সোমবার ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ফরাসি রাষ্ট্রদূতকে ফেরত পাঠানোর দাবি
প্রকাশ: ৩ নভেম্বর, ২০২০, ১২:১৩ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

ফরাসি রাষ্ট্রদূতকে ফেরত পাঠানোর দাবি

ইসলাম ধর্ম বিষয়ে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর করা মন্তব্যের প্রতিবাদে বাংলাদেশে থাকা ফ্রান্সের রাষ্ট্রদূতকে তার দেশে ফেরত পাঠানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সম্মিলিত ইসলামী দলগুলোর নেতারা

তারা অবিলম্বে দাবি পূরণ না হলে ‘কঠোর আন্দোলনের’ হুঁশিয়ারিও দিয়েছেন।

শুক্রবার জুমার নামাজ শেষে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করেন জোটের নেতা-কর্মীরা।

জোটের সহ-সভাপতি আবু তাহের জিহাদী আল কাশেমী বলেন, ফ্রান্সের রাষ্ট্রদূতকে এ দেশ থেকে বের করে দেন। আল্লাহর নবীকে কটূক্তি করে এ দেশে কেউ থাকতে পারবেন না।

জোটের মহাসচিব জাফরুল্লাহ খান বলেন, রাশিয়া যেভাবে খণ্ড-বিখণ্ড হয়ে গেছে আগামী দিনে ফ্রান্সও সেভাবে খণ্ড হয়ে যাবে।

তিনি বলেন, ‘তারা আল্লাহর রাসূলকে অবমাননা করেছে। আমরা সবাইকে ফ্রান্সের পণ্য বর্জনের জন্য অনুরোধ করছি।’

বক্তারা ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানাতে সরকারের কাছে দাবি রাখেন এবং রাষ্ট্রদূতকে বাংলাদেশের জনগণের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে আহ্বান জানান।

চলতি মাসে ম্যাক্রোঁ ইসলামকে ‘সংকটাপন্ন ধর্ম’ হিসেবে মন্তব্য করেন এবং ফ্রান্সে ‘ইসলামি বিচ্ছিন্নতাবাদ’ দমন করতে ১৯০৫ সালের একটি আইনকে নতুন করে ফিরিয়ে আনার ঘোষণা দেন বলে কাতার-ভিত্তিক আল জাজিরা জানিয়েছে।

ইসলামের নবীর কার্টুন প্রকাশের পক্ষ সমর্থন করে প্রেসিডেন্ট ম্যাক্রোঁর সাম্প্রতিক মন্তব্যে মুসলিম বিশ্বে প্রতিবাদের ঝড় উঠেছে এবং কয়েক দিন ধরেই কিছু দেশে বিক্ষোভ হচ্ছে। কোনো কোনো দেশে ফরাসি পণ্য বর্জনেরও ডাক দেয়া হয়েছে।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  প্রাইভেট পড়ান মাত্র ২০ টাকায়! ৭৯ বছরের ফখরুল   ময়লার ভাগাড় যেন এখন সর্বনাশা পদ্মা!   বন্ধ হয়ে যাবে রাজশাহীর সঙ্গে সারাদেশের বাস চলাচল।   ভিক্ষুক দুই ফ্ল্যাটের মালিক , মাসে আয় ৭৫ হাজার টাকা!   দিশেহারা বিজ্ঞানীরা, রহস্যে ঘেরা কঙ্কালের হ্রদ নিয়ে!   পুলিশ-ছাত্রদল সংঘর্ষ : বিএনপির ১২ নেতাকর্মীকে রিমান্ডে নিতে আবেদন   নেতাকর্মীদের মুক্তির দাবিতে ঢাবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল   রাবির ভর্তি পরীক্ষা শুরু ১৪ জুন   মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে : তথ্যমন্ত্রী   পদ্মাপাড়ে বান্ধবীকে নিয়ে ঘুরতে গিয়ে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে এক যুবক গুরুতর আহত   ফেরিতে উঠতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক পদ্মা   মার্চ মাস বাঙালির গর্বের মাস।   লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে পিকআপ উল্টে ২ শিশুসহ ৩ জনের মৃত্যু   কলাপাড়ায় আনন্দ ভ্রমনের মধ্যদিয়ে জোছনা উৎসব পালিত।   লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভা নির্বাচন, নৌকার প্রার্থী গিয়াস উদ্দিন রুবেল ভাট মেয়র পদে নির্বাচিত   মোংলা বন্দরের পশুর চ্যানেলে কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে।   খুলনায় বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ করেছে আ’লীগ।   ফকিরহাটে আন্তঃ ইউনিয়ন ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত পুরস্কার  বিতরণ   ফকিরহাটে ইয়াবা সহ মাহেন্দ্রা  চালক আটক    ভোলার পৌর নির্বাচনে মেয়র মনিরুজ্জামানের হেট্রিক|চরফ্যাশনে মোর্শেদ নৌকার বিজয়।