শুক্রবার ১৫ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১লা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৫ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

তিন বন্ধুকে ছেড়ে দিয়েছে পুলিশ
প্রকাশ: ১০ জানুয়ারি, ২০২১, ৩:২৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

তিন বন্ধুকে ছেড়ে দিয়েছে পুলিশ

সময় নিউজ বিডঃ   রাজধানীর কলাবাগানে ‘ও’ লেভেলের ছাত্রী আনুশকা নূর আমিনকে ধর্ষণ ও হত্যার ঘটনায় সম্পৃক্ততা না পাওয়ায় ধর্ষক ইফতেখার ফারদিন দিহানের সঙ্গে আটক তিন বন্ধুকে ছেড়ে দিয়েছে পুলিশ। পুলিশ বলছে, বাদী মামলায় এক জনকে আসামি করায় এবং তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ না থাকায় ছেড়ে দেওয়া হয়েছে। তবে ভবিষ্যতে মামলার তদন্তের স্বার্থে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিকে, ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে নিহত শিক্ষার্থীর সহপাঠীরা গতকাল শনিবার সন্ধ্যায় ধানমন্ডির ২৭ নম্বরে মাস্টারমাইন্ড স্কুলের সামনে মোমবাতি প্রজ্বাল করে প্রতিবাদ জানিয়েছে। গতকাল সকালে আনুশকার দাফন তার কুষ্টিয়ার গ্রামের বাড়িতে সম্পন্ন হয়েছে। এর আগে ভোরে তার লাশ গ্রামের বাড়িতে পৌঁছালে কান্নায় ভেঙে পড়েন আত্মীয়স্বজন ও পাড়া-প্রতিবেশীরা। তারা হত্যাকারীর বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেন। পরে তাকে দাদা-দাদির কবরের পাশে চিরশায়িত করা হয়। ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জয়পুরহাটের পাঁচুর মোড়ে জেলা ছাত্র ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

অন্যদিকে নিহত শিক্ষার্থীর বয়স বেশি দেখানোর চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার মা। কুষ্টিয়ায় লাশ দাফনের পর তার মা বলেন, “হাসপাতালে নেওয়ার পর দিহান আমার মেয়ের বয়স ‘১৯ বছর’ উল্লেখ করেছিল। পুলিশ সেটাই ধরে নিয়েছিল। পরে সুরতহাল রিপোর্টে উল্লেখ করা বয়স নিয়ে আমরা আপত্তি তুললে পুলিশ ক্ষুব্ধ হয়। ফলে ময়নাতদন্ত ছাড়াই মর্গে লাশ ফেলে রাখে এবং মেয়ের বয়সের প্রমাণপত্র দেখালেও পুলিশ তা আমলে নিচ্ছিল না। তার মেয়ের জন্মের পর ইস্যুকৃত টিকা কার্ড, স্কুল কার্ড এবং সর্বশেষ পাসপোর্টে তার মেয়ের জন্ম তারিখ ২০০৩ সালের ৯ অক্টোবর লেখা আছে। সে হিসেবে মৃত্যুর সময় বয়স হয় ১৭ বছর ৩ মাস। কিন্তু পুলিশ সুরতহাল রিপোর্টে ১৯ বছর বয়স কোথায় পেল?

কলাবাগান থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান বলেন, ‘হাসপাতালে নেওয়ার সময় তার বয়স উল্লেখ করা হয়েছিল ১৯ বছর। সুরতহাল রিপোর্ট করা হয় ওই বয়স ধরে। পরে নিহতের মা-বাবার দাবির পরিপ্রেক্ষিতে মামলায় মেয়েটির বয়স ১৭ বছর উল্লেখ করা হয়। এর পরও বয়স নিশ্চিত হতে আমরা ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগকে অনুরোধ করেছি। মামলার তদন্তে এই বয়স মুখ্য বিষয় নয়। ধর্ষণের শিকার এবং পরবর্তীতে তার মৃত্যু এবং ঐ বিষয়টি প্রমাণ করার জন্য ১৭ বছর বা ১৯ বছর বিবেচ্য বিষয় নয়। তবে গ্রেফতারকৃতের সঙ্গে আরো কেউ জড়িত আছে কি না, সে বিষয়টি তদন্ত করা হচ্ছে। এ বিষয়ে দিহানের তিন বন্ধুকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের মোবাইল ডিভাইসগুলো তদন্ত করা হচ্ছে।’

গতকাল পর্যন্ত কলাবাগানের লেকসার্কাসের ৬৩/৪, পান্থনিবাস-২ অ্যাপার্টমেন্টের নিরাপত্তা প্রহরী দুলাল হোসেন পলাতক রয়েছেন। বৃহস্পতিবার দুপুরে দিহানের বাসায় ধর্ষণের ঘটনার পর দুলাল হোসেন পালিয়ে যান। পুলিশ বলছে, ঘটনার পর মেয়েটি অসুস্থ হয়ে পড়লে তাকে দোতলার ফ্ল্যাট থেকে সিঁড়ি দিয়ে নিচে নামিয়ে আনতে সহায়তা করেন দুলাল হোসেন।

এদিকে, লেকসার্কাস এলাকার বেশ কয়েক জন বাসিন্দা অভিযোগ করেছেন, ছোট বেলা থেকেই দিহান বখাটে ছিল। ১৩-১৪ বছর বয়স থেকেই সে এলাকায় মোটরবাইকার হিসেবে পরিচিতি পায়। লেকসার্কাস এলাকায় দিহান একটি গ্যাং গ্রুপ পরিচালনা করে। সে ব্রিটিশ কাউন্সিল থেকে ইডেক্সেল এ-লেভেল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। যে গাড়িটিতে করে ঐ শিক্ষার্থীকে হাসপাতালে নেওয়া হয়েছে, সেটি তার বাবা ২০১৯ সালে তাকে কিনে দিয়েছেন।

জয়পুরহাটে মানববন্ধন

গতকাল শনিবার দুপুরে শহরের পাঁচুর মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে জেলা ছাত্র ইউনিয়ন। ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি রিফাত আমিন রিয়নের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক তাসরিন সুলতানা, সাংগঠনিক সম্পাদক রুবেল হোসেন, ছাত্র ফ্রন্টের জেলা সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ প্রমুখ। বক্তারা বলেন, ধর্ষকদের শুধু গ্রেফতার করাই সমাধান নয়, গ্রেফতারের পরে তাদের দ্রুত ট্রাইব্যুনালে বিচারকাজ সম্পন্ন করতে হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  খুলনায় সড়ক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহী নিহত   কলাপাড়ায় মেয়রপ্রার্থী বিপুল চন্দ্র হাওলাদার নৌকা প্রতীক পাওয়ায় স্থানীয় নেতাকর্মীদের ফুলের শুভেচ্ছা প্রদান।   ছুটি আরও বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানে   ক্ষেপণাস্ত্র প্রদর্শন করেছেন উত্তর কোরিয়ার একনায়ক: কিম জং উন   মেজর জেনারেল এম এ মঞ্জুর হত্যা মামলা।   বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন বলিউড তারকা বরুণ ধাওয়ান।   ঝুলন্ত মরদেহ উদ্ধার!   যেসব পৌরসভায় ভোট কাল   দেশের সর্বনিম্ন তাপমাত্রা: নওগাঁয়   রূপসা উপজেলার নির্বাহী অফিসার নাসরিন আক্তারের ভালোবাসায়, মমতা, আদর এবং স্নেহ পেলো পথ শিশুরা।   কুপিয়ে জখম নৌকা প্রার্থীর ২ সমর্থককে !   আনসার সদস্য ইয়াবাসহ আটক!   ছেলের আত্মহত্যা মাকে সরি লিখে   দেশে করোনায় মৃত্যু গত ২৪ ঘণ্টায় ও শনাক্ত!   কে এই অবন্তিকা পি কে হালদারের বান্ধবী ?   ক্ষমা করেনি জনগণ বিএনপি কে বল্ল: ওবায়দুল কাদের   সকল প্রস্ততি সম্পন্ন হল পৌরসভা নির্বাচনের: ধনবাড়ী   শুক্রবার সাপ্তাহিক অফুরন্ত সওয়াব অর্জনের দিন!   সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক   যে বার্তা দিল হোয়াটসঅ্যাপ তথ্য সুরক্ষা সম্পর্কিত