রবিবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ময়মনসিংহ ডিবির ওসি আবারো রেঞ্জে শ্রেষ্ঠ উদ্ধারকারী কর্মকর্তা
আব্দুল কাদের,ময়মনসিংহ প্রতিনিধি।
প্রকাশ: ২১ জানুয়ারি, ২০২১, ১১:৪১ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

ময়মনসিংহ ডিবির ওসি আবারো রেঞ্জে শ্রেষ্ঠ উদ্ধারকারী কর্মকর্তা

সময় নিউজ বিডিঃ  চোরাই মোটরসাইকেল, অটো রিক্সা, বিদেশী অস্ত্র ও মাদক উদ্ধারে রেঞ্জে শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন ময়মনসিংহের ডিবির ওসি শাহ কামাল আকন্দ। গতকাল ২০ জানুয়ারী বুধবার রেঞ্জ ডিআইজি কার্যালয়ে অক্টোবর-ডিসেম্বর ত্রৈমাসিক এবং ডিসেম্বর ২০২০ মাসের মাসিক অপরাধ সভায় ব্যারিষ্টার হারুন অর রশিদ শ্রেষ্ঠ উদ্ধারকারী অফিসার হিসাবে শাহ কামাল আকন্দকে সম্মাননা পুরস্কার ও সনদ প্রদান করেন।

এছাড়াও সাজা ও গ্রেফতারী পরোয়ানা, মামলা নিষ্পত্তি, নন-এফআইআর প্রসিকিউশন দাখিল, ভিকটিম উদ্ধার, চোরাই মালামাল ও মাদক উদ্ধারে শেরপুরের ঝিনাইগাতির ওসি ফায়েজুর রহমান এবং সাজা ও গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তির কারণে জামালপুরের মেলান্দহের এএসআই আলী হোসেনকে পুরস্কার প্রদান করা হয়েছে।
অপরাধ পর্যালোচনা সভায় রেঞ্জ ডিআইজি বলেন, বিভিন্ন জেলার পুলিশ সুপার ও সংশ্লিষ্ট থানার ওসিসহ পুলিশ কর্মকর্তাদের দায়িত্বশীলতার কারণে আগের তিন মাসের তুলনায় গত তিন মাসে অপরাধ অনেকাংশে কমে এসেছে। অপরাধ পর্যালোচনার তথ্য তুলে ধরে তিনি বলেন, রেঞ্জে গত তিন মাসে ৩১৯৪টি মামলা হয়েছে। এর আগে তিন মাসে মামলা হয়েছিল ৩২৫০টি। আগের তিন মাসের তুলনায় ৫৯টি মামলা কমেছ্।ে এছাড়া গত তিন মাসে কোন ডাকাতির ঘটনা ঘটেনি। এর আগের তিন মাসে তিনটি ডাকাতির ঘটনা ঘটে। অপরদিকে দস্যুতা হ্রাস পাওয়ায় তিন মাসে মামলা হয়েছে ৫টি। আগের তিন মাসে দস্যুতা মামলা ছিল ৯টি। অপরদিকে সাজা পরোয়ানা নিস্পত্তি হয়েছে ৮২৪টি। যা আগের তিন মাসের তুলনায় ১৪৬টি কম। এই সময়ে ৭৩৮টি মাদক মামলায় ১ হাজার ৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সকল মামলায় এক কোটি ১৭ লাখ ৩১ হাজার ৯৫ টাকার বিভিন্ন ধরণের মাদক উদ্ধার হয়েছে। এ সময় ডিআইজি বিভিন্ন জেলার পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাঠ পর্যায়ে আরো দায়িত্বশীলতা এবং দতার সাথে দায়িত্ব পালনের আহবান জানিয়ে বলেন, সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। মাদক ব্যবসায়ী ও অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনতে হবে।
এর আগে রেঞ্জ ডিআইজি বিট পুলিশিং সংক্রান্তে এক প্রশিণ কর্মসূচী উদ্বোধন করেন। রেঞ্জের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারগুলোতে ভার্চুয়ালীভাবে সকালে ডিআইজি ব্যারিষ্টার হারুণ অর রশিদ এই সভা উদ্বোধন করেন।
সভায় অতিরিক্ত ডিআইজি ডঃ আক্কাস উদ্দিন ভুঞা, ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান, জামালপুরের পুলিশ সুপার দেলোয়ার হোসেন, রেঞ্জ অফিসের পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশিদনেত্রকোণার পুলিশ সুপার আকবর আলী মুন্সি, শেরপুরের পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, রেঞ্জ অফিসের পুলিশ সুপার বাছির উদ্দিন, পুলিশ সুপার অপরাধ ফারুক হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার আফরোজা নাজনীনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ নিরাপত্তায় রায়পুর পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু   বরিশালে চিকিৎসকের বাসায় শিশু গৃহকর্মী নির্যাতনের ঘটনায় মামলা দায়ের   বরগুনায় বস্তা ভর্তি হরিণের চামড়া উদ্ধার   মেসির জাদুকরী পারফরম্যান্সে বার্সেলোনার সহজ জয়   ৩০ মার্চ থেকে স্কুল-কলেজ খোলা   স্বাধীনতার ইশতেহার পাঠক শাহজাহান সিরাজ, কী করে অস্বীকার করবেন?   ‘সেনা শাসনবিরোধী বক্তব্য দেওয়ায়’ মিয়ানমারের জাতিসংঘ দূত বরখাস্ত’   ২৯ পৌরসভায় ভোট শুরু   মোংলায় তিন টি বসত ঘরে আগুন লেগে পুড়ে ছাই।   ভোলা জেলার ভোলা ও চরফ্যাশন পৌরসভার নির্বাচন উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত   রাজধানীর তুরাগ থানা এলাকায় এক শিশুর মরদেহ উদ্ধার   দুই প্রবাসী শ্রমিকের স্বর্ণ পাচারের রেকর্ড   উসমান-মেসির গোলে ফের দুইয়ে বার্সেলোনা   রাজধানীর মাদারটেকে একটি নির্মাণাধীন ভবনে কিশোর গ্যাংয়ের ধারাবাহিক হামলা ও লুটপাট   ভোটগ্রহণ চলছে পঞ্চম ধাপে ২৯ পৌরসভায় ।   যেখানে শান্তি-শৃঙ্খলা থাকে সেখানেই উন্নয়ন হয় : পানি সম্পদ প্রতিমন্ত্রী   মায়ের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মেয়েকে গলাকেটে হত্যা   চরমোনাই মাহফিল থেকে ফেরার পথে কীর্তনখোলা নদীতে মুসুল্লীবাহী ট্রলার ডুবি   শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে ৬ মন্ত্রণালয়ের বৈঠক আজ   হত্যা করা হয়েছে মুশতাককে : ফখরুল