সোমবার ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

পিডিবির ২৪ লাখ টাকার পাম্প ক্রয় করেন ৩ কোটি টাকায়!!
প্রকাশ: ৩ নভেম্বর, ২০২০, ১১:৪৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

পিডিবির ২৪ লাখ টাকার পাম্প ক্রয় করেন ৩ কোটি টাকায়!!

সময় নিউজ বিডিঃ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (পিডিবি) শিকলবাহ বিদ্যুৎ কেন্দ্রের জন্য ২৪ লাখ টাকার একটি পাম্প কেনায় দুই কোটি ৯৫ লাখ ৬৫ হাজার টাকা খরচের অভিযোগ উঠেছে। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (৩ নভেম্বর) বিকাল ৪টার দিকে দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরীর (দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২) দায়ের করা মামলায় পিডিবির প্রকৌশলীসহ ছয় জনকে আসামি করা হয়েছে।

দুদকের সহকারী পরিচালক রতন কুমার দাশ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘২০১৬ সালে চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় অবস্থিত শিকলবাহ বিদ্যুৎ কেন্দ্রের জন্য একটি পাম্প কেনা হয়। দুদক অনুসন্ধানে বের হয়ে আসে ওই পাম্পটি ক্রয়ে অভিযুক্তরা বাজারমূল্য থেকে অতিরিক্ত মূল্য দেখিয়ে দুই কোটি ৫৯ লাখ এক হাজার ৯৯৭ টাকা আত্মসাৎ করেছেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় পাম্প কেনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।’

মামলার আসামিরা হলেন মেসার্স পাওয়ার টেক ইন্টারন্যাশনালের মালিক আব্দুল আলীম, শিকলবাহা ১৫০ মেগাওয়াট পিকিং বিদ্যুৎ কেন্দ্রের তৎকালীন ব্যবস্থাপক অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) ভুবন বিজয় দত্ত, পিডিবির অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আবু ইউসুফ, চট্টগ্রাম বিদ্যুৎ কেন্দ্রের উপ-ব্যবস্থাপক (নির্বাহী প্রকৌশলী) মিজানুর রহমান, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) লিমিটেড ও রাজশাহী বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী (উৎপাদন) এ এইচ এম কামাল, নকশা ও পরিদর্শন পরিদফতর-১ এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী তোফাজ্জেল হোসেন।

দুদকের মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ২০১৬ সালে চট্টগ্রাম শিকলবাহা বিদ্যুৎ কেন্দ্রে দুই কোটি ৯৫ লাখ ৬৫ হাজার টাকা এলসির বিপরীতে একটি বৈদ্যুতিক মোটরপাম্প কেনে। দুদকের অনুসন্ধানে বের হয়ে আসে, পাম্পটির প্রকৃত বাজারমূল্য ২৪ লাখ ৩১ হাজার ৩৭৭ টাকা। অবশিষ্ট টাকায় আসামিরা অন্যায়ভাবে লাভবান হওয়ার জন্য প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নেয়। যা দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ও দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুল ইসলাম রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  শিশু কেনাবেচা রাজশাহীর রেল বস্তিতে।   দিল্লি অবরুদ্ধ করার হুঙ্কার!   সড়ক দুর্ঘটনায় নিহত ২   ‘সারাদেশে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হবে’ – ডা.দীপু মনি।   জুয়ার আসরে ত্রিমুখী সংঘর্ষে আহত ১০, নদীতে নিখোঁজ ৩।   কলাপাড়ায় আবারো সন্ত্রাসী হামলায় আহাত এক!!   বরিশালে নির্মাণাধীন ভবন থেকে শ্রমিকের লাশ উদ্ধার!!   ইঁদুরের ধান বেচে হয় দরিদ্রদের শীতের পোশাক!   সিঙ্গাপুরে ব্যাংকে রাখা ৮ হাজার কোটি টাকা কোন বাংলাদেশির?   মামলা পরিচালনায় ওআইসিকে ৫ লাখ ডলার দিয়েছে বাংলাদেশ।   দুদকের জালে ১২ এমপি!   বঙ্গবন্ধু রেল সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী।   ছেলের হাতে বাবা খুন।   চরমোনাই পীর ও মামুনুল হককে গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম!!   দা দিয়ে কোপালো আওয়ামী লীগ নেতাকে।   নিউ জিল্যান্ডের হুমকিতে বেকায়দায় পাকিস্তান, ক্ষুব্ধ শোয়েব!!   রাজধানীতে বাসের ধাক্কায় তরুণীর মৃত্যু!   শাহ মখদুম মেডিকেল কলেজে শিক্ষার্থীদের ওপর হামলা।   হেফাজতে ইসলামের পতাকাতলে ঐক্যবদ্ধ থাকার আহ্বান বাবুনগরীর।   করোনা ভ্যাকসিন দ্রুত প্রাপ্তির ব্যাপারে সরকার সকল প্রস্তুতি নিয়েছে : কাদের।