শনিবার ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
কোস্ট গার্ড পশ্চিম জোনের (মংলা) অভিযানে জীবিত হরিন সহ আটক এক। মোংলায় চাকুরীর প্রলোভন দেখিয়ে এক তরুণীকে ধর্ষণ। প্রেমের পর বিয়ে, অতঃপর নববধূর আত্মহত্যা শেবাগ-শচিনের ওপেনিং জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে ময়মনসিংহে ডিবির হাতে অস্ত্র গুলি ও মাদকসহ গ্রেফতার ৯ মারকাযুত তা"লীম ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগীতায় বিজয়ী সেরা পাঁচ জন উন্নয়ণশীল দে‌শে উত্তর‌ণের দুর্দান্ত অর্জন ০৭ মার্চ সারা‌দে‌শে উদযাপন কর‌বে পু‌লিশ---ড. বেনজীর আহমেদ টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডে জনপ্রিয়তার শীর্ষে আবদুল্লাহ আল রিয়াল। পিকআপের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধের সারাদেশে সাড়ে ২৬ হাজার ধর্ষণ মামলা!
আলোচিত প্রকৌশলী মঈনুল ইসলামের বিরুদ্ধে দুদকে অভিযোগ 
প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ৮:০৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

আলোচিত প্রকৌশলী মঈনুল ইসলামের বিরুদ্ধে দুদকে অভিযোগ 
সময় নিউজ বিডিঃ  দুর্নীতি দমন কমিশনে (দুদক) আলোচিত প্রকৌশলী মঈনুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। মঈনুল ইসলাম গণপূর্ত অধিদফতরের খুলনা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী।

১৭ ফেব্রুয়ারী তার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন জাহাঙ্গীর আলম নামের এক ঠিকাদার।

ইতোমধ্যে অবৈধ সম্পদসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত বছরের শুরুর দিকে মঈনুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য তলবও করা হয়েছিল। সম্পদবিবরণীও চাওয়া হয়েছে তার কাছে। এরপরও থেমে নেই মঈনুল ইসলামের অবৈধ কাজ ও দুর্নীতি।

অতিরিক্ত প্রধান প্রকৌশলী (খুলনা গণপূর্ত জোন) ড. মঈনুল ইসলামের বিরুদ্ধে যত অভিযোগ- ১. চাকরি জীবনের শুরু থেকেই মঈনুল ইসলামের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আছে। ১৫তম ব্যাচের সহকারী প্রকৌশলীরা ১৯৯৫ সালের ১৫ নভেম্বর যোগদান করলেও মঈনুল ৯ মাস পর ১৯৯৬ সালের ১২ আগস্ট চাকরিতে যোগ দেন। ২. ২০০৫ সালের ১ জানুয়ারি থেকে ২০১৪ সালের ২০ সেপ্টেম্বর পর্যন্ত চাকরিতে অনুপস্থিত ছিলেন। ৯ বছর ৮ মাস ২২ দিন অনুপস্থিত থাকায় মঈনুলকে চাকরি থেকে চূড়ান্ত অব্যাহতি দেওয়া হয়েছিল। পরে অবশ্য মন্ত্রণালয়ে আপিলের মাধ্যমে চাকরি ফিরে পান। ৩. গত বছরের ৫ জুন র্যাব সদর দপ্তর নির্মাণ কাজের টেন্ডার আহ্বান করা হয়। উত্তরায় র্যাব সদর দপ্তর নির্মাণ কাজের টেন্ডার নিষ্পত্তির চেয়ারম্যান ছিলেন মঈনুল। কথিত যুবলীগ নেতা ও বিতর্কিত ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের প্রতিষ্ঠান জি কে বিল্ডার্সকে র্যাব সদর দপ্তর নির্মাণের কাজ পাইয়ে দেওয়ার ঘটনায় ভূমিকা রাখেন তিনি।

বিধি অনুযায়ী প্রকল্পের দরপত্র গণপূর্তের ঢাকা সার্কেল-৩ থেকে আহবান ও তৎকালীন ঢাকা গণপূর্ত জোন থেকে মূল্যায়ন দেয়ার কথা থাকলেও নিয়মনীতির তোয়াক্কা না করে গণপূর্তের সদর দপ্তর থেকে ওই টেন্ডার আহ্বান করে জি কে শামীমকে র্যাব সদর দপ্তরের কাজ পাইয়ে দেন মঈনুল।

৫৫০ কোটি টাকার কাজে সমান সমান অথবা কিছু কমে নেওয়ার কথা। কিন্তু ১০ শতাংশ বেশিতে জি কে শামীমকে কাজ পাইয়ে দিয়েছেন তিনি। ১৫ শতাংশ কমিশনের এ কাজ করেন।

৪. সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা স্তম্ভ ভবন নির্মাণে ২৬৫ কোটি ৪৪ লাখ টাকার প্রকল্প ৭ দশমিক ১৩ শতাংশ বেশিতে ঠিকাদারকে পাইয়ে দেন মঈনুল। ঠিকাদারের কাছ থেকে ১৩ দশমিক ৫ শতাংশ হারে কমিশন নেন। ৫. রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের আবাসিক ভবনের জন্য বালিশসহ ১৬৯ কোটি টাকার কেনাকাটায় দুর্নীতির ঘটনায় মজিদ সন্স কন্সট্রাকশন লিমিটেডের স্বত্বাধিকারী আসিফ হোসেন ও সাজিন কন্সট্রাকশন লিমিটেডের স্বত্বাধিকারী মো. শাহাদাৎ হোসেনের জড়িত থাকার প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ ঘটনায় ঠিকাদার আসিফ ও শাহাদাৎ এবং ১১ জন প্রকৌশলীর বিরুদ্ধে গত ১২ ডিসেম্বর মামলা হয়। মামলার আসামিরা সবাই মঈনুল ইসলামের ঘনিষ্ঠ। মঈনুলের ভূমিকার আসামিরা ৩১ কোটি টাকারও বেশি আত্মসাৎ করতে পেরেছে।

অভিযোগপত্রে গণপূর্ত অধিদফতরের এ প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির বিষয়গুলো অনুসন্ধান করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  কোস্ট গার্ড পশ্চিম জোনের (মংলা) অভিযানে জীবিত হরিন সহ আটক এক।   মোংলায় চাকুরীর প্রলোভন দেখিয়ে এক তরুণীকে ধর্ষণ।   প্রেমের পর বিয়ে, অতঃপর নববধূর আত্মহত্যা   শেবাগ-শচিনের ওপেনিং জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে   ময়মনসিংহে ডিবির হাতে অস্ত্র গুলি ও মাদকসহ গ্রেফতার ৯   মারকাযুত তা”লীম ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগীতায় বিজয়ী সেরা পাঁচ জন   উন্নয়ণশীল দে‌শে উত্তর‌ণের দুর্দান্ত অর্জন ০৭ মার্চ সারা‌দে‌শে উদযাপন কর‌বে পু‌লিশ—ড. বেনজীর আহমেদ   টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডে জনপ্রিয়তার শীর্ষে আবদুল্লাহ আল রিয়াল।   পিকআপের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধের   সারাদেশে সাড়ে ২৬ হাজার ধর্ষণ মামলা!   ময়মনসিংহে প্রভিটা গ্রুপ কোম্পানির সেপটিক ট্যাংকে পড়ে যাওয়া মা,ও শিশু যুবক সহ নিহত-৩   পাগলীর ফুটপাতে সন্তান প্রসব, মা ও নবজাতককে হাসপাতালে নিল পুলিশ!!   গুলশানে এইচ টি ইমামের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত   করোনার ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী   নলছিটিতে  সড়ক দুর্ঘটনায় নিহত ১   লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন,শুক্রবার থেকে আ’লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি   সংগ্রামী নারী মায়ার তিন মেয়ের পড়াশুনার দায়িত্ব নিল লক্ষ্মীপুরের প্রশাসন   লেবুখালীতে নির্মানাধীন পায়রা সেতু থেকে পরে শ্রমিকের মৃত্যু    দশমিনায় পানিতে ডুবে শিশুর মৃত্যু   লাশবাহী খাটিয়ার সঙ্গে রিকশার ধাক্কা লাগাকে কেন্দ্র দুপক্ষের সংঘর্ষে ১০ জন আহত