রবিবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মোংলায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজনে সুবিদা বঞ্চিত শিশুর মায়েদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিতো।
বাগেরহাট জেলা প্রতিনিধি,(মোহাম্মাদ আলী)
প্রকাশ: ২০ জানুয়ারি, ২০২১, ৫:২৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

মোংলায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজনে সুবিদা বঞ্চিত শিশুর মায়েদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিতো।

সময় নিউজ বিডিঃ মোংলায় জীবনের জন্য প্রকল্প ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজনে শিশু শ্রমে নিযুক্ত সুবিদা বঞ্চিত শিশুদের মায়েদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিতো হয়েছে। বুধবার (২০ জানুয়ারি) বেলা ১২ টায় মোংলার ডক শ্রমিক উচ্চ বিদ্যালয়ের নতুন কলি শিশু বান্ধব শিখন ও বিনোদন কেন্দ্রে এ সভা অনুষ্ঠিতো হয়।

মোংলা জীবনের জন্য প্রকল্পের ফ্যাসালিটিটর প্রদিপ মজুমদারের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন প্রকল্পের প্রজেক্ট অফিসার আবেদা সুলতানা। এ সময় বক্তব্য রাখেন, মোংলা পোর্ট পৌরসভার নব নিযুক্ত ৮ নং ওয়ার্ড কাউন্সিলর সরোয়ার হোসেন,ডক শ্রমিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মাদ আলী,সাপ্তাহিক মেছেরশাহ্ পত্রিকার সম্পাদক শেখ আসাদুজ্জামান দুলাল,নগর প্রতিবেশী উন্নয়ন কমিটি ইউএনডিসির সভাপতি রিনা পারভিন,সাংবাদিক মনির হোসেন প্রমূখ। এ সময় বক্তারা বলেন একটি শিশুকে সমাজের একজন গুরুত্বপূর্ণ ব্যাক্তি হিসেবে প্রতিষ্ঠিতো কোরতে হলে মায়ের ভুমিকা অতুলনীয়। মা যদি চায় সে তার ছেলে মেয়েদের সঠিক স্থানে পৌছে দিতে পারে। এজন্য ছোট থেকে মায়ের ভূমিকা পালন অতি জরুলি। নানা কারনে হয়তো মা এই ভূমিকা থেকে একটু বিচ্যুত হয় তখনই শিশুটি বে-পথে চলে যায়। এ কারনে প্রতিটি শিশুর প্রতি তার মায়ের যত্নবান হতে হবে। তারা কি কোরছে। কোথায় যাচ্ছে সে দিকে খেয়াল রাখতে হবে। সভায় এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ শিশু শ্রমে নিযুক্ত অর্ধশতাধিক শিশুর মা উপস্থিত ছিলেন। উপস্থিত মায়েরা প্রতিজ্ঞা বদ্ধ হয় তারা তাদের শিশুদের আর শিশু শ্রমে নিযুক্ত কোরবে না। প্রতিটি শিশুকে এ বছরই স্কুলে ভর্তি কোরবে। সভায় সার্বিবভাবে সহায়তা করেন ওয়ার্ল্ড ভিশনের জিবনের জন্য প্রকল্পের নতুন কলি শিশু বান্ধব শিখন ও বিনোদন কেন্দ্রের শিক্ষক শুভ্রা প্রিয়া বিশ্বাস, রাজ কুমার সরকার। উল্লেখ্য, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জীবনের জন্য প্রকল্প ০১ আষ্টোবর ২০১৬ থেকে মোংলায় ঝুঁকিপূর্ণ শিশুশ্রমে নিয়োজিত শিশু,বিদ্যালয়ে না যাওয়া শিশু,বিদ্যালয় থেকে ঝরে পড়া শিশু,১৮ বছরের নিচে পথ শিশু এবং তাদের পরিবারকে নানা সুযোগ সুবিধা প্রদান কোরছে।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ নিরাপত্তায় রায়পুর পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু   বরিশালে চিকিৎসকের বাসায় শিশু গৃহকর্মী নির্যাতনের ঘটনায় মামলা দায়ের   বরগুনায় বস্তা ভর্তি হরিণের চামড়া উদ্ধার   মেসির জাদুকরী পারফরম্যান্সে বার্সেলোনার সহজ জয়   ৩০ মার্চ থেকে স্কুল-কলেজ খোলা   স্বাধীনতার ইশতেহার পাঠক শাহজাহান সিরাজ, কী করে অস্বীকার করবেন?   ‘সেনা শাসনবিরোধী বক্তব্য দেওয়ায়’ মিয়ানমারের জাতিসংঘ দূত বরখাস্ত’   ২৯ পৌরসভায় ভোট শুরু   মোংলায় তিন টি বসত ঘরে আগুন লেগে পুড়ে ছাই।   ভোলা জেলার ভোলা ও চরফ্যাশন পৌরসভার নির্বাচন উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত   রাজধানীর তুরাগ থানা এলাকায় এক শিশুর মরদেহ উদ্ধার   দুই প্রবাসী শ্রমিকের স্বর্ণ পাচারের রেকর্ড   উসমান-মেসির গোলে ফের দুইয়ে বার্সেলোনা   রাজধানীর মাদারটেকে একটি নির্মাণাধীন ভবনে কিশোর গ্যাংয়ের ধারাবাহিক হামলা ও লুটপাট   ভোটগ্রহণ চলছে পঞ্চম ধাপে ২৯ পৌরসভায় ।   যেখানে শান্তি-শৃঙ্খলা থাকে সেখানেই উন্নয়ন হয় : পানি সম্পদ প্রতিমন্ত্রী   মায়ের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মেয়েকে গলাকেটে হত্যা   চরমোনাই মাহফিল থেকে ফেরার পথে কীর্তনখোলা নদীতে মুসুল্লীবাহী ট্রলার ডুবি   শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে ৬ মন্ত্রণালয়ের বৈঠক আজ   হত্যা করা হয়েছে মুশতাককে : ফখরুল