সোমবার ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

আশ্রয়ণ-২ প্রকল্প আওতায় পিরোজপুরে ১ হাজার ১৭৫ গৃহহীন পরিবার পাচ্ছে ঘর
পিরোজপুর প্রতিনিধিঃ
প্রকাশ: ২১ জানুয়ারি, ২০২১, ৫:৫৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

আশ্রয়ণ-২ প্রকল্প আওতায় পিরোজপুরে ১ হাজার ১৭৫ গৃহহীন পরিবার পাচ্ছে ঘর
সময় নিউজ বিডিঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ‘মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ সরকারের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় পিরোজপুরে প্রথম পর্যায়ে  ১ হাজার ১৭৫ জন ভূমিহীন-গৃহহীন পরিবারকে ঘর তৈরী করে দিচ্ছে সরকার। বৃহস্পতিবার (২১ জানুয়ারী) দুপুরে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন সাংবাদিকদের এ কথা জানান।
জেলা প্রশাসকের সম্মেলন কেন্দ্রে এক প্রেস ব্রিফিংএ তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আগামী ২৩ জানুয়ারি সারা দেশের ন্যায় জেলার ৭টি উপজেলায় একসঙ্গে প্রথম ধাপে নির্মিত ৩৭৫টি ভ‚মিহীন-গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাস জমির মালিকানা দিয়ে বিনা পয়সায় দুই কক্ষবিশিষ্ট ঘর মুজিববর্ষের উপহার হিসেবে প্রধানমন্ত্রী প্রদান করবেন।
পরবর্তী পর্যায়ে নির্মানাধীন বাকি ৮০০ ঘর পর্যায়ক্রমে নির্মানের মাধ্যমে প্রদান করে ৮০০টি পরিবারকে পুনর্বাসন করা হবে বলেও জানান তিনি।
এর মধ্যে পিরোজপুর সদর উপজেলায় নির্মিত ৩৫ ও নির্মানাধীন ৫০,নাজিরপুরে নির্মিত ৫৫ ও নির্মানাধীন ৩০০, নেছারাবাদে নির্মিত ৭৫ ও নির্মানাধীন ৪৫, ভান্ডারিয়ায় নির্মিত ৪৫ ও নির্মানাধীন ৬৫, ইন্দুরকানিতে নির্মিত ৭৫ ও নির্মানাধীন ১৩৯,কাউখালীতে নির্মিত ৫০ ও নির্মানাধীন ৬০ এবং মঠবাড়িয়া উপজেলায় নির্মিত ৪০ ও নির্মানাধীন ১৪১টি ঘর রয়েছে।
সরকারের ১৩ কোটি ৬৮ লাখ ৬২ হাজার ৬৯৬ টাকা ব্যায়ে প্রতিটি ঘর তৈরীতে ১ লক্ষ ৭১ হাজার টাকা ব্যায়ে ৮০০ ঘরের ০২ শতাংশ জমির উপর প্রতিটিতে ২টি থাকার রুম, একটি বারান্দা, একটি রান্না ঘর ও একটি স্বাস্থ্যসম্মত লেট্রিন তৈরী করে দিচ্ছে সরকার।
উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকদের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় ভ‚মিহীন ও গৃহহীন ১ হাজার ১৭৫টি পরিবারের তালিকা করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।
Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  বড়ভাইয়ের হাতে ছোটভাই খুন!!   ‘উপকূলীয় টাটকা বাতাস’ এক শিশির দাম ৯ হাজার টাকা!   মদিনা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা না করে নামের শেষে ‘মাদানী’   বিদেশি মদ বিক্রির অভিযোগে সুনামগঞ্জে পুলিশের দুই এসআইকে ক্লোজড   মানববন্ধন ভিপি মিরু হত্যার বিচার দাবিতে   লক্ষ্মীপুরে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন   ফকিরহাটে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন   জাতীয় কবি কাজি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় ৭ মার্চ উদযাপন   বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম।   পটুয়াখালীতে ঐতিহাসিক ৭ ই মার্চ পালন   পেঁয়াজের দাম বাড়ল কেজিতে ১০ টাকা   ময়মনসিংহে ডিবির অভিযানে সাড়ে চার কেজি গাঁজাসহ গ্রেফতার ৩   রূপে রূপবতী এক নগর !   নোয়াখালীতে নিহত সাংবাদিক বোরহান উদ্দিন এর রুহের মাগফিরাত কামনায় বিএমএসএফ এর দোয়া ও মিলাদ অনুষ্ঠিত   ডাবের পানি খেলে কী হবে?   যে কারণে ৭ মার্চের ভাষণের প্রেক্ষাপট তৈরি হয়েছিল   ভারত-ইংল্যান্ড পরিসংখ্যান এক নজরে   দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে   স্ত্রীসহ শীর্ষ সন্ত্রাসী পুলিশের জালে   এক পুলিশ কর্মকর্তা নিহত