শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
মুক্তিপণ দিয়ে ফেরত এলো টেকনাফে অপহৃত ১০ জন গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত। স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা।
চারঘাটে বাজারের আধিপত্য নিয়ে বিরোধ মাইকিং করে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১
ইসরাত জাহান কনিকাঃ- রাজশাহী
প্রকাশ: ১০ জানুয়ারি, ২০২১, ৬:৫২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

চারঘাটে বাজারের আধিপত্য নিয়ে বিরোধ মাইকিং করে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১

সময় নিউজ বিডিঃ   রাজশাহীর চারঘাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাইকিং করে লোকজন জড়ো করে দুই গ্রামবাসীর মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় রেজাউল করিম (৫০) নামের এক ব্যাক্তি নিহত হয়েছেন।

ঘটনায় আহত হয়েছেন তিনজন। এ ঘটনায় দুগ্রামবাসীর মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। আরো বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা। চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের শিবপুর গ্রামবাসী ও পার্শ্ববর্তী পুঠিয়া উপজেলার দীঘলকান্দী গ্রামবাসীর মধ্যে শনিবার এ ঘটনা ঘটে। দীঘলকান্দী গ্রামের দুই যুবককে আটক করেছে চারঘাট মডেল থানা পুলিশ।
স্থানীয় সুত্রে জানা যায়, গত কয়েকদিন পুর্বে উপজেলার শলুয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড শিবপুর এলাকার কয়েকজন যুবককে মারধর করে মোটরসাইকেল কেড়ে নেয় পাশ্ববর্তী পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের ১নং ওয়ার্ড দীঘলকান্দী গ্রামের কয়েকজন যুবক। বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরে দুই গ্রামবাসীর মাঝে চাপা ক্ষোভ বিরাজ করতে থাকে।

একপর্যায়ে মাইকিং করে দুই গ্রামবাসীর লোকজন জড়ো হয়ে ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে। বিষয়টি জানতে পেরে দুই থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে।
এরপরও দুগ্রামবাসী দুপাশে মারমুখি অবস্থান নেয়। তারই প্রেক্ষিতে শনিবার সকাল থেকে আবারো মাইকিং করে লোকজন জড়ো করতে থাকে দুগ্রামবাসী। সংবাদ পেয়ে সেখানে ছুটে যান সিনিয়র সহকারী পুলিশ সুপার (চারঘাট সার্কেল) নুরে আলম সিদ্দীকি, উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম ও চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম ঘটনাস্থলে গিয়ে পরিবেশ পরিস্থিত শান্ত করেন।

শুরু হয় দুপক্ষকে নিয়ে সমযোতার চেষ্টা। সমযোতার চেষ্টা কালীন সময়ে হঠাত করে দীঘলকান্দী গ্রামের আখতার আলীর ছেলে সবুজ আলী ও একই এলাকার আলী হোসেনের ছেলে আবু শামার নেতৃত্বে দীঘলকান্দী গ্রামের লোকজন দেশীয় অস্ত্র হাতে শিবপুর গ্রামবাসীর উপর আবারো হামলা চালায়। এতে আবারো শুরু হয় দুই গ্রামবাসীর মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা। ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্রসহ দীঘলকান্দী গ্রামের সবুজ ও আবু শামাকে আটক করে মডেল থানা পুলিশ।
এদিকে সংঘর্ষের ঘটনায় শিবপুর গ্রামের রেজাউল করিম (৫৫), আকবর আলী (৪৮) ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আহত হোন। স্থানীয়রা আশঙ্কা জনক অবস্থায় আহত রেজাউল করিমকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয় হয়। কর্তব্যরত চিকিৎসক রেজাউল করিমকে মৃত ঘোষণা করে। এসংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে শিবপুর গ্রামবাসীর মাঝে। পরিস্থিতি শান্ত রাখতে দীঘলকান্দী ও শিবপুরে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিষয়টি সম্পর্কে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, গত কয়েকদিন ধরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনাটি খুবই দুঃখ জনক। তারপরও আমরা দুপক্ষকে নিয়ে সমযোতার চেষ্টায় সময় দীঘলকান্দীর লোকজন আবারো শিবপুরের উপর আক্রমন করে পরিবেশ পরিস্থিতি অশান্ত করে তোলে।
বর্তমানে এলাকার পরিবেশ পরিস্থিতি শান্ত রাখতে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহত রেজাউল করিম উপজেলার শিবপুর গ্রামের আব্দুল হালিমের ছেলে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা জানান, ঘটনাটি আমি শুনেছি। তবে সেখানে এখনো ১৪৪ ধারা জারি করার মতো পরিস্থিতি তৈরী হয়নি। পরিস্থিত শান্ত না হলে সেখানে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হবে।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  মুক্তিপণ দিয়ে ফেরত এলো টেকনাফে অপহৃত ১০ জন   গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০   শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস   লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি   সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ   যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত   বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার   সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ   কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত।   স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা।   ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন   গাজায় বেসামরিক নাগরিকদের মৃত্যুর সংখ্যা অত্যধিক বেশি: যুক্তরাষ্ট্র   খুব অস্বাস্থ্যকর বাতাস নিয়ে দূষণে ২য় ঢাকা   ফ্লোরিডায় শিশুদের সোশ্যাল মিডিয়া ব্যবহার নিষিদ্ধ:ফ্লোরিডার গভর্নর   ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান থেকে ফেলা ত্রাণ নিতে গিয়ে নিহত ১৮   গত ১০ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু: রিপোর্ট (আইওএম)   ইউনেসকোর নাম ব্যবহার করে মিথ্যাচার করায় ড. ইউনূসের বিরুদ্ধে ব্যবস্থা চায় ইউনেসকো কমিশন   বাংলা নববর্ষ উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১৩ দফা নির্দেশনা   ঢাকার ধামরাই-এ গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ   বিএসএফের গুলিতে আহত লিটন পারভেজ (২২) নামে বাংলাদেশি যুবকের মৃত্যু