মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

পুলিশের ইমার্জেন্সি নম্বরে ফোন, চুরি করতে এসে!
প্রকাশ: ১১ জানুয়ারি, ২০২১, ১২:৩৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

পুলিশের ইমার্জেন্সি নম্বরে ফোন, চুরি করতে এসে!

সময় নিউজ বিডিঃ  চুরি করতে এসে চোরের ফ্রিজ খুলে খাবার খাওয়া বা ঘুমিয়ে পড়ার মতো ঘটনা এর আগেও শোনা গিয়েছে। দ্য বিশ ‘স ক্যান্ডেলস্টিকস নাটকে যেমন ভাবে চুরি করতে এসে দুষ্কৃতীর জীবন বদলে যায়, তেমন ঘটনাও নজরে আসে। কিন্তু চুরি করতে এসে নিজেই পুলিশকে ফোন করে নিজেদের গ্রেফতার করানো হয়তো নজিরবিহীন। যদিও সম্প্রতি ইংল্যান্ডের মিডলপোর্ট এলাকায় ঘটল এমনই ঘটনা। ইংল্যান্ডের ইমার্জেন্সি নম্বরে ফোন করে গ্রেফতার হল দুই চোর।

খবর মোতাবেকে, মিডলপোর্ট এলাকার স্টক-অন-রেন্ট নামের একটি জায়গায় বুধবার সন্ধেয় চুরি করতে এসেছিল দুই চোর। বাড়িতে ঢুকে আরেক চোরকে ফোন করার বদলে তাদের মধ্যে একজন ভুল করে ডায়াল করে ফেলে ৯৯৯। নম্বরটি ইংল্যান্ডের ইমার্জেন্সি পরিসেবার নম্বর। ফোন করা মাত্রই ওই চোর বিশদে সব কথা বলতে শুরু করে আর তাদের সমস্ত কথা শুনে ফোনের ওপারে পুলিশ বুঝতে পারে চুরির কথা। তারপর তড়িঘড়ি এসে তাদের গ্রেফতার করে পুলিশ।

স্ট্যাফোর্ডশায়ারের পুলিশ জানিয়েছে, ওই চোর দু’জনের মধ্যে একজনের বয়স ৪২, অন্যজনের ৪৯। দু’জনেই একটি বাড়িতে ঢোকে চুরি করতে। কিন্তু তাদের সঙ্গে আরও একজনের যোগ দেওয়ার কথা ছিল। তাকে ফোন করতে গিয়েই ভুল করে এমার্জেন্সি নম্বর ডায়াল করে ফেলে একজন। আর তাতেই সব পরিকল্পনা ভণ্ডুল হয়ে যায়।

স্ট্যাফোর্ডশায়ারের পুলিশ কর্মকর্তা জন ওয়েন, এই দুই চোরকে বিশ্বের সব চেয়ে হতভাগা চোর বলে আখ্যা দিয়েছেন। এ বিষয়ে সকলকে জানাতে একটি ট্যুইটও করেন তিনি। সেখানে সংক্ষেপে তিনি পুরো ঘটনাটি বিশ্লেষণ করেন।

দ্য গার্ডিয়ান-এর রিপোর্ট বলছে, ওই দুই চোরকে গ্রেফতার করার পর একদিন জেলে রাখা হয়। পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

কিন্তু এই ঘটনা এই প্রথম নয়। বেশ কিছু রিপোর্ট বলছে যে, এমন আগেও দেখা গিয়েছে।

২০১৯ সালে আমেরিকায় এমনই একটি ঘটনা ঘটেছিল। দুই ডাকাত একটি দোকানে চুরি করতে এসে ভুল করে ৯১১ নম্বরে ডায়াল করে ফেলেছিল। ৯১১ আমেরিকার এমার্জেন্সি নম্বর। ফোনটি পাওয়ার পরই তাদের গ্রেফতার করে পুলিশ।

২০১৬ সালে আবার ফ্রান্সের ম্যাকডোনাল্ডস-এ আরেকটি আশ্চর্য ঘটনা ঘটে। হঠাৎই ম্যাকডোনাল্ডস-এর একটি দোকানে ঢুকে হামলা চালায় কয়েকজন দুষ্কৃতিকারী। তাদের হাতে আগ্নেয়াস্ত্র ছিল। ফলে ঢুকেই গুলি চালায় এবং ক্যাশ বাক্স থেকে টাকা নিয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু তারা জানত না যে ওই সময়ে দোকানে বসে পুলিশকর্মীদের একটি দল খাবার খাচ্ছিল। তাই সে দিন তাদের আর টাকা নিয়ে পালানো সম্ভব হয়নি। গেট থেকে বের হওয়ার আগেই তাদের ধরে ফেলে পুলিশকর্মীরা।

 

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  নিহত ২ সড়ক দুর্ঘটনায়।   মোটরসাইকেল ও ট্রাক সংঘর্ষে নিহত এক আহত দুই।   ইতালির প্রধানমন্ত্রী জিসেপে কন্তে পদত্যাগের ঘোষণা।   বউকেও এবার পিটাইতে হবে!   ফল প্রকাশে পরীক্ষা ছাড়া এইচএসসির   কবরের যাত্রী হলেন বিয়ের আংটি পরার দিন!   সভাপতি মোঃ আলী, সম্পাদক রোজিনা জেলা আইনজীবী সমিতির; মুন্সিগঞ্জ   দুর্বলতা নেই কোনো: রেজাউল   তবু শঙ্কা ইসি, পুলিশের!   বাস্তবে কত? ৯ কোটি টাকা ব্যয়   আপন ভাই-ভাবির সংসারে ঠাই হলোনা ১০ বছরের শিশু রফিকুলের   ১ মিনিটের দাম ৫ হাজার ৮০০ কোটি ডলার!   লক্ষ্মীপুর প্রেসক্লাব ব্যাডমিন্টন টুর্ণামেন্ট সমাপনী ও পুরস্কার বিতরণ   সাংবাদিকদের জন্যই সবার কাজের গতি বেড়ে যায়-ড.মোঃ শাহাদাৎ হোসাইন   বরিশালে অবৈধ ৪টি ইটভাটা ধ্বংস করলো পরিবেশ অধিদপ্তর   মোংলা বন্দরের চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।   বরিশালে অবৈধ ৪টি ইটভাটা ধ্বংস করলো পরিবেশ অধিদপ্তর   এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের অটোপাস কেন আর নয় : কারণ জানালেন শিক্ষামন্ত্রী   এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ   পিরোজপুরে আসামী ধরতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় ৫ পুলিশ সদস্য আহত : গ্রেপ্তার-৮