বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত। স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা। ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন
দৌলতখানে ইউপি সদস্যর উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ, ইউএনও এর বিচার ও অপসারণের দাবি।
বিশেষ প্রতিনিধি।।
প্রকাশ: ৯ মার্চ, ২০২১, ৭:০৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

দৌলতখানে ইউপি সদস্যর উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ, ইউএনও এর বিচার ও অপসারণের দাবি।

সময় নিউজ বিডিঃ  ভোলার দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)মো. কাওসার হোসেন কতৃক ইউপি মেম্বার সহ তার ছোট ভাইয়ের উপর বে’আইনি ভাবে মারধর ও হামলার ঘটনার অভিযোগ পাওয়া গেছে। উক্ত ঘটনাকে কেন্দ্র করে,ও একজন জনপ্রতিনিধি ইউপি সদস্যকে লাঞ্চিত করার প্রতিবাদে এবং ইউএনও এর অপসারণ দাবিতে দৌলতখানে বিক্ষোভ করে অবরোধ কর্মসূচি পালন করেছে সাধারণ জনগণ।

আজ বিকেলে এই ঘটনার বিচার ও প্রতিবাদ জানিয়ে দফায় দফায় এনিয়ে নিন্দা বিক্ষোভ এবং ঐ নির্বাহী কর্মকর্তার অপসারণের দাবি জানায় ভবানীপুর ইউনিয়নের বাসিন্দা সহ দৌলতখান উপজেলার সাধারণ জনগন।

স্থানীয় সুত্রে জানা গেছে, গত ৭ই মার্চ রবিবার রাত আনুমানিক ১১ঘটিকায়, ভবানীপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি মেম্বার মোঃ মতিন ও তার ছোট ভাই মনির মাঝির উপর অমানবিক নির্যাতন করেন,দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার কাওসার হোসেন। বর্তমানে ইউপি সদস্য মতিন মেম্বার ও তার ভাই মনির মাঝি গুরুতর অবস্থায় দৌলতখান উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা বেডে চিকিৎসাধীন রয়েছেন। পরে ঘটনার এক বর্ননায় হাসপাতালের চিকিৎসারত মো. মতিন মেম্বার অভিযোগ করে বলেন,গতকাল তার ভাইয়ের শ্বশুর লক্ষীপুর আলেকজান্ডার হওয়ায় মৃত্যুর সংবাদ শুনতে পেয়ে পরিবারের সবাইকে নিয়ে নদী পারহতে খেয়া যোগে যায়। পরে ফেরার পথে তার ছোট ভাই মনির সহ এক প্রতিবন্ধীকে আটক দৌলতখান খালে ইউএনও নেতৃত্বে আটক করে দৌলতখান উপজেলার দায়িত্বরত কয়েকজন আনসার সদস্যরা।
এসময় তারা ইউএনও এর কাছে খেয়া পাড়ের ঘটনা খুলে বলে। তবে কোন পিছু উপেক্ষা নাকরে দায়িত্বরত ঐ ইউএনও নেতৃত্বে আনসার সদস্যগণ ইউপি সদস্যর ভাইকে বেধড়ক মারধর করে উপজেলায় নিয়ে যায়। এদিকে উক্ত ঘটনা শুনে ৭ নং ওয়ার্ড এর ইউপি সদস্য মতিন মেম্বার ঘটনাস্থলে পৌছে উপজেলার নির্বাহীকে মারধরের ঘটনাটি জিজ্ঞেস করলে বা তাদের উপর কেন এ হামলা এবং তার অপরাধ ব্যাখার কারন জানতে চায়। তবে একপর্যায়ে ইউএনও কোন কারন ব্যখ্যা নাকরেই তার উপরেও ক্ষিপ্ত হয়ে ইউপি সদস্য মতিন মেম্বারকেও আনসার বাহিনী কতৃক ব্যাপক মারধর করে। মারধরের ফলে তার ডান হাত ভেংগে যায় এবং রক্তাক্ত অবস্থায় দৌলতখান থানার পুলিশের কাছে হস্তান্তর করার কথা বলে,তবে এঘটনা শুনে স্থানীয় জনগন ও ইউনিয়নের অন্যন্য ইউপি সদস্যসহ সাধারণ জনগনের তোপের মুখে পরলে ঐ নির্বাহী কর্মকর্তা তার সরকারি গাড়ি থেকে তাদের নামিয়ে দিয়ে স্থান ত্যাগকরে চলে যায় বলে জানায় তারা।

এদিকে এমন অন্যায় ও ন্যাক্যারজনক ঘটনার প্রতিবাদ জানাতে দৌলতখান উপজেলার শতশত বিক্ষুব্ধ জনগণ রাস্তায় নেমে পড়েন। এবং দফায় দফায় মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সড়ক অবরোধ করে রাখেন।উক্ত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে স্থানীয় ইউএনও সহ উপজেলার আনসার সদস্যদের অপসারণ দাবি করেন।এসময় অভিযোগ তারা অভিযোগ করে বলেন, প্রায় সময়ই তুচ্ছ কারণ দেখিয়ে সাধারণ জনগণের ওপর চাড়াও হন উপজেলার এই নির্বাহী কর্মকর্তা। তিনি একজন সরকারি কর্মকর্তা হয়ে ক্ষমতার অপব্যবহার করে একজন স্থানীয় ইউপি সদস্যকে এভাবে নির্যাতনের ঘটনা নিন্দনীয় ও বে-আইনি অপরাধ এর শামিল। তারা অভিযোগ করে বলেন এর আগেও তিনি কারণে-অকারণে অনেক নিরপরাধী সাধারণ মানুষকে জেল-জরিমানা এমনকি চর-থাপ্পর মারতেও কখনো ভাবে নাই যাহা সরকারি ক্ষমতার অপব্যবহার বলে তাদের দাবি। তাই একজন নির্বাহী সরকারি কর্মকর্তা এমন আচরণ ও অন্যায়ের প্রতিবাদে, সাধারণ জনগন তার বিচার অপসারণ দাবি জানায়। এবং ইউএনও কতৃক ইউপি সদস্য উপর হামলার ঘটনায় বিচারের দাবিতে তারা ভোলা দৌলতখান-বোরহানউদ্দিন উপজেলার মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল সহ ভোলা জেলা প্রশাসকের জরুরী হস্তক্ষেপ কামনা করেন বিক্ষুব্ধ এ জনতা।

এদিকে উক্ত ঘটনার সসত্যতা জানতে ও অভিযোগের ভিত্তিতে দৌলতখান উপজেলার নির্বাহী কর্মকর্তার কাওসার হোসেনকে একাদিক বার যোগাযোগ করতে এবং তার সরকারি ও ব্যক্তিগত মোবাইলে ফোন দিলেও তাকে পাওয়া যায়নি।তাই এবিষয়ে তার কোন বক্তব্য নেওয়া সম্বব হয়নি।।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০   শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস   লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি   সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ   যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত   বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার   সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ   কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত।   স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা।   ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন   গাজায় বেসামরিক নাগরিকদের মৃত্যুর সংখ্যা অত্যধিক বেশি: যুক্তরাষ্ট্র   খুব অস্বাস্থ্যকর বাতাস নিয়ে দূষণে ২য় ঢাকা   ফ্লোরিডায় শিশুদের সোশ্যাল মিডিয়া ব্যবহার নিষিদ্ধ:ফ্লোরিডার গভর্নর   ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান থেকে ফেলা ত্রাণ নিতে গিয়ে নিহত ১৮   গত ১০ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু: রিপোর্ট (আইওএম)   ইউনেসকোর নাম ব্যবহার করে মিথ্যাচার করায় ড. ইউনূসের বিরুদ্ধে ব্যবস্থা চায় ইউনেসকো কমিশন   বাংলা নববর্ষ উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১৩ দফা নির্দেশনা   ঢাকার ধামরাই-এ গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ   বিএসএফের গুলিতে আহত লিটন পারভেজ (২২) নামে বাংলাদেশি যুবকের মৃত্যু   কলাপাড়ায় মুক্তিযোদ্ধা সহ চার সংখ্যালঘু পরিবারের জমি দখলের প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন