বুধবার ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
দেশে ফিরলেন সাকিব
প্রকাশ: ৬ নভেম্বর, ২০২০, ৯:৫৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

দেশে ফিরলেন সাকিব

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন আইসিসির র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি অবতরণ করেন।

বিসিবির প্রস্তাবিত টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন সাকিব। বুধবার বিসিবি প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে ফিটনেস টেস্টে নাম রয়েছে তার। ৯ নভেম্বর থেকে শুরু হবে এই ফিটনেস টেস্ট। সেই অনুশীলনে যোগ দিতে বৃহস্পতিবার রাতেই ফিরলেন সাকিব।

তবে সাকিবের একটি ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছে, বিকেএসপিতে নয়, বরং হোম অব ক্রিকেটে অনুশীলন করবেন সাকিব। সে হিসাবে ১০ নভেম্বর হয়তো শেরেবাংলায় ব্যাট ও বল হাতে অনুশীলনে দেখা মিলবে তার।

নিজের ভুলে এক বছর ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। গত ২৯ অক্টোবর তার নিষেধাজ্ঞা শেষ হয়েছে। নিষেধাজ্ঞার এই সময়টা বেশিরভাগ পরিবারের সঙ্গেই ছিলেন তিনি। যুক্তরাষ্ট্রে থাকা স্ত্রী ও সন্তানের সঙ্গেই বেশিরভাগ সময় কাটে তার। সবশেষ সেপ্টেম্বরের শেষ দিকে তিনি সেখানে যান।

নিষেধাজ্ঞার পর সাকিব এক বার্তায় অনুজ ও সতীর্থদের বলেছেন, ‘দুর্নীতির কোনো প্রস্তাব হালকাভাবে নিও না। দ্রুত দুর্নীতি দমন কর্তাদের জানাতে ভুল করো না।’

যদিও করোনা ও নিষেধাজ্ঞাকে আশীর্বাদ হিসেবেই দেখছেন সাকিব।

বুধবার নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওবার্তায় বিশ্বসেরা এ অলরাউন্ডার বলেন, করোনা ও নিষেধাজ্ঞা এ দুটি ব্যাপার আমাকে জীবন নিয়ে ভিন্নভাবে চিন্তা করতে শিখিয়েছে। অনেক বেশি চিন্তা করার সুযোগ করে দিয়েছে। হয়তো এমন লড়াইয়ে না থাকলে মানুষ শিখতে পারে না। এ ধরনের পরিস্থিতি থেকে ফিরলে মানুষ অনেক বেশি পরিপক্ব হয়। আমারও সেই চেষ্টা থাকবে। এক বছর আগে যেভাবে চিন্তাভাবনা করতাম এখন তার চেয়ে অনেক বেশি করি। এটিই হয়তো আমাকে অনেক বেশি সাহায্য করবে।

অবশ্য নিষেধাজ্ঞা তেমন একটা ক্ষতি করতে পারেনি সাকিবের। ওয়ানডে অলরাউন্ডারের র‌্যাংকিংয়ে শীর্ষে থেকে নিষিদ্ধ হয়েছিলেন তিনি। আর সর্বশেষ র‌্যাংকিং আপডেটে দেখা গেছে, শীর্ষেই আছেন তিনি। করোনার কারণে খেলা স্থগিত থাকায় মোহাম্মদ নবী, ক্রিস ওকস, বেন স্টোকসদের কেউ তাকে পেছনে ফেলতে পারেনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুল ইসলাম রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  এখন বিএনপির প্রধান কাজই হচ্ছে দেশের জনগণকে ধোকা দেয়া! – এনামুল হক শামীম।   কলাপাড়ায় দুই ভূয়া ডাক্তার গ্রেফতার ও অর্থদণ্ড!!   যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস না ৩০ বছর সাজা, সিদ্ধান্ত ১ ডিসেম্বর   অতিথি পাখির বাসার ভাড়া দিচ্ছে সরকার!   সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মুনীরুজ্জামান আর নেই!   ভাইয়ের হাতে ভাই খুন!   ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন সাংসদ ফরিদুল হক খান   সাততলা বস্তিতে আগুন, পুড়েছে ঘর-দোকান দু-ই   বাংলাদেশ-ভারত ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে: পররাষ্ট্রমন্ত্রী   আমেরিকা নির্বাচন ২০২০: ডোনাল্ড ট্রাম্প বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে রাজি হয়েছেন   বোয়ালখালীতে জগদ্ধাত্রী পূজা উপলক্ষে আলোচনা সভা।   মাস্ক না পরায় ৬৩ জনকে জরিমানা ১৮ হাজার!!   ‘চকলেট বোমা’ খেয়ে আত্মহত্যার চেষ্টা!   চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে ১৫ বছরের কিশোর গ্রেফতার।   রাত আটটার পর দোকানপাট বন্ধ থাকবে বগুড়ায়।   বরিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতির মৃত্যু।   আয়কর রিটার্ন জমা না দিলে আপনার যেসব সমস্যা হতে পারে।   রকেট হামলায় কাবুল প্রকম্পিত,নিহত আট!!    কলাপাড়ায় ভ্রাম্যমান আদালত ছয় ফার্মেসি মালিককে ৪৭ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন।   ‘বিএনপি আবার জ্বালাও-পোড়াও রাজনীতিতে ফিরেছে’ ওবায়দুল কাদের।