বুধবার ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বিমান হামলা বাইডেনের নির্দেশে
শারমিন আক্তার
প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১০:২১ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বিমান হামলা বাইডেনের নির্দেশে

সময় নিউজ বিডিঃ  সিরিয়ায় বেশ কিছু সামরিক স্থাপনায় বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অনুমতি নিয়ে এ হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে মার্কিন বাহিনী।সূত্র খবর রয়টার্স।

মার্কিন মুখপাত্র জন কিরবি এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট বাইডেনের নির্দেশে রাতে পূর্ব সিরিয়ায় ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠীর স্থাপনায় বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী।

তিনি বলেছেন, ইরাকে মার্কিন ও জোট কর্মকর্তাদের ওপর সাম্প্রতিক হামলা এবং ওই কর্মকর্তাদের বিরুদ্ধে ক্রমাগত হুমকির জবাবে এই হামলার অনুমোদন দেওয়া হয়েছে।

তবে হামলায় কেউ হতাহত হয়েছে কি না তা এখনও নিশ্চিত নয়।

যুক্তরাষ্ট্রের এই হামলার প্রায় দু’সপ্তাহ আগে ইরাকের এরবিল বিমানবন্দরের ভেতরে সামরিক জোটের প্রধান ঘাঁটিতে রকেট হামলা হয়েছিল। এতে এক বিদেশি বেসামরিক ঠিকাদার নিহত এবং এক মার্কিন সেনাসহ অন্তত নয়জন আহত হন।

আওলিয়া আল-দাম নামে একটি গোপন সংগঠন গত ১৫ ফেব্রুয়ারির ওই হামলার দায় স্বীকার করে এবং ইরাকে মার্কিন বাহিনীর ওপর হামলা অব্যাহত রাখার হুমকি দেয়।

এর কয়েক দিন যেতে না যেতেই বাগদাদের উত্তরাঞ্চলে মার্কিন বাহিনীর আরেকটি ঘাঁটিতে আবারও হামলা হয়। এতে অন্তত একজন ঠিকাদার আহত হয়েছিলেন। এছাড়া গত সোমবার বাগদাদের গ্রিন জোনেও রকেট হামলা হয়েছে। ওই এলাকায় যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশের দূতাবাস রয়েছে।

পশ্চিমাদের দাবি, অল্প পরিচিত গোষ্ঠীগুলো মাঝে মধ্যে হামলার দায় স্বীকার করলেও সেগুলো মূলত পরিচালিত হয় কাতায়্যিব হিজবুল্লাহর যোগসাজশে। তারা এমনটি করে যেন, মার্কিন বাহিনীর ক্ষতি করার দায় ইরান-সমর্থিত গোষ্ঠীর কাঁধে না বর্তায়।

পেন্টাগনের বিবৃতিতে বলা হয়েছে, সামরিক জোটের শরিকদের সঙ্গে পরামর্শক্রমেই সিরিয়ায় বৃহস্পতিবারের হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  মোংলায় অসহায় ছিন্নমূল পথচারীদের ইফতার দেয়া হয়েছে মোংলা থানা পুলিশের উদ্যােগে।   লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে অস্ত্রসহ ৩ ডাকাত ও যাবতজীবন সাজাপ্রাপ্ত  আসামী গ্রেপ্তার   ময়মনসিংহে ডিবির হাতে তিন হেরোইন ব্যবসায়ী গ্রেফতার   ২৪ ঘণ্টায় করোনায় ৯১ জনের মৃত্যু   কৃষি অর্থনীতির সঙ্গে শিল্পেও বিশেষ নজর দিয়েছি: প্রধানমন্ত্রী   কৃষকদের ধান কেটে দিতে নেতাকর্মীদের নির্দেশ প্রধানমন্ত্রীর   পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে চেন্নাই   সিরিয়ায় আইএস ঘাঁটিতে রুশ বিমান হামলায় নিহত ২০০   ইন্দোনেশিয়ায় ৬ মাত্রার ভূমিকম্প   হেফাজতের তাণ্ডব: ব্রাহ্মণবাড়িয়ায় গ্রেপ্তার আরও ৭   করোনায় মৃত্যু হলে ব্যাংকার পাবেন ৫০ লাখ টাকা   লক্ষ্মীপুরে বেপরোয়া মোটরসাইকেলের আঘাতে প্রাণ গেল সাইকেল আরোহী ইমামের   ফকিরহাটে উদ্ধার হওয়া চার শিশু-কিশোরকে পরিবারের নিকট হস্তান্তর   খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে গত ২৪ ঘন্টায় মাদকসহ আটক ৩   খুলনা নগরীর খালিশপুরের চায়ের দোকানী লিটন হত্যায় ২ জনের স্বীকা‌রো‌ক্তিমূলক জবানব‌ন্দি প্রদান ক‌রেন   মোল্লাহাটে হেফাজতকর্মীদের হামলায় ওসিসহ ৫ পুলিশ সদস্য আহত   বোরহানউদ্দিনে জমি বিরোধে বিধবা নাসরিন ও তার স্কুল পড়ুয়া মেয়েদের উপর হামলা।   ময়মনসিংহে ট্রাকচাপায় মোটরসাইকেলের চালক সহ নিহত দুই   লক্ষ্মীপুরে প্রেমিকের ছুরিঘাতে গৃহবধূ খুন : গণধোলাইয়ে প্রেমিক নিহত   মাহেন্দ্র-পিকআপের সংঘর্ষ, নিহত ২