বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত। স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা। ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন
আজ আসছেন নেপালের প্রেসিডেন্ট
শারমিন আক্তার
প্রকাশ: ২২ মার্চ, ২০২১, ১:২৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

আজ আসছেন নেপালের প্রেসিডেন্ট

সময় নিউজ বিডিঃ  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারী দুদিনের রাষ্ট্রীয় সফরে আজ ঢাকায় আসছেন। এটি হবে বাংলাদেশে নেপালের প্রথম প্রেসিডেন্টপর্যায়ের সফর। ইতোপূর্বে ২০১৯ সালের নভেম্বরে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ নেপাল সফর করেছেন।

নেপালের প্রেসিডেন্টকে বরণ করতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ। রাজধানীর প্রধান সড়কগুলোকে বাংলাদেশ ও নেপালের পতাকা দিয়ে মনোরমভাবে সাজানো হয়েছে। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের আমন্ত্রণে নেপালের প্রেসিডেন্টের এই সফর। কর্মকর্তারা বলছেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে নেপালের প্রেসিডেন্টের এই সফর বাংলাদেশ ও নেপালের জনগণের মধ্যকার ঘনিষ্ঠ বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রতিফলন।

বাংলাদেশের সঙ্গে নেপালের সম্পর্ক অত্যন্ত সুদৃঢ় ভিত্তির উপর প্রতিষ্ঠিত। দুটি দেশ এবং জনগণ ইতিহাস, সংস্কৃতি এবং ভাষার বন্ধনে আবদ্ধ। একাত্তরের মুক্তিযুদ্ধে নেপালের রাজনৈতিক নেতৃত্ব এবং জনগণের সমর্থন আমরা গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করি। নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারী ঢাকায় অবতরণের পরপরই তিনি সাভারে জাতীয় স্মৃতিসৌধে যাবেন। বিকালে পররাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

এরপর তিনি জাতীয় প্যারেড গ্রাউন্ডে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগদান করবেন। অনুষ্ঠানে বাংলাদেশ ও নেপালের শিল্পীদের পরিবেশনায় একটি সাংস্কৃতিকপর্বেরও আয়োজন করা হয়েছে। সন্ধ্যায় নেপালের প্রেসিডেন্ট বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন এবং পারস্পরিক দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন।

উভয় রাষ্ট্রপতির উপস্থিতিতে দুপক্ষের মধ্যে বেশ কয়েকটি চুক্তি কিংবা সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে বলে আশা করা যাচ্ছে। পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে নেপালের পররাষ্ট্র মন্ত্রণালয় ও দূতাবাসের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করে যাচ্ছে। চুক্তি বা সমঝোতা স্মারকসমূহ স্বাক্ষরিত হলে দুদেশের মধ্যে পর্যটন খাত, সাংস্কৃতিক যোগাযোগ ও বাণিজ্যিক সম্পর্ক জোরদার হবে বলে আশা করা যাচ্ছে।

রাতে বাংলাদেশের রাষ্ট্রপতি নেপালের প্রেসিডেন্ট এবং তার প্রতিনিধি দলের সম্মানে নৈশভোজের আয়োজন করবেন। পরদিন, ২৩ মার্চ কাঠমান্ডুতে ফিরে যাওয়ার আগে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

নেপালের প্রেসিডেন্টের প্রতিনিধি দলে নেপালের পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র সচিব ছাড়াও উচ্চপদস্থ কর্মকর্তারা অন্তর্ভুক্ত থাকছেন।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০   শহরের চেয়ে গ্রামে বিবাহ বিচ্ছেদ বেশি: বিবিএস   লিবিয়ায় বন্দী চট্টগ্রামের আনোয়ারার চার যুবক : লিবিয়ায় পাঠানোর পর বিক্রি, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি   সেন্ট মার্টিন-শাহপরীর দ্বীপ থেকে শোনা যাচ্ছে মর্টারশেল ও গোলার বিকট শব্দ   যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি ১ তরুণ নিহত   বাংলাদেশে গণতন্ত্রকে সমর্থন দেওয়া অব্যাহত রাখব: মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার   সীমান্তে নিহত 2 বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ   কাশিয়ানীতে নছিমনের চাকার পিষ্ট হয়ে তিন বছরের শিশু কন্যা নিহত।   স্বাধীনতা ও জাতীয় দিবসে মির্জাগঞ্জে পল্লীসঞ্চয় ব্যাংকে উত্তোলন হয়নি জাতীয় পতাকা।   ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন   গাজায় বেসামরিক নাগরিকদের মৃত্যুর সংখ্যা অত্যধিক বেশি: যুক্তরাষ্ট্র   খুব অস্বাস্থ্যকর বাতাস নিয়ে দূষণে ২য় ঢাকা   ফ্লোরিডায় শিশুদের সোশ্যাল মিডিয়া ব্যবহার নিষিদ্ধ:ফ্লোরিডার গভর্নর   ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান থেকে ফেলা ত্রাণ নিতে গিয়ে নিহত ১৮   গত ১০ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু: রিপোর্ট (আইওএম)   ইউনেসকোর নাম ব্যবহার করে মিথ্যাচার করায় ড. ইউনূসের বিরুদ্ধে ব্যবস্থা চায় ইউনেসকো কমিশন   বাংলা নববর্ষ উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১৩ দফা নির্দেশনা   ঢাকার ধামরাই-এ গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ   বিএসএফের গুলিতে আহত লিটন পারভেজ (২২) নামে বাংলাদেশি যুবকের মৃত্যু   কলাপাড়ায় মুক্তিযোদ্ধা সহ চার সংখ্যালঘু পরিবারের জমি দখলের প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন