শুক্রবার ১৫ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১লা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৫ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ইসলামী ব্যাংকের আমানত বেড়েছে (৩১ ডিসেম্বর ২০২০) ২৩ হাজার কোটি টাকা।
জান্নাতুল ফেরদৌস, ঢাকা প্রতিনিধি।
প্রকাশ: ৯ জানুয়ারি, ২০২১, ১১:৪৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ইসলামী ব্যাংকের আমানত বেড়েছে (৩১ ডিসেম্বর ২০২০) ২৩ হাজার কোটি টাকা।

সময় নিউজ বিডিঃ  গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত ইসলামী ব্যাংকের আমানতের পরিমাণ দাঁড়িয়েছে এক লাখ ১৮ হাজার কোটি টাকা, যা গত বছরের তুলনায় ২৩ হাজার কোটি টাকার বেশি। একই সময়ে সাধারণ বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে এক লাখ এক হাজার কোটি টাকা এবং গ্রাহক সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক কোটি ৫৯ লাখ।

শনিবার (৯ জানুয়ারি) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ইসলামী ব্যাংকের দুই দিনব্যাপী ব্যবসায় উন্নয়ন সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এই তথ্য জানানো হয়েছে। সম্মেলনের উদ্বোধন করেন ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরসের চেয়ারম্যান প্রফেসর মো: নাজমুল হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী মুহাম্মদ মুনিরুল মওলা।

সম্মেলনে জানানো হয়, ২০২০ সালে ইসলামী ব্যাংক আমদানি-রফতানি বাণিজ্য ও রেমিট্যান্স আহরণ করেছে যথাক্রমে ৪১ হাজার ৯০৫ কোটি, ২২ হাজার ৪৯৭ কোটি এবং ৪৮ হাজার ৬২৭ কোটি টাকা। ২০২০ সালে ব্যাংকের ইতিহাসে সবচেয়ে বেশি রেমিট্যান্স সংগৃহীত হয়েছে। রেমিট্যান্স আহরণে ইসলামী ব্যাংকের প্রবৃদ্ধি প্রায় ৬০ শতাংশ।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন চুপ্পু, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, অডিট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মানসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের অ্যাডিশনাল ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ কায়সার আলী এবং ধন্যবাদ জ্ঞাপন করেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো. ওমর ফারুক খান। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর, প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহী, ঢাকাস্থ চারটি জোনের প্রধান এবং দেশব্যাপী ১১টি ভ্যেনুতে আয়োজিত অনুষ্ঠান থেকে ভার্চুয়ালি অন্যান্য জোনপ্রধান এবং ৩৭৩টি শাখার ব্যবস্থাপকগণ অংশগ্রহণ করেন।

সম্মেলনে জানানো হয়, ইসলামী ব্যাংক বর্তমানে ৩৭৩টি শাখা, ১৬১টি উপশাখা, দুই হাজার ২৭৫টি এজেন্ট আউটলেট, এক হাজার ৭৫২টি এটিএম-সিআরএম বুথের মাধ্যমে গ্রাহকদের সেবা প্রদান করছে।

ব্যাংকটির চেয়ারম্যান প্রফেসর মো: নাজমুল হাসান বলেন, ‘করোনা মহামারী এবং বৈশ্বিক পরিবর্তিত পরিস্থিতি মোকাবিলা করে ২০২০ সালে ইসলামী ব্যাংকের ব্যবসায়িক সাফল্যে সন্তোষজনক। ২০০৯ সালের বিশ্ব অর্থনৈতিক মন্দার তুলনায় চলমান সংকটের প্রভাব আট গুণেরও বেশি। অর্থনৈতিক ও ব্যাংকিং সেক্টরের এই চ্যালেঞ্জ মোকাবিলায় ব্যাংকের সেলফিন, এমক্যাশ, আই-ব্যাংকিংসহ অন্যান্য প্রযুক্তিসমৃদ্ধ সেবার আরও বেশি প্রসার ঘটাতে হবে।’

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ‘চলমান সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের অর্থনীতি আবারও ঘুরে দাঁড়িয়েছে। এই ব্যাংক অত্যন্ত সচেতনতার সঙ্গে আন্তরিকভাবে প্রত্যন্ত অঞ্চলে সর্বোচ্চ সংখ্যক ক্ষতিগ্রস্ত ব্যক্তিকে বিনিয়োগ সেবা দিতে সক্ষম হয়েছে।’

আর্থিক খাতের প্রযুক্তি ‘ফিনটেক’ ব্যবহার করে সম্ভাব্য সকল খাত ও আর্থিক সুবিধার বাইরে থাকা জনগোষ্ঠীকে আর্থিক সেবার আওতায় আনার জন্য কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  খুলনায় সড়ক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহী নিহত   কলাপাড়ায় মেয়রপ্রার্থী বিপুল চন্দ্র হাওলাদার নৌকা প্রতীক পাওয়ায় স্থানীয় নেতাকর্মীদের ফুলের শুভেচ্ছা প্রদান।   ছুটি আরও বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানে   ক্ষেপণাস্ত্র প্রদর্শন করেছেন উত্তর কোরিয়ার একনায়ক: কিম জং উন   মেজর জেনারেল এম এ মঞ্জুর হত্যা মামলা।   বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন বলিউড তারকা বরুণ ধাওয়ান।   ঝুলন্ত মরদেহ উদ্ধার!   যেসব পৌরসভায় ভোট কাল   দেশের সর্বনিম্ন তাপমাত্রা: নওগাঁয়   রূপসা উপজেলার নির্বাহী অফিসার নাসরিন আক্তারের ভালোবাসায়, মমতা, আদর এবং স্নেহ পেলো পথ শিশুরা।   কুপিয়ে জখম নৌকা প্রার্থীর ২ সমর্থককে !   আনসার সদস্য ইয়াবাসহ আটক!   ছেলের আত্মহত্যা মাকে সরি লিখে   দেশে করোনায় মৃত্যু গত ২৪ ঘণ্টায় ও শনাক্ত!   কে এই অবন্তিকা পি কে হালদারের বান্ধবী ?   ক্ষমা করেনি জনগণ বিএনপি কে বল্ল: ওবায়দুল কাদের   সকল প্রস্ততি সম্পন্ন হল পৌরসভা নির্বাচনের: ধনবাড়ী   শুক্রবার সাপ্তাহিক অফুরন্ত সওয়াব অর্জনের দিন!   সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক   যে বার্তা দিল হোয়াটসঅ্যাপ তথ্য সুরক্ষা সম্পর্কিত