শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির
প্রকাশ: ৩০ অক্টোবর, ২০২০, ২:২৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির

সময় নিউজ বিডিঃ মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মদ বলেছেন, অতীতের গণহত্যার জন্য লক্ষ লক্ষ ফরাসীকে হত্যার অধিকার মুসলমানদের রয়েছে।
বৃহস্পতিবার ফ্রান্সের নিস শহরের একটি গির্জায় ছুরি হামলা চালিয়ে তিন জনকে হত্যার পর মাহাথির মুহাম্মদ তার ব্লগ ও টুইটারে লেখা একটি পোষ্টে এই কথা বলেছেন। স্থানীয় মেয়র হামলার ঘটনাকে `সন্ত্রাসবাদ’ বলে অভিহিত করেছেন।

এক টুইটে তিনি লিখেছিলেন, অতীতের গণহত্যার জন্য মুসলিমদের ক্ষুব্ধ হওয়া এবং লক্ষ লক্ষ ফরাসীকে হত্যা করার অধিকার রয়েছে। কিন্তু মুসলিমরা এখনও পর্যন্ত চোখের বদলে চোখ নীতি নিয়ে চলেনি। যদিও পরে তার টুইট ডিলিট করে দেয় টুইটার।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কার্টুন প্রদর্শনের প্রতিবাদে ক্ষুব্ধ এক ব্যক্তি ফরাসি এক শিক্ষকের মাথা কেটে হত্যা করে। এজন্য সকল মুসলিমকে দায়ী করার সমালোচনা করে মাহাথির বলেন, একজন মুসলমান হিসেবে আমি হত্যা সমর্থন করি না। মতপ্রকাশের স্বাধীনতায় বিশ্বাস করলেও মানুষকে অপমান করা তার মধ্যে পড়ে এটা আমি মনে করি না, । কারো কাছে গিয়ে তাকে আপনি অভিশাপ দিতে পারেন না নিশ্চয়ই, কারণ আপনি মতপ্রকাশের স্বাধীনতায় বিশ্বাস করেন।

ফরাসি প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে মহাথির বলেছেন, ম্যাক্রোঁ সভ্য নয়। স্কুল শিক্ষককে হত্যার জন্য় তিনি যেভাবে ইসলাম ধর্ম ও মুসলিমদের বদনাম করছেন তা সেকেলে ধ্যানধারণা প্রসূত। ইসলামের শিক্ষার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী বলেন, যে ধর্মেরই লোক হোক, মানুষ রেগে গেলে খুন টুন করে। ফরাসিরা তাদের ইতিহাসে বহু মানুষ মেরেছে। তাদের মধ্যে অনেকে ছিল মুসলিম। তাই মুসলিমদের রাগের অধিকার আছে, অতীতের গণহত্যার জন্য লক্ষ লক্ষ ফরাসিকে হত্যা করার অধিকার আছে। কিন্তু মুসলিমরা এখনও পর্যন্ত চোখের বদলে চোখ নীতি নিয়ে চলেনি।

তিনি বলেন, একজন রেগে গিয়ে যা করেছে, সে জন্য আপনারা যেহেতু সমস্ত মুসলমানকে এবং তাদের ধর্মকে দোষী করছেন, তাহলে মুসলমানদেরও ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার রয়েছে। ফরাসিরা এতদিন যত সব অন্যায় করেছে তার জন্য তাদের পণ্য বয়কট যথেষ্ট শাস্তি নয়। টুইট শেষ করেছেন মাহাথির।

সূত্র : আলজাজিরা

 

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  গরম বাড়াচ্ছে জলীয় বাষ্প , অস্বস্তি চরমে   মারা গেলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস   মন্দিরে আগুন, সন্দেহের জেরে গণপিটুনি: নিহত ২ ভাই   ইসরায়েলের ৩টি ড্রোন ধ্বংস করল ইরান   নির্বাচন ঘিরে ভারতের কোচবিহারের সংঘর্ষ   যারা নুন-ভাত নিয়ে ভাবতো তারা এখন মাছ-মাংসের চিন্তা করে: মাননীয় প্রধানমন্ত্রী   পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ আটক ২৩ জন   মিয়ানমার থেকে ১৩ বিজিপি সদস্য আবারও পালিয়ে এলেন   প্রভাব খাটিয়ে আর পরিবেশের ক্ষতি করার সুযোগ নেই   প্যারিস অলিম্পিকের আগে শত শত অভিবাসীকে সরিয়ে নিচ্ছে পুলিশ   আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় বিএনপি : ওবায়দুল কাদের   ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা: নিহত ১৭   মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি সরকার : মাননীয় প্রধানমন্ত্রী   ফেসবুক লাইভে দেখালেন অস্ত্রাগার : চাকরি হারালেন পুলিশ সুপার   এবার আপত্তিকর ভিডিও ভাইরাল আ.লীগ নেতার   হবিগঞ্জে বাসচাপায় পিকআপ ভ্যানের চালক-হেলপার নিহত   সড়ক দুর্ঘটনায় নিহত কণ্ঠশিল্পী পাগল হাসান   কিশোর গ্যাংয়ের দু’পক্ষের সংঘর্ষ: নিহত যুবক   ট্রাকচাপায় নিহত ১৪ জনের ৬ জন একই পরিবারের   যেকোনো আক্রমণ মোকাবিলায় প্রস্তুত ইরান