শনিবার ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
ময়মনসিংহে স্বামী হত্যাকান্ডে স্ত্রী গ্রেফতার কোস্ট গার্ড পশ্চিম জোনের (মংলা) অভিযানে জীবিত হরিন সহ আটক এক। মোংলায় চাকুরীর প্রলোভন দেখিয়ে এক তরুণীকে ধর্ষণ। প্রেমের পর বিয়ে, অতঃপর নববধূর আত্মহত্যা শেবাগ-শচিনের ওপেনিং জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে ময়মনসিংহে ডিবির হাতে অস্ত্র গুলি ও মাদকসহ গ্রেফতার ৯ মারকাযুত তা"লীম ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগীতায় বিজয়ী সেরা পাঁচ জন উন্নয়ণশীল দে‌শে উত্তর‌ণের দুর্দান্ত অর্জন ০৭ মার্চ সারা‌দে‌শে উদযাপন কর‌বে পু‌লিশ---ড. বেনজীর আহমেদ টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডে জনপ্রিয়তার শীর্ষে আবদুল্লাহ আল রিয়াল। পিকআপের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধের
ইরফান সেলিমের এক বছরের জেল
প্রকাশ: ২৬ অক্টোবর, ২০২০, ১০:৩৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ইরফান সেলিমের এক বছরের জেল

সোমবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত জানিয়েছেন র‌্যাবের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ।

তিনি জানান, অবৈধ অস্ত্র রাখার দায়ে ছয় মাস ও অবৈধ মাদক রাখার দায়ে ছয় মাস করে মোট এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে দুজনকে।

আর আগে দুপুরে ইরফান সেলিমের বাসায় অভিযান শুরু করে র‍্যাব। অভিযানে ৩৮টি ওয়াকিটকি, পাঁচটি ভিপিএস সেট, অস্ত্রসহ একটি পিস্তল, একটি একনলা বন্দুক, একটি ব্রিফকেস, একটি হ্যান্ডকাফ, একটি ড্রোন এবং সাত বোতল বিদেশি মদ ও বিয়ার উদ্ধার করা হয়েছে।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।

র‍্যাবের জিজ্ঞাসাবাদে ইরফান সেলিম জানিয়েছেন, এসব ওয়াকিটকির মাধ্যমে তিনি তার বাসার আশপাশের পাঁচ থেকে ১২ কিলোমিটারের মধ্যে থাকা নেতাকর্মী ও অনুসারীদের সঙ্গে কথাবার্তা এবং যোগাযোগ রাখতেন।

র‍্যাব জানিয়েছে, উদ্ধার ভিপিএস সেটগুলোকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ডিটেক করতে পারত না। তার বাসার চার ও পাঁচতলার কন্ট্রোল রুম থেকে এসব উদ্ধার করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, এসব অস্ত্র ও হ্যান্ডকাফের বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি ইরফান সেলিম। আমাদের ধারণা এগুলো দিয়ে তিনি সাধারণ মানুষকে ভয়ভীতি দেখাতেন। তার অস্ত্র দুটির কোনো লাইসেন্স ছিল না।

রোববার (২৫ অক্টোবর) রাতে এমপি হাজী মোহাম্মদ সেলিমের ‘সংসদ সদস্য’ লেখা সরকারি গাড়ি থেকে নেমে নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহমেদ খানকে মারধর করা হয়। রাজধানীর কলাবাগান সিগন্যালের পাশে এ ঘটনা ঘটে। রাতে এ ঘটনায় জিডি হলেও আজ (সোমবার) ভোরে হাজী সেলিমের ছেলেসহ সাতজনের বিরুদ্ধে মামলা করা হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, ‘ইরফানের গাড়ি ওয়াসিফকে ধাক্কা মারার পর তিনি সড়কের পাশে মোটরসাইকেলটি থামিয়ে গাড়ির সামনে দাঁড়ান এবং নিজের পরিচয় দেন। তখন গাড়ি থেকে আসামিরা একসঙ্গে বলতে থাকেন, ‘তোর নৌবাহিনী/সেনাবাহিনী বের করতেছি, তোর লেফটেন্যান্ট/ক্যাপ্টেন বের করতেছি। তোকে এখনি মেরে ফেলব’ বলে কিল-ঘুষি মারেন এবং আমার স্ত্রীকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন।’

‘তারা আমাকে মারধর করে রক্তাক্ত অবস্থায় ফেলে যায়। পরে আমার স্ত্রী, স্থানীয় জনতা এবং পাশে ডিউটিরত ধানমন্ডি থানার ট্রাফিক পুলিশ কর্মকর্তা আমাকে উদ্ধার করে আনোয়ার খান মডেল হাসপাতালে নিয়ে যায়।’

মামলায় মোট পাঁচটি ফৌজদারি অপরাধের ধারার কথা উল্লেখ করা হয়েছে। অপরাধগুলো হলো- দণ্ডবিধি ১৪৩ অনুযায়ী বেআইনি সমাবেশের সদস্য হয়ে কোনো ব্যক্তির বিরুদ্ধে অপরাধমূলকভাবে বল প্রয়োগ করা, ৩৪১ অনুযায়ী কোনো ব্যক্তিকে অবৈধভাবে নিয়ন্ত্রণ করা, ৩৩২ ধারা অনুযায়ী সরকারি কর্মকর্তার কাজে বাধাদানের উদ্দেশ্যে আহত করা, ৩৫৩ ধারা অনুযায়ী সরকারি কর্মকর্তার ওপর বল প্রয়োগ করা এবং ৫০৬ ধারায় প্রাণনাশের হুমকি দেয়ার।

সোমবার দুপুরে অভিযান চালিয়ে ইরফান সেলিমকে গ্রেফতার করে র‌্যাব। এদিকে হাজী সেলিমের গাড়িচালক মিজানুর রহমানকে এক দিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমানের আদালত এই আদেশ দেন।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  ময়মনসিংহে স্বামী হত্যাকান্ডে স্ত্রী গ্রেফতার   কোস্ট গার্ড পশ্চিম জোনের (মংলা) অভিযানে জীবিত হরিন সহ আটক এক।   মোংলায় চাকুরীর প্রলোভন দেখিয়ে এক তরুণীকে ধর্ষণ।   প্রেমের পর বিয়ে, অতঃপর নববধূর আত্মহত্যা   শেবাগ-শচিনের ওপেনিং জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে   ময়মনসিংহে ডিবির হাতে অস্ত্র গুলি ও মাদকসহ গ্রেফতার ৯   মারকাযুত তা”লীম ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগীতায় বিজয়ী সেরা পাঁচ জন   উন্নয়ণশীল দে‌শে উত্তর‌ণের দুর্দান্ত অর্জন ০৭ মার্চ সারা‌দে‌শে উদযাপন কর‌বে পু‌লিশ—ড. বেনজীর আহমেদ   টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডে জনপ্রিয়তার শীর্ষে আবদুল্লাহ আল রিয়াল।   পিকআপের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধের   সারাদেশে সাড়ে ২৬ হাজার ধর্ষণ মামলা!   ময়মনসিংহে প্রভিটা গ্রুপ কোম্পানির সেপটিক ট্যাংকে পড়ে যাওয়া মা,ও শিশু যুবক সহ নিহত-৩   পাগলীর ফুটপাতে সন্তান প্রসব, মা ও নবজাতককে হাসপাতালে নিল পুলিশ!!   গুলশানে এইচ টি ইমামের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত   করোনার ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী   নলছিটিতে  সড়ক দুর্ঘটনায় নিহত ১   লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন,শুক্রবার থেকে আ’লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি   সংগ্রামী নারী মায়ার তিন মেয়ের পড়াশুনার দায়িত্ব নিল লক্ষ্মীপুরের প্রশাসন   লেবুখালীতে নির্মানাধীন পায়রা সেতু থেকে পরে শ্রমিকের মৃত্যু    দশমিনায় পানিতে ডুবে শিশুর মৃত্যু