সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশালে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি
প্রকাশ: ১২ জানুয়ারি, ২০২১, ২:৩৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশালে বকেয়া বেতনের দাবিতে  শ্রমিকদের অবস্থান কর্মসূচি

সময় নিউজ বিডিঃ     ৮ মাসের বকেয়া বেতন প্রদান এবং মিল চালুর দাবিতে বরিশালের সোনারগাঁও টেক্সটাইল মিলের শ্রমিক-কর্মচারীরা অবস্থান কর্মসূচি পালন করেছে। 

আজ মঙ্গলবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত নগরীর রূপাতলী এলাকায় সোনারগাঁও টেক্সটাইল মিলের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে এই কর্মসূচি পালন করে। এ সময় যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় সেখানে সতর্ক অবস্থানে ছিল পুলিশ।

আন্দোলনরত শ্রমিক-কর্মচারীরা বলেন, কর্তৃপক্ষ হয় কারখানা চালু করুক, না হয় স্থায়ীভাবে বন্ধ করে দিক। কিন্তু শ্রমিক-কর্মচারীদের বকেয়া পাওনা অবশ্যই পরিশোধ করতে হবে। নিয়মিত বেতন-ভাতা না পাওয়ায় সোনারগাঁও টেক্সটাইলের শ্রমিক-কর্মচারীরা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে বলে অভিযোগ করেন তারা।

অবিলম্বে শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন সোনারগাঁও টেক্সটাইল মিল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক নুরুল হক।

সোনারগাঁও টেক্সটাইল মিল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের সভাপতি বেল্লাল গাজীর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নুরুল হক, একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা বাসদ আহ্বায়ক ইমরান হাবিব রুম্মান এবং সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী সহ অন্যান্যরা।

শ্রমিকদের অবস্থান কর্মসূচী চলাকালে যে কোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা ছিল বলে জানিয়েছেন কোতোয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম।

উল্লেখ্য, করোনাকালের শুরুতে শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে এবং কোন পূর্ব ঘোষণা ছাড়াই সোনারগাঁও টেক্সটাইল মিল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। এরপর বকেয়া বেতন ভাতা পরিশোধ সহ মিল চালুর দাবিতে শ্রমিক-কর্মচারীরা বিভিন্ন সময় মানববন্ধন, বিক্ষোভ মিছিল-সমাবেশ এবং মহাসড়ক অবরোধ করে। প্রতিবার মালিক কর্তৃপক্ষ শ্রমিকদের বকেয়া বেতন ভাতা পরিশোধের প্রতিশ্রুতি দিলেও আজ পর্যন্ত তাদের বকেয়া বেতন পরিশোধ হয়নি। এ কারণে মানবেতর জীবন যাপন করছে সোনারগাঁও টেক্সটাইলের ৭০০ শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত   সংসদের একাদশ অধিবেশন বসেছে আজ   ভোট ডাকাতি করে ক্ষমতাসীনরা পৌরসভা দখল করেছে: মির্জা ফখরুল   ১৪ বছর পর পাকিস্তানে দ.আফ্রিকা   ভারতে টিকা নিয়ে ৪৪৭ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া   মার্কিন নিষেধাজ্ঞা মুক্ত হচ্ছে ৭ মুসলিম দেশ   রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভা   কৃষকদের সাথে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মতবিনিময় সভা।   ফের বিবস্ত্র করে নির্যাতন, নোয়াখালীতে! গ্রেপ্তার ৫   কোহলি এখন ‘গর্বিত স্বামী’ এবং ‘গর্বিত বাবা’   যেসব চ্যানেলে দেখা যাবে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ।   ভুলবশতঃ জার্সিতে বাদ পড়েছিল ‘বাংলাদেশ’ : বিসিবি   চট্টগ্রামে এক ডাকাত গণপিটুনিতে মৃত্যু   যুবকের মৃতদেহ উদ্ধার!   আড়াই বছর কারাদণ্ড স্যামসাংয়ের উত্তরাধিকারীর   গ্রামীণ ১২ নারীকে প্রণোদনা দেয়া হয়েছে।   ভোটারের চেয়ে ভোট বেশি!   পুনরায় নির্বাচনের দাবি: শেরপুর পৌরসভার   স্বাস্থ্যমন্ত্রীধ: প্রস্তুত ৪২ হাজার কর্মী ভ্যাকসিন আসবে ২৫ জানুয়ারি   বহিষ্কার করা হলো আওয়ামী লীগের ৪ মেয়র প্রার্থী !