রবিবার ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সৌমিত্র চট্টোপাধ্যায়ের দ্বিতীয় ডায়ালাইসিসের সিদ্ধান্ত, এখনও আছেন ভেন্টিলেশনে
প্রকাশ: ৩০ অক্টোবর, ২০২০, ৩:১৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

সৌমিত্র চট্টোপাধ্যায়ের দ্বিতীয় ডায়ালাইসিসের সিদ্ধান্ত, এখনও আছেন ভেন্টিলেশনে

প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে দ্বিতীয় দফার ডায়ালাইসিসের সিদ্ধান্ত নিয়েছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল টিম। ইতোমধ্যেই তার প্রথম দফার ডায়ালিসিস সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার বেলভিউ হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, বিগত ৩-৪ দিনের তুলনায় সৌমিত্রের শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। রক্তচাপও নিয়ন্ত্রিত। তবে পুরোপুরি সংকটমুক্ত নন জনপ্রিয় এই অভিনেতা। ভেন্টিলেশনেই রয়েছেন তিনি।

হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, জ্বর না থাকলেও, স্নায়ুবিক সমস্যা রয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। কমেছে হিমোগ্লোবিনের মাত্রা।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর তিন সপ্তাহের বেশি সময় ধরে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সৌমিত্র। পরবর্তীকালে করোনা পরীক্ষার ফল নেগেটিভ হলেও তার শারীরিক অবস্থার অবনতি হয়।

পরে সৌমিত্রকে ‘এন্ডোট্র্যাকিয়াল ইনটিউবেশন’ বা ভেন্টিলেশনে দেয়া হয়। পাশাপাশি তার কিডনির সমস্যাও ধরা পড়েছে।

ইউরিয়া ও ক্রিয়েটিনিনের পরিমাণ কমাতে সৌমিত্রকে ২ থেকে ৩ বার ডায়ালাইসিসের সিদ্ধান্ত নিয়েছেন কিডনি বিশেষজ্ঞরা। চোখ খোলার চেষ্টা করছেন সৌমিত্র।

কিডনির সমস্যা ধরা পড়লেও, যকৃৎসহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ আপতত স্বাভাবিকভাবে কাজ করছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের।

সূত্র: আনন্দবাজার।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুল ইসলাম রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  চরমোনাই পীর ও মামুনুল হককে গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম!!   দা দিয়ে কোপালো আওয়ামী লীগ নেতাকে।   নিউ জিল্যান্ডের হুমকিতে বেকায়দায় পাকিস্তান, ক্ষুব্ধ শোয়েব!!   রাজধানীতে বাসের ধাক্কায় তরুণীর মৃত্যু!   শাহ মখদুম মেডিকেল কলেজে শিক্ষার্থীদের ওপর হামলা।   হেফাজতে ইসলামের পতাকাতলে ঐক্যবদ্ধ থাকার আহ্বান বাবুনগরীর।   করোনা ভ্যাকসিন দ্রুত প্রাপ্তির ব্যাপারে সরকার সকল প্রস্তুতি নিয়েছে : কাদের।   আ’লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা শনিবার।   কলাপাড়ায় মানবতার কাণ্ডারি- শাহজাদা পারভেজ টিনু।   হোয়াইট হাউসে নতুন ইতিহাস।   ম্যারাডোনার মৃত্যুর পরেও ইংল্যান্ডের গোলরক্ষকের ক্ষোভ রয়ে গেছে।   ২২ দিনের সন্তানকে হত্যা করল বাবা!   বরিশালের গৌরনদীতে খেলতে যাওয়ায় ৪ বছরের শিশুকে খুন্তির ছ্যাঁকা, মামী আটক   বরগুনার বেতাগীতে মাস্ক না পরার অপরাধে ৭ জনকে জরিমানা   রাজধানীর চার স্পটে র‍্যাবের অভিযান, মাস্ক না থাকলেই জরিমানা   বিপুল পরিমাণ সাপের বিষসহ চোরাকারবারি গ্রেফতার   ম্যারাডোনার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   কাজী সালাউদ্দিনের করোনা পজিটিভ   করোনায় মারা গেলেন সুদানের সাবেক প্রধানমন্ত্রী   হোয়াইট হাউসে ‘বিদায়ঘণ্টা’!