বৃহস্পতিবার ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

চারঘাটে বাজারের আধিপত্য নিয়ে বিরোধ মাইকিং করে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১
ইসরাত জাহান কনিকাঃ- রাজশাহী
প্রকাশ: ১০ জানুয়ারি, ২০২১, ৬:৫২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

চারঘাটে বাজারের আধিপত্য নিয়ে বিরোধ মাইকিং করে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১

সময় নিউজ বিডিঃ   রাজশাহীর চারঘাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাইকিং করে লোকজন জড়ো করে দুই গ্রামবাসীর মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় রেজাউল করিম (৫০) নামের এক ব্যাক্তি নিহত হয়েছেন।

ঘটনায় আহত হয়েছেন তিনজন। এ ঘটনায় দুগ্রামবাসীর মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। আরো বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা। চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের শিবপুর গ্রামবাসী ও পার্শ্ববর্তী পুঠিয়া উপজেলার দীঘলকান্দী গ্রামবাসীর মধ্যে শনিবার এ ঘটনা ঘটে। দীঘলকান্দী গ্রামের দুই যুবককে আটক করেছে চারঘাট মডেল থানা পুলিশ।
স্থানীয় সুত্রে জানা যায়, গত কয়েকদিন পুর্বে উপজেলার শলুয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড শিবপুর এলাকার কয়েকজন যুবককে মারধর করে মোটরসাইকেল কেড়ে নেয় পাশ্ববর্তী পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের ১নং ওয়ার্ড দীঘলকান্দী গ্রামের কয়েকজন যুবক। বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরে দুই গ্রামবাসীর মাঝে চাপা ক্ষোভ বিরাজ করতে থাকে।

একপর্যায়ে মাইকিং করে দুই গ্রামবাসীর লোকজন জড়ো হয়ে ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে। বিষয়টি জানতে পেরে দুই থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে।
এরপরও দুগ্রামবাসী দুপাশে মারমুখি অবস্থান নেয়। তারই প্রেক্ষিতে শনিবার সকাল থেকে আবারো মাইকিং করে লোকজন জড়ো করতে থাকে দুগ্রামবাসী। সংবাদ পেয়ে সেখানে ছুটে যান সিনিয়র সহকারী পুলিশ সুপার (চারঘাট সার্কেল) নুরে আলম সিদ্দীকি, উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম ও চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম ঘটনাস্থলে গিয়ে পরিবেশ পরিস্থিত শান্ত করেন।

শুরু হয় দুপক্ষকে নিয়ে সমযোতার চেষ্টা। সমযোতার চেষ্টা কালীন সময়ে হঠাত করে দীঘলকান্দী গ্রামের আখতার আলীর ছেলে সবুজ আলী ও একই এলাকার আলী হোসেনের ছেলে আবু শামার নেতৃত্বে দীঘলকান্দী গ্রামের লোকজন দেশীয় অস্ত্র হাতে শিবপুর গ্রামবাসীর উপর আবারো হামলা চালায়। এতে আবারো শুরু হয় দুই গ্রামবাসীর মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা। ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্রসহ দীঘলকান্দী গ্রামের সবুজ ও আবু শামাকে আটক করে মডেল থানা পুলিশ।
এদিকে সংঘর্ষের ঘটনায় শিবপুর গ্রামের রেজাউল করিম (৫৫), আকবর আলী (৪৮) ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আহত হোন। স্থানীয়রা আশঙ্কা জনক অবস্থায় আহত রেজাউল করিমকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয় হয়। কর্তব্যরত চিকিৎসক রেজাউল করিমকে মৃত ঘোষণা করে। এসংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে শিবপুর গ্রামবাসীর মাঝে। পরিস্থিতি শান্ত রাখতে দীঘলকান্দী ও শিবপুরে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিষয়টি সম্পর্কে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, গত কয়েকদিন ধরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনাটি খুবই দুঃখ জনক। তারপরও আমরা দুপক্ষকে নিয়ে সমযোতার চেষ্টায় সময় দীঘলকান্দীর লোকজন আবারো শিবপুরের উপর আক্রমন করে পরিবেশ পরিস্থিতি অশান্ত করে তোলে।
বর্তমানে এলাকার পরিবেশ পরিস্থিতি শান্ত রাখতে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহত রেজাউল করিম উপজেলার শিবপুর গ্রামের আব্দুল হালিমের ছেলে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা জানান, ঘটনাটি আমি শুনেছি। তবে সেখানে এখনো ১৪৪ ধারা জারি করার মতো পরিস্থিতি তৈরী হয়নি। পরিস্থিত শান্ত না হলে সেখানে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  ভিডিও ভাইরাল হাতির ম্যাসাজ।   পুলিশের পিকআপ দুমড়ে-মুচড়ে; আহত চার   হাড় কাঁপানো শীত!   কী লিখে গেছেন ট্রাম্প?   প্রথম অনুমোদন পেলেন যিনি সিনেটে বাইডেন মন্ত্রিসভার।   ভয় কাটিয়ে অভিনয়ে ব্যস্ততা পূর্ণিমা-তাহসান   ফেসবুক ভাইরাল পথশিশুর দায়িত্ব নিলেন চাঁদপুর জেলা প্রশাসক   একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক বালু হত্যার বিস্ফোরক মামলায় ৫ জনের যাবজ্জীবন   নগরীতে আ’লীগ নেতা  সড়ক দুর্ঘটনায় নিহত   খুলনা বিএনপি’র দু’দিনের কর্মসূচি, শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী পালিত।   বাগেরহাটের শরনখোলায় ইয়াবাসহ আটক একজন।   সব সহকারী শিক্ষককে ১৩তম গ্রেডে বেতন দিতে অর্থ মন্ত্রণালয়ের সম্মতি   সংসদে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি   ময়মনসিংহের ত্রিশালে বাস সিএনজি সংঘর্ষ।   মোংলায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজনে সুবিদা বঞ্চিত শিশুর মায়েদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিতো।   অবসান আজ ট্রাম্প।   তীব্র মাত্রায় শৈত্যপ্রবাহ রূপ নেওয়ার শঙ্কা শুক্রবার থেকে   বিএনপির প্রার্থী বহিষ্কার!   ভাড়াটে খুনি নিয়োগ করেছিল মা।   শ্রবণ প্রতিবন্ধী এক কিশোরীকে কৌশলে গণধর্ষণ, আটক ৪