সোমবার ২৩শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ২৩শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বাঘাইছড়িতে মধ্যরাতে প্রচণ্ড গোলাগুলি, হতাহতের শঙ্কা
প্রকাশ: ১৪ নভেম্বর, ২০২০, ১:০০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বাঘাইছড়িতে মধ্যরাতে প্রচণ্ড গোলাগুলি, হতাহতের শঙ্কা

মধ্যরাতে গুলির শব্দে কেঁপে উঠেছে আয়তনে দেশের সবচেয়ে বড় উপজেলা বাঘাইছড়ি। শুক্রবার (১৩ নভেম্বর) রাত আনুমানিক এগারোটা থেকে বারোটা পর্যন্ত উপজেলার তালুকদার পাড়া ও বাবুপাড়া এলাকায় প্রচণ্ড গোলাগুলির শব্দ শোনা যায়।

বাঘাইছড়ি থানা পুলিশও ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। তবে কাদের মধ্যে, কী কারণে এই বন্দুকযুদ্ধ হয়েছে, সেই সম্পর্কে তাৎক্ষণিক কিছু জানাতে পারেনি পুলিশ।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ মো. আশরাফউদ্দিন জানান, রাতে প্রায় এক ঘণ্টা ধরে আমরাও প্রচণ্ড গুলির শব্দ শুনতে পেয়েছি। কিন্তু এত রাতে সেখানে যাওয়া সম্ভব নয়। কোনো হতাহতের খবরও আমাদের কাছে আসেনি। সকাল হলে জানা যাবে সেখানে কী হয়েছে।

একটি আঞ্চলিক দলের সঙ্গে যুক্ত দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, রাতে বাবুপাড়া ও তালুকদার পাড়ার মধ্যবর্তী স্থানে সংস্কারপন্থী হিসেবে পরিচিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) ঘাঁটিতে হামলা চালাতে আসে সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির একদল সশস্ত্র ক্যাডার। এই সময় আগাম খবর প্রতিরোধ গড়ে তোলে সংস্কারপন্থীরা। তখন দুই পক্ষের মধ্যে প্রচণ্ড গোলাগুলি হয়। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়েছে কি-না নিশ্চিত করতে পারেনি সূত্রটি।

এই ব্যাপারে যোগাযোগ করেও আঞ্চলিক দলগুলোর কোনো দায়িত্বশীল মুখপাত্রের বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

বাঘাইছড়ির স্থানীয় সাংবাদিক আনোয়ার হোসেন জানান, আমরা প্রায় ঘণ্টাব্যাপী দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের তথ্য জেনেছি। গুলির প্রচণ্ড শব্দে উপজেলাজুড়ে আতঙ্ক তৈরি হয়েছে। কোনো পক্ষই এ পর্যন্ত আহত বা নিহত হওয়ার কোনো তথ্য জানায়নি বলে নিশ্চিত করেছেন তিনি।

প্রসঙ্গত, আয়তনে দেশের সবচেয়ে বড় এই উপজেলায় পাহাড়ের বিবাদমান চারটি আঞ্চলিক দলের সবগুলোরই উপস্থিতি আছে। ফলে প্রায়ই এখানে সশস্ত্র সংঘাতের ঘটনা ঘটে। সর্বশেষ উপজেলা পরিষদ নির্বাচনে এই উপজেলায় নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার সময় সরকারি গাড়ি বহরে সশস্ত্র হামলায় আটজন সরকারি কর্মচারী মারা যান।

বর্তমানে এই উপজেলায় চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) কেন্দ্রীয় নেতা সুদর্শন চাকমা। এর আগের চেয়ারম্যান ছিলেন সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বড় ঋষি চাকমা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুল ইসলাম রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  বোয়ালখালীতে জগদ্ধাত্রী পূজা উপলক্ষে আলোচনা সভা।   মাস্ক না পরায় ৬৩ জনকে জরিমানা ১৮ হাজার!!   ‘চকলেট বোমা’ খেয়ে আত্মহত্যার চেষ্টা!   চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে ১৫ বছরের কিশোর গ্রেফতার।   রাত আটটার পর দোকানপাট বন্ধ থাকবে বগুড়ায়।   বরিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতির মৃত্যু।   আয়কর রিটার্ন জমা না দিলে আপনার যেসব সমস্যা হতে পারে।   রকেট হামলায় কাবুল প্রকম্পিত,নিহত আট!!    কলাপাড়ায় ভ্রাম্যমান আদালত ছয় ফার্মেসি মালিককে ৪৭ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন।   ‘বিএনপি আবার জ্বালাও-পোড়াও রাজনীতিতে ফিরেছে’ ওবায়দুল কাদের।   ট্রাম্পের বিরুদ্ধে মামলা।   বার্সেলোনার একাডেমিতে আমন্ত্রণ পেলেন বাংলার ” ক্ষুদে মেসি”।   পুত্র না হওয়ায় ‘আছাড় মেরে হত্যা’ করলেন ২৬ দিনের কন্যাকে।   নতুন পাঠক্রম চালুতে তিন চ্যালেঞ্জ।   কানাডার দুই অঞ্চল লকডাউন সোমবার থেকে   দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরবর্তীকালে করোনাই সবচেয়ে বড় ‘ক্রাইসিস’, জি২০ সম্মেলনে ব্যাখ্যা মোদীর   ত্রিপুরায় বিক্ষোভকারীদের ওপরে গুলি, নিহত ১   মাধ্যমিকে সব শিক্ষার্থীকেই পড়তে হবে অংক বিজ্ঞানসহ মৌলিক বিষয়গুলো: কিন্তু শিক্ষকরা কতটা যোগ্য   যুক্তরাষ্ট্রে শপিংমলে গুলি, আহত ৮   ‘ওয়ান হেলথ গ্লোবাল লিডার্স’ গ্রুপের কো-চেয়ার নির্বাচিত শেখ হাসিনা