বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজধানীর নয়াপল্টনসহ ১০টি স্থানে বাসে আগুন!!
প্রকাশ: ১২ নভেম্বর, ২০২০, ৬:৪১ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

রাজধানীর নয়াপল্টনসহ ১০টি স্থানে বাসে আগুন!!

সময় নিউজ বিডিঃ রাজধানীতে নয়াপল্টনসহ ১০টি স্থানে বাসে আগুন দেয়ার তথ্য জানা গেছে। এখন পর্যন্ত নয়াপল্টন, গুলিস্তান, প্রেসক্লাব ও শাহবাগে বাসে আগুন দেয়ার তথ্য নিশ্চিত হওয়া গেছে। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে চলমান নির্বাচন পরিস্থিতিকে অস্থিতিশীল করতে একটি মহল বাসে আগুন দিচ্ছে।

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে বৃহস্পতিবার (১২ নভেম্বর) ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয় চলছে বিকাল ৪টা পর্যন্ত। দুটি আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেয়া হচ্ছে। আসন দুটির উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ ও বিএনপিসহ ছয়টি রাজনৈতিক দলের আটজন প্রার্থী। ঢাকা-১৮ আসনে প্রার্থী দিয়েছে প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি-জাপা। আর সিরাজগঞ্জ-১ আসনে প্রতিদ্বন্দ্বিতায় আছেন শুধু আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী।

এদিকে এ দুই আসনে শুধু নির্বাচন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বাকি সব অফিস খোলা থাকছে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন গত ৯ জুলাই মারা যাওয়ায় ঢাকা-১৮ আসন এবং মোহাম্মদ নাসিম ১৩ জুন মারা গেলে সিরাজগঞ্জ-১ আসন শূন্য ঘোষণা করে জাতীয় সংসদ। সাংবিধানিক বাধ্যবাধকতায় এ আসন দুটিতে উপনির্বাচন হচ্ছে।

ঢাকা-১৮ আসনটি ঢাকা উত্তর সিটির ১, ১৭, ৪৩ থেকে ৫৪ নম্বর ওয়ার্ড ও বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত। মোট ভোটার ৫ লাখ ৭৭ হাজার ১৮৮ জন। এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় জন। এরা হলেন, আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এস এম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টি-জাপার মো. নাসির উদ্দিন সরকার, বাংলাদেশ কংগ্রেসের মো ওমর ফারুক, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ ও পিডিপির মো. মহিববুল্লা বাহার।

অপর দিকে সিরাজগঞ্জের কাজীপুর, সদরের একাংশ ও একটি পৌরসভা নিয়ে গঠিত সিরাজগঞ্জ-১ আসন। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী তানভীর শাকিল জয় ও বিএনপির প্রার্থী মো. সেলিম রেজা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৫ হাজার ৬০৩ জন।

Share Button




সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  দিনাজপুরে পিকআপসহ ডাকাত চক্রের ৪ জন সদস্য গ্রেফতার   কলাপাড়ায় উপবৃত্তির নামে শিক্ষার্থীদের থেকে টাকা আত্মসাতের অভিযোগ।।   অর্ধ কোটি টাকা লোপাটের পর এবার ইউসিসি’র পকেট কমিটি গঠন-এর অভিযোগ!   অ্যাস্ট্রাজেনেকা করোনা টিকা প্রত্যাহার করছে   বাইরে উৎসব ভেতরে ফাঁকা : উপজেলা নির্বাচন   ১৩৯ উপজেলায় চলছে ভোটগ্রহণ   আজ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী   আবারও বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত   কুয়াকাটায় হারিয়ে যাওয়া পর্যটক উদ্ধার,পটুয়াখালী হাসপাতালে ভর্তি।।   কলাপাড়ায় উপজেলা পর্যায়ে সার্বজনীন পেনশন স্কিম বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মশালা।   একটানা ৫ম বারের মতো রাষ্ট্রপতি হিসেবে শপথ নিলেন পুতিন   ভবিষ্যতে যে কোনো মহামারি সামাল দিতে বিশ্বের জন্য দৃঢ় নেতৃত্ব প্রয়োজন: মাননীয় প্রধানমন্ত্রী   পটুয়াখালীর বাউফলে এক অসহায় ভিক্ষুকের বসত ঘরে হামলা!   ইউনিভার্সিটি অফ গ্লোবাল ভিলেজের শিক্ষার্থীদের পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন।   ঢাকাসহ ১৫ জেলায় দুপুরের মধ্যে ঝড়ের আভাস   হামাস সম্মতি দেয়ার পরেও গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত   লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু ভারতে   আজ ঢাকায় আসছেন যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী   উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন   কাভার্ড ভ্যান ও ট্রাকের সংঘর্ষে টাঙ্গাইলে নিহত ১