শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বসল পদ্মা সেতুর ৩৫তম স্প্যান
প্রকাশ: ৩১ অক্টোবর, ২০২০, ১০:৩৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বসল পদ্মা সেতুর ৩৫তম স্প্যান

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৮ ও ৯ নম্বর পিয়ারের ওপর ৩৫তম স্প্যান বসানো হয়েছে আজ শনিবার (৩১ অক্টোবর)। ফলে সেতুর মোট ৫ হাজার ২৫০ কিলোমিটার দৃশ্যমান হবে।

নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প ব্যবস্থাপক (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের বলেন, শুক্রবার স্প্যানটি বসানোর কথা ছিল। কিন্তু, পদ্মা নদীতে চর পড়ে নাব্য সংকট সৃষ্টি হয়। যেখানে বর্ষা মৌসুমে পানি ছিল ১৩০ ফুট থেকে ১৫০ ফুট, সেখানে পানি কমে হয়ে গেছে মাত্র ৭ ফুট। তাই গত দুই দিন ড্রেজিং করে গভীরতা বাড়ানো হয়েছে। যে ক্রেনটি কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যান বহন করে পিলারের কাছে নিয়ে যায়, সেটি চলতে কমপক্ষে ১২ ফুট গভীর পানি লাগে।

সেতুর ৩৫তম স্প্যান বসার পর বাকি থাকছে মাত্র ছয়টি স্প্যান। কারণ, সেতুতে মোট ৪১টি স্প্যান বসানো হবে। চলতি অক্টোবরে বসানো হয়েছে ৩টি স্প্যান। মনে করা হচ্ছে চলতি বছরের ডিসেম্বরের মধ্যে সব স্প্যান বসানোর কাজ শেষ হবে।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
    নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত   ঈদের পরপরই দাম বেড়েছে তেল আটা পেঁয়াজের   পথহারা পথিক বিএনপি : ওবায়দুল কাদের   বাংলাদেশি শ্রমিকরা মালয়েশিয়ায় শোষণের শিকার : জাতিসংঘ   এবার রেকর্ড: পাগলা মসজিদের দানবাক্সে ২৭ বস্তা টাকা   কলাপাড়ায় বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।।   কুয়াকাটায় পর্যটন শিল্প বিকাশ ও সম্ভাবনা বিষয়ক মতবিনিময় সভা।।   কলাপাড়ায় এক কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার।   কুয়াকাটায় রাখাইনদের ৩ দিনব্যাপী জলকেলি উৎসব শুরু।।   গরম বাড়াচ্ছে জলীয় বাষ্প , অস্বস্তি চরমে   মারা গেলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস   মন্দিরে আগুন, সন্দেহের জেরে গণপিটুনি: নিহত ২ ভাই   ইসরায়েলের ৩টি ড্রোন ধ্বংস করল ইরান   নির্বাচন ঘিরে ভারতের কোচবিহারের সংঘর্ষ   যারা নুন-ভাত নিয়ে ভাবতো তারা এখন মাছ-মাংসের চিন্তা করে: মাননীয় প্রধানমন্ত্রী   পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ আটক ২৩ জন   মিয়ানমার থেকে ১৩ বিজিপি সদস্য আবারও পালিয়ে এলেন   প্রভাব খাটিয়ে আর পরিবেশের ক্ষতি করার সুযোগ নেই   প্যারিস অলিম্পিকের আগে শত শত অভিবাসীকে সরিয়ে নিচ্ছে পুলিশ