শনিবার ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
অগ্রণী মেডিকেল সার্ভিসেস (প্রাঃ) লিমিটেড এর উদ্যোগে পেশাজীবীদের সম্মানে মতবিনিময় ও হেলথ কার্ড বিতরন ... ময়মনসিংহে স্বামী হত্যাকান্ডে স্ত্রী গ্রেফতার কোস্ট গার্ড পশ্চিম জোনের (মংলা) অভিযানে জীবিত হরিন সহ আটক এক। মোংলায় চাকুরীর প্রলোভন দেখিয়ে এক তরুণীকে ধর্ষণ। প্রেমের পর বিয়ে, অতঃপর নববধূর আত্মহত্যা শেবাগ-শচিনের ওপেনিং জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে ময়মনসিংহে ডিবির হাতে অস্ত্র গুলি ও মাদকসহ গ্রেফতার ৯ মারকাযুত তা"লীম ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগীতায় বিজয়ী সেরা পাঁচ জন উন্নয়ণশীল দে‌শে উত্তর‌ণের দুর্দান্ত অর্জন ০৭ মার্চ সারা‌দে‌শে উদযাপন কর‌বে পু‌লিশ---ড. বেনজীর আহমেদ টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডে জনপ্রিয়তার শীর্ষে আবদুল্লাহ আল রিয়াল।
৪০ হাজার যুবককে নতুনভাবে ড্রাইভিং শেখাবে সরকার
প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৭:১৮ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

৪০ হাজার যুবককে  নতুনভাবে ড্রাইভিং শেখাবে সরকার

সময় নিউজ বিডিঃ   যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, দক্ষ গাড়ি চালক তৈরির লক্ষ্যে ৪০ হাজার যুবককে ড্রাইভিং প্রশিক্ষণ দেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। পাশাপাশি সারাদেশের উপজেলায় পর্যায়ে যুব প্রশিক্ষণ কেন্দ্র চালু, যুবকের উৎপাদিত পণ্য সংরক্ষণের জন্য ১০০টি প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র, জেলায় জেলায় যুব উদ্যোক্তা মেলা, শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ডসহ যুবকদের উন্নয়নে ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এছাড়া ফুটবল ও ক্রিকেটসহ সব খেলার উন্নয়নে আরও কর্মসূচি থাকছে।

সোমবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির সঙ্গে সাক্ষাৎ শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ক্র্যাবের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফের নেতৃত্বে মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ক্র্যাবের সহ-সভাপতি নিত্য গোপাল তুত, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান উজ জামান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুদ্র রাসেল ও কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম মিন্টু।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী বলেন, ‘মুজিববর্ষকে সামনে রেখে ফুটবল ও ক্রিকেটসহ স্পোর্টসের গণজোয়ার সৃষ্টির লক্ষ্য ছিল। কিন্তু করোনার কারণে সেটা হয়ে উঠেনি। ফুটবল নিয়ে আমাদের যে অবস্থায় যাওয়ার সুযোগ ছিল সেটা হয়তো যেতে পারিনি।

কিন্তু ক্রিকেটে আমরা আল্লাহর রহমতে ভালো আছি। আসলে করোনা সংক্রামণজনিত কারণে আমাদের সব খেলাই ক্ষতিগ্রস্ত হয়েছে। এই সমস্যা হয়তো বেশি দিন থাকবে না।

প্রতিমন্ত্রী আরও বলেন, যুবকদের জন্য আমরা অনেকগুলো কর্মসূচি হাতে নিয়েছে।

আমাদের যুবপ্রশিক্ষণ আগে জেলা পর্যায়ে ছিল এখন আমরা উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কেন্দ্র করার উদ্যোগ নিয়েছি। এতদিন সব ট্রেনিং সরাসরি হলেও আমরা অনলাইনে ট্রেনিং করার উদ্যোগ নিয়েছি। ভার্চুয়াল প্রশিক্ষণে বেশি মানুষকে সম্পৃক্ত করা সম্ভব হবে।

প্রতিমন্ত্রী বলেন, আমরা দক্ষ চালক তৈরির জন্য সারাদেশে আমাদের প্রশিক্ষণ কেন্দ্রগুলোকে ৪০ হাজার দক্ষ চালক তৈরির জন্য প্রশিক্ষণ দেব। নতুনভাবে এসব চালক তৈরি করা হবে।

এটা সম্পূর্ণ নতুন সেটআপ। বিষয়টা সড়ক ও সেতু বিভাগের কাজ। তাদের সঙ্গে আমরাও এই কাজে যোগ দিয়েছি।

জাহিদ আহসান রাসেল বলেন, দেশজুড়ে কৃষকদের উৎপাদিত শাকসবজি প্রক্রিয়াজাত করার লক্ষ্যে মুজিববর্ষে আমরা ১০০টি প্রসেসিং প্লান্ট করার উদ্যোগ নিয়েছি। এতে কৃষকরা ন্যায্যমূল্য পাবেন। কৃষি মন্ত্রণালয় আগে এই কাজটি করতো এখন আমরা এই কর্মসূচি হাতে নিয়েছে। পাশাপাশি ঢাকায় ১০০টি ও ঢাকার বাইরে ১০০টি যুবশপ করবো। এতে যুবকরা তাদের উৎপাদিত পণ্য এসব শপে নিজস্ব ব্রান্ডের নামে বিক্রি করতে পারবে।

মন্ত্রী আরও বলেন, আগামী মার্চ মাসেই শরিয়তপুরে আমরা যুব উদ্যোক্তাদের নিয়ে মেলা করছি। পর্যায়ক্রমে দেশের সবগুলো জেলায় আমরা এই মেলা করবো। এতে যুব উদ্যোক্তারা তাদের পণ্যগুলো তুলে ধরতে পারবে।

তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি ইয়ুথ অ্যাওয়ার্ড চালু করেছি। করোনার সময় যারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন তাদেরকে সম্মানিত করতে শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড দেওয়া হবে। এখানে ক্রাইম রিপোর্টারসহ সাংবাদিকদেরও এই পুরস্কার দেওয়া হবে। প্রথমে আমরা জাতীয়ভাবে ১০০ জনকে এবং সেখান থেকে সেরা ১০ জনকে আন্তর্জাতিকভাবে প্রতিযোগিতার জন্য দেওয়া হবে।

জাহিদ আহসান রাসেল আরও বলেন, আমরা ওআইজ ইয়ুথ ক্যাপিটালে ১০টা ইভেন্টে কাজ করছি। সেখানে চিত্র প্রতিযোগিতাসহ মুসলিম বিশ্বের ৫৭টি দেশ অংশ নেবে। আমরা এবার মুসলিম দেশগুলোর পাশাপাশি সারা বিশ্বের যুবকদের নেওয়ার চেষ্টা করছি। আমরা ভার্চুয়ালি যে ই্য়ুথ কনফারেন্স করেছি সে খানে ৭৫ দেশের যুবকরা অংশ নেয়। এটা ছিলে বিশ্বের সর্ববৃহৎ যুব ভার্চুয়াল কনফারেন্স।

ক্যাসিনোর কারণে কিছু ক্লাব বন্ধ করে দেওয়ায় খেলাধুলা চর্চায় সমস্যার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মন্ত্রী বলেন, বিষয়টি আমার আওতাভুক্ত নয়। কিছু ক্লাবের খেলাধুলার টিম রয়েছে। তাদেরকে যাতে খেলাধুলার অনুমতি দেওয়া হয় এবিষয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানাবো। পাশাপাশি বাণিজ্য মন্ত্রণালয়কে বলবো তারা যাতে ক্লাবগুলোর মধ্যে নজরদারি রেখে অনৈতিক কোন কাজে সম্পৃক্ত হতে না পারে সে দিকে লক্ষ্য রাখে।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  অগ্রণী মেডিকেল সার্ভিসেস (প্রাঃ) লিমিটেড এর উদ্যোগে পেশাজীবীদের সম্মানে মতবিনিময় ও হেলথ কার্ড বিতরন সভা অনুষ্ঠিত।   ময়মনসিংহে স্বামী হত্যাকান্ডে স্ত্রী গ্রেফতার   কোস্ট গার্ড পশ্চিম জোনের (মংলা) অভিযানে জীবিত হরিন সহ আটক এক।   মোংলায় চাকুরীর প্রলোভন দেখিয়ে এক তরুণীকে ধর্ষণ।   প্রেমের পর বিয়ে, অতঃপর নববধূর আত্মহত্যা   শেবাগ-শচিনের ওপেনিং জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে   ময়মনসিংহে ডিবির হাতে অস্ত্র গুলি ও মাদকসহ গ্রেফতার ৯   মারকাযুত তা”লীম ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগীতায় বিজয়ী সেরা পাঁচ জন   উন্নয়ণশীল দে‌শে উত্তর‌ণের দুর্দান্ত অর্জন ০৭ মার্চ সারা‌দে‌শে উদযাপন কর‌বে পু‌লিশ—ড. বেনজীর আহমেদ   টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডে জনপ্রিয়তার শীর্ষে আবদুল্লাহ আল রিয়াল।   পিকআপের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধের   সারাদেশে সাড়ে ২৬ হাজার ধর্ষণ মামলা!   ময়মনসিংহে প্রভিটা গ্রুপ কোম্পানির সেপটিক ট্যাংকে পড়ে যাওয়া মা,ও শিশু যুবক সহ নিহত-৩   পাগলীর ফুটপাতে সন্তান প্রসব, মা ও নবজাতককে হাসপাতালে নিল পুলিশ!!   গুলশানে এইচ টি ইমামের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত   করোনার ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী   নলছিটিতে  সড়ক দুর্ঘটনায় নিহত ১   লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন,শুক্রবার থেকে আ’লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি   সংগ্রামী নারী মায়ার তিন মেয়ের পড়াশুনার দায়িত্ব নিল লক্ষ্মীপুরের প্রশাসন   লেবুখালীতে নির্মানাধীন পায়রা সেতু থেকে পরে শ্রমিকের মৃত্যু