বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বাগমারায় এক কৃষক পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ।
ইসরাত জাহান কনিকাঃ- রাজশাহী
প্রকাশ: ১১ জানুয়ারি, ২০২১, ১০:৩২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বাগমারায় এক কৃষক পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ।

সময় নিউজ বিডিঃ   জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাগমারার নরদাশ ইউনিয়নের সাঁইধাড়া গ্রামের এক কৃষক পরিবারকে গত এক সপ্তাহ ধরে অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে। তাকে বাড়ি থেকে বের হতে দেওয়া হচ্ছে না এমনকি তার বাড়িতে কোন আত্মীয় স্বজনকেও প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এই ঘটনায় ওই কৃষক বাগমারা থানায় একটি সাধারন ডাইরী করেছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সাঁইধাড়া গ্রামের কৃষক মোজাম্মেল হক বিগত প্রায় চল্লিশ বছর ধরে তার তার পৈত্রিক বসতভিটার ৩৪ শতক জমিতে বাড়িঘর নির্মাণ করে বসবাস করে আসছেন। বর্তমানে ওই জমিতে অংশ রয়েছে এমন ভিত্তিহীন দাবী করে প্রতিপক্ষ বাবলুর হয়ে একই গ্রামের মৃত জাদু মন্ডলের পুত্র জাফর আলী(৪২) মজিবরের পুত্র আয়নাল হক(৪০) আব্দুস সামাদের পুত্র নূরুল ইসলাম(২৬) সহ তাদের সাঙ্গপাঙ্গরা মোজাম্মেল হকের পরিবারকে অবরুদ্ধ করে রাখে। তারা মোজাম্মেলের বাড়ির যাতায়াতের রাস্তাটিও বন্ধ করে দেয় ।

পরে অররোধকারীরা কৃষক মোজাম্মেল হকের বাড়ির রাস্তায় দিনরাত পাহারা বসিয়ে সেখান থেকে কোন লোককে বের হতে এমনকি মোজাম্মেলের কোন আত্মীয় স্বজনকে তার বাড়িতে প্রবেশে চরম বাঁধা সৃষ্টি করে চলেছে। লাঠিসোটা নিয়ে পাহারাদাররা মোজাম্মেল পরিবারকে প্রতিনিয়ত প্রাননাশের ও বাড়ি থেকে বের করে দেওয়ার হুমকি দিয়ে চলেছে। এই অবস্থায় মোজাম্মেল পরিবার চরম অসহায় হয়ে পড়েছে। তারা প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সহ জরুরী ওষধপত্র কিনতেও বাইরে যেতে না পারায় চরম মানবেতর জীবনযাপন করছে। প্রভাশশালী ওই অবরোধকারীদের নানাবিধ হুমকির ভয়ে মোজাম্মেলকে সহায়তা করতে কেউ এগিয়ে আসছে না।

একই গ্রামের কৃষক সেকেন আলী, আজিজুর, জয়নাল সহ ৫/৬ জন কৃষকরা জানান, মোজাম্মেল ওই জমিতে দীর্ঘ চল্লিশ বছরেরও বেশি সময় ধরে বসবাস করে আসছে। সম্প্রতি হটাৎ তারা ওই জমিতে মালিকানা দাবী করছে। যা সম্পূর্ন ভিত্তিহীন। কৃষক মোজাম্মেল হক অভিযোগ করে বলেন, প্রতিপক্ষ ওই সব লোকজনকে ভাড়া করে তার উপর অন্যায় জুলুম নির্যাতন শুরু করেছে। এ বিষয়ে জানতে চাইলে প্রতিপক্ষ জাফর আলী অভিযোগ ভিত্তিহীন দাবী করে বলেন, সেখানে এক প্রতিবন্ধীর জায়গা রয়েছে। মোজাম্মেল তার বোনের কাছে কৌশলে জমি লিখে তাকে বাস্তুহারা করেছে। বাগমারা থানার অফিসার ইনচার্জ ওসি মোস্তাক আহম্মেদ অভিযোগ পাওযার বিষয়ে নিশ্চিত করে জানান, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  লক্ষ্মীপুরের রায়পুরে কিশোর গ্যাং’সহ অপরাধ দমনে ওসির নেতৃত্বে বিট পুলিশিং মহড়া   সন্ত্রাসী গোষ্ঠীর পরিচয়ে রাজধানীর গুলশানের একটি সুপার শপে।   জাপানের প্রধানমন্ত্রী ক্ষমা চাইলেন!   রাজধানীর পাঁচ হাসপাতালে টিকা দেওয়ার কাজ শুরু।   বিএনপি-জামায়াতের কেউ নেই? কাউন্সিলর পদে   ত্রিশাল পৌর নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ   ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য   ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ   লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতিকে হত্যার চেষ্টা,গুলি -ককটেল বিস্ফোরণ   কলাপাড়া রিপোর্টার্স ক্লাব’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।   কাউখালীতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ গঠন   বিরল উপজেলায় ট্রাকচাপায় নিহত তিন!   স্থানীয়দের দাবি নির্বাচনী সহিংসতা ছুরিকাঘাতে যুবক খুন!   শেষ হলো পাবজি মোবাইলের গ্লোবাল চ্যাম্পিয়নশিপ।   তায়েফে পানির ট্যাংক পরিষ্কার করতে গিয়ে মারা গেছেন তিন বাংলাদেশি।   রেজাউল করিম চৌধুরী: বিশ্বাস করি জনগণের রায়ে আমরা   দুই বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ!   ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য   কলাপাড়ায় আধুনিক পদ্ধতিতে ক্ষেতে বীজ রোপণ   ‘কিন্ডারগার্টেন খোলা না খোলা গণশিক্ষা মন্ত্রণালয়ের বিষয় নয়’