্রাজিলে   ভোটারদের উপস্থিতি বাড়ছে বেলা বাড়ার সাথে সাথে।   ভোটযুদ্ধে ২২১ প্রার্থী পৌর মেয়র হতে !   সন্দ্বীপ পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে: চট্টগ্রাম   রাজশাহী কলেজ অধ্যক্ষকে বিদায় সংবর্ধনা প্রদান   প্রাণ গেল সেক্রেটারীর বাবার, মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে।   করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩ জনের মৃত্যু   খুলনায় সড়ক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহী নিহত   কলাপাড়ায় মেয়রপ্রার্থী বিপুল চন্দ্র হাওলাদার নৌকা প্রতীক পাওয়ায় স্থানীয় নেতাকর্মীদের ফুলের শুভেচ্ছা প্রদান।   ছুটি আরও বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানে   ক্ষেপণাস্ত্র প্রদর্শন করেছেন উত্তর কোরিয়ার একনায়ক: কিম জং উন   মেজর জেনারেল এম এ মঞ্জুর হত্যা মামলা।