রবিবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
যেখানে শান্তি-শৃঙ্খলা থাকে সেখানেই উন্নয়ন হয় : পানি সম্পদ প্রতিমন্ত্রী মায়ের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মেয়েকে গলাকেটে হত্যা চরমোনাই মাহফিল থেকে ফেরার পথে কীর্তনখোলা নদীতে মুসুল্লীবাহী ট্রলার ডুবি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে ৬ মন্ত্রণালয়ের বৈঠক আজ হত্যা করা হয়েছে মুশতাককে : ফখরুল পঞ্চম ধাপের প্রচার শেষ, পৌর নির্বাচনের ভোট রোববার জিয়াউর রহমান স্বাধীনতার মূল্যবোধকে নির্বাসনে পাঠিয়েছিলেন: কাদের জান্তাবিরোধী পদক্ষেপ নিতে জাতিসংঘকে মিয়ানমার দূতের আহ্বান ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শাহবাগে বিক্ষোভ “নির্মল সমাজ বিনির্মাণ আমার স্বপ্ন” --------এস এম আওলাদ হোসেন।
দিবা-রাত্রির এ টেস্ট গড়াবে বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামে
প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৯:২৮ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

দিবা-রাত্রির এ টেস্ট গড়াবে বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামে

সময় নিউজ বিডিঃ  চার ম্যাচ সিরিজে বুধবার তৃতীয় টেস্টে মুখোমুখি হচ্ছে ভারত ও ইংল্যান্ড। দিবা-রাত্রির এ টেস্ট গড়াবে ভারতের আহমেদাবাদের মোতেরায় সরদার প্যাটেল স্টেডিয়ামে। এটি বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম। সংস্কারের পর আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা এখন এক লাখ ১০ হাজার। যা আর কোনো স্টেডিয়মের নেই। ৬৩ একর জায়গা জুড়ে অবস্থিত এই স্টেডিয়াম। ২০১৭ সালে মোতেরা স্টেডিয়ামের নিমার্নে কাজ শুরু হয়।

 

 

এটি নির্মাণ কাজে খরচ হয়েছে ৭০০ কোটি রুপির বেশি। আর এই স্টেডিয়াম ভার-ইংল্যান্ড ম্যাচ দিয়েই প্রথম টেস্ট ম্যাচের অভিষেক ঘটতে যাচ্ছে। সেটাও আবার দিবারাত্রির ম্যাচ।সঙ্গত কারণেই অনুষ্ঠেয় ম্যাচটি নিয়ে উচ্ছ্বসিত দুই দল। ম্যাচ ও স্টেডিয়ামটি নিয়ে উচ্ছ্বসিত ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই)।

 

 

সম্প্রতি স্টেডিয়ামটির একটি ভিডিও নিজেদের টুইটারে আপলোড করেছে বিসিসিআই। যেখানে এতে যুক্ত অত্যাধুনিক সুযোগ-সুবিধার বিষয়টি দেখানো হয়েছে। বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত ভারতের ক্রিকেটপ্রেমীরাও। এই মাঠের আসন সংখ্যা সর্বাধিক ১ লাখ ১০ হাজার হলেও করোনা পরিস্থিতির জন্য মাত্র ৫৫ হাজার টিকিট বাজারে ছাড়ে বিসিসিআই। অনলাইনে টিকিট ছাড়ার একদিনের মধ্যে সব টিকিট বিক্রি হয়ে যায়।

 

 

এত বড় স্টেডিয়ামের অভিষেকে দিবা-রাত্রির টেস্ট নিয়ে অনেক বেশি উত্তেজনা বইছে দুই দলের খেলোয়াড়দের মধ্যে। নিজের বাহিনী নিয়ে গেল শনিবার ঘুরে ঘুরে স্টেডিয়ামটি পর্যবেক্ষণ করে গেছেন ভারত দলের অধিনায়ক বিরাট কোহলি ।

 

 

স্টেডিয়ামটি প্রসঙ্গে ভারতের সহ-অধিনায়ক রোহিত শর্মা বলের , এত বড় স্টেডিয়ামে খেলার সৌভাগ্য হবে ভাবতেই পারিনি। আমি রোমাঞ্চিত। এ মাঠে নামতে মুখিয়ে আছি। তবে এই খুশি ভুলে যাওয়া চলবে না যে, ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার জন্য এক পা দিয়ে রাখতে আমরা জয় ছাড়া অন্য কিছুই ভাবছি না। এছাড়া দিবা-রাত্রির ম্যাচ হওয়ায় আমরা বেশ সতর্ক।

 

 

ভারতের ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা মন্তব্য করেন, এতো বিশাল এক স্টেডিয়াম। অসাধারণ মাঠ। ড্রেসিংরুমের পাশেই চমৎকার এক জিম। ম্যাচ চলাকালীনও কেউ ইচ্ছে করলে গা ঘামিয়ে নিতে পারবে। এখানে অনুশীলন পর্বটা দারুণ ছিল। আমরা এখানে অনুশীলন উপভোগ করেছি। এখনই কল্পনা করছি, ম্যাচ চলাকালীন কী হতে পারে। আর দিবা-রাত্রির টেস্টের উত্তেজনা আমাদের স্পর্শ করছে।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  যেখানে শান্তি-শৃঙ্খলা থাকে সেখানেই উন্নয়ন হয় : পানি সম্পদ প্রতিমন্ত্রী   মায়ের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মেয়েকে গলাকেটে হত্যা   চরমোনাই মাহফিল থেকে ফেরার পথে কীর্তনখোলা নদীতে মুসুল্লীবাহী ট্রলার ডুবি   শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে ৬ মন্ত্রণালয়ের বৈঠক আজ   হত্যা করা হয়েছে মুশতাককে : ফখরুল   পঞ্চম ধাপের প্রচার শেষ, পৌর নির্বাচনের ভোট রোববার   জিয়াউর রহমান স্বাধীনতার মূল্যবোধকে নির্বাসনে পাঠিয়েছিলেন: কাদের   জান্তাবিরোধী পদক্ষেপ নিতে জাতিসংঘকে মিয়ানমার দূতের আহ্বান   ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শাহবাগে বিক্ষোভ   “নির্মল সমাজ বিনির্মাণ আমার স্বপ্ন” ——–এস এম আওলাদ হোসেন।   লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদ এর উদ্যোগে অমর একুশে স্বরচিত কবিতা পাঠ প্রতিযোগিতা   লক্ষ্মীপুরের রায়পুরে কোস্টগার্ডের অভিযান, অস্রসহ ৭ জলদস্যু আটক   খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে মাদকসহ  ৩ বিক্রেতা আটক   খুলনায় (২৬ফেব্রুয়ারি) থেকে ২৪ ঘণ্টা পরিবহন চলাচল বন্ধ থাকবে।   গাড়ি বন্ধ রেখে ও গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে খুলনার সমাবেশ বন্ধ করা যাবে না, খুলনা মহানগর বিএনপির সভাপতি।    নাটোর আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের নিরঙ্কুশ বিজয়   কারাগারে মারা গেছেন লেখক মুসতাক   কৃষক দলের কমিটি প্রস্তুত সম্মেলন সফল করতে   সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, ৭ জনের মরদেহ উদ্ধার   জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সিদ্ধান্ত মানুষ মেনে নেবে না : ফখরুল