বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা। গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য। পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার! ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর। ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।। অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি। কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা।
লড়াই হবে ত্রিমুখী: সৈয়দপুর পৌরসভায়
প্রকাশ: ১২ জানুয়ারি, ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

লড়াই হবে ত্রিমুখী: সৈয়দপুর পৌরসভায়

সময় নিউজ বিডিঃ  মাঠে নেই বিএনপি। এ সুযোগে প্রচারণায় এগিয়ে চলেছেন নৌকা, লাঙ্গল ও বিএনপির বিদ্রোহী মেয়র পদপ্রার্থী (নারকেল গাছ)।

প্রথম বারের মতো নীলফামারীর সৈয়দপুর পৌরসভায় আওয়ামী লীগের নারী প্রার্থী হয়েছেন রাফিকা আকতার জাহান বেবী।

১৬ জানুয়ারি সৈয়দপুর পৌরসভা নির্বাচন। প্রায় ৪০ বর্গকিলোমিটারের এ পৌরসভায় রয়েছে ১৫টি ওয়ার্ড। আর ভোটার সংখ্যা ৯৩ হাজার ৮৯৩ জন। ইভিএম পদ্ধতিতে ভোট দেবেন ভোটাররা। সৈয়দপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে ৪১টি কেন্দ্রের ২৬৪টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।সৈয়দপুর পৌরসভার মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন পাঁচজন প্রার্থী।
নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে রাফিকা আকতার জাহান (নৌকা), জাতীয় পার্টির আলহাজ্ব সিদ্দিকুল আলম (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ নূরুল হুদা (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী হিসাবে বর্তমান মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার (নারকেল গাছ) ও রবিউল আউয়াল রবি (মোবাইল ফোন) লড়ছেন।

 

বিএনপি থেকে মনোনয়ন দেওয়া হয়েছিল সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এসএম ওবায়দুর রহমানকে।

কিন্তু অসুস্থতার কথা বলে তিনি নির্বাচন থেকে সড়ে দাঁড়ান। ফলে বিএনপির প্রার্থী নেই সৈয়দপুরে। আছে বিএনপির বিদ্রোহী প্রার্থী। আর ওই বিদ্রোহীর পক্ষেই প্রচারণায় যুক্ত হয়েছেন দলের নেতাকর্মীরা। বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী বর্তমান মেয়র আমজাদ হোসেন সরকার। তার প্রতীক হলো নারকেল গাছ। দলের নেতাকর্মীরা বলছেন, ধানের শীষ নেইতো কি হয়েছে? নারিকেল গাছই আমাদের প্রতীক।

মেয়র আমজাদ হোসেন সরকারের পক্ষে প্রচারণায় অংশ নিচ্ছেন বিএনপি ও অঙ্গ দলগুলো। বিএনপি নেতা অধ্যক্ষ আবদুল গফুর সরকার বলেন, আমরা ঐক্যবদ্ধ। ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছি। মেয়র আমজাদ পুনরায় নির্বাচিত হবেন।

ধানের শীষ নেই। এ সুযোগ কাজে লাগাচ্ছেন আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থী। জাতীয় পাটির প্রার্থী সিদ্দিকুল আলমের অভিযোগ অতীতের মেয়ররা গুরুত্বপূর্ণ সৈয়দপুর পৌরসভার উন্নয়নে তেমন কিছুই করেননি। ফলে শহরের যানজট, জলাবদ্ধতা, নাগরিক সুবিধা কিছুই নেই।

এদিকে আওয়ামী লীগের প্রার্থী রাফিয়া আকতার জাহান বলেন, নির্বাচিত হলে পৌর এলাকার রাস্তা-ঘাট, ড্রেনসহ যাবতীয় উন্নয়ন করা হবে।

তিন নম্বর ওয়ার্ডের ভোটারও সমাজ সেবক আলমগীর হোসেন জানান, যে যাই বলুক সৈয়দপুরের ভোটে হবে ত্রিমুখী লড়াই।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ১৫টি ওয়ার্ডের মধ্যে একটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীর মৃত্যু হওয়ায় ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। বাকি ১৪টি ওয়ার্ডে ৮১ জন সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পাঁচটি সংরক্ষিত আসনে ২১ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফজলুল করিম বলেন, উৎসব মুখর পরিবেশে নির্বাচনী প্রচারণা চলছে জানিয়ে রিটার্নিং অফিসার বলছেন, এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি বা আচরণ বিধি ভঙ্গের অভিযোগ আসেনি। নির্বাচনী পরিবেশ ঠিক রাখতে পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা।   গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য।   পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার!   ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার   পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর।   ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী   তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।।   অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি।   কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন   কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা।   সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।।   পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।   গাজায় ইসরায়েলি হামলা: নিহত ছাড়ালো ৩৪ হাজার   আফগানিস্তানে ভারী বর্ষণ : নিহত আরও ২৯ জন   তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বাড়বে তাপমাত্রা   মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী   নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ: বকেয়া বেতনের দাবি   পৌনে ৮ কোটি টাকা মিলল পাগলা মসজিদের দানবাক্সে   দেশের বিভিন্ন অঞ্চলে বইছে তীব্র তাপপ্রবাহ   নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত