বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা। গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য। পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার! ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর। ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।। অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি। কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা।
কলাপাড়া এসএসসি ৯৭ ব্যাচের সহায়তায় শিশু আবদুল্লাহর অপারেশন সম্পন্ন।। 
মোয়াজ্জেম হোসেন, কলাপাড়া (পটুয়াখালী)প্রতিনিধি।।
প্রকাশ: ৪ আগস্ট, ২০২১, ১০:০৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

কলাপাড়া এসএসসি ৯৭ ব্যাচের সহায়তায় শিশু আবদুল্লাহর অপারেশন সম্পন্ন।। 
সময় নিউজ বিডিঃ  আড়াই বছরের শিশু আব্দুল্লাহ। গত ৩১ জুলাই পেটে প্রচন্ড ব্যাথা এবং পেট ফুলে উঠলে তাকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন পরিবার। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা চিন্ময় হালদারের তত্ত্বাবধানে তিনদিন পর্যন্ত চিকিৎসা চলে তার।
কিন্তু অবস্থার উন্নতি না হলে ডাক্তারের পরামর্শ মোতাবেক সোমবার পটুয়াখালী নিয়ে ডাক্তার মিজানুর রহমানকে দেখান। অনেকগুলো টেস্ট করেও নিশ্চিত হতে না পেরে তার সহকর্মী অন্য ডাক্তারদের নিয়ে বোর্ড গঠন করে নিশ্চিত হন শিশুটির নাড়ে প্যাঁচ পড়েছে। ডাক্তার শিশুটিকে দ্রুত বরিশাল নিয়ে যেতে বলেন। কিন্তু ধার কর্য করে কলাপাড়া এবং পটুয়াখালী চিকিৎসা করিয়ে টাকা পয়সা না থাকায় ছেলেকে নিয়ে কলাপাড়া চলে আসেন বাবা। শিশুটির বাবা ফকু মৃধা নিতান্তই গরীব ও অসহায়, অটো রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেন । গ্রামের বাড়ী কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নে। পৌর শহরের রহমতপুর এলাকায় ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকে। রহমতপুর এলাকার ৯৭ এসএসসি ব্যাচের রুস্তুম আলী খলিফা বিষয়টি জানতে পারে। তিনি এলাকাবাসী এবং বন্ধুদের সহায়তায় মঙ্গলবার দশ হাজার টাকা উঠিয়ে এম্বুলেন্স ভাড়া করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। বরিশাল মেট্রোপলিটন পুলিশ ইনস্পেক্টর এইচ,এম আবদুর রহমান মুকুল তাকে দ্বায়িত্ব নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন।
পৌর শহরের রহমতপুর এলাকার অদম্য-৯৭ ব্যাচের রুস্তম খলিফা জানান, সোমবার রাত এগারোটায় এলাকার একজন বিষয়টি আমাকে জানালে আমি গিয়ে পরিস্থিতি খারাপ দেখতে পাই। এরপর আমি বরিশালে বসবাসরত রিপ্রেজেনটেটিভ ৯৭কলাপাড়ার বন্ধু সোহেলকে ফোন করি। ও পটুয়াখালী থাকায় ৯৭ ব্যাচের বিকাশ এবং জাহিদকে ফোন করি। জাহিদ বলেন আমাদের ৯৭ ব্যাচের বন্ধু পুলিশ ইনস্পেক্টর আবদুর রহমান মুকুলের সাথে বিষয়টি আলাপ করো। এরপর ইনস্পেক্টর মুকুলকে বিষয়টি  জানালে তিনি দ্বায়িত্ব নিয়ে তাদের বরিশালে পাঠাতে বলেন। বরিশালে পাঠালে বন্ধু মুকুল নিজের টাকা খরচ করে সকল ব্যাবস্থা করে অপারেশন সম্পন্ন করান। তিনি জানিয়েছেন, চিকিৎসা সম্পন্ন করিয়ে আবদুল্লাহকে বাড়িতে নিয়ে আসতে এখনও ৪০হাজার টাকা প্রয়োজন।
শিশুটির বাবা ফকু মৃধা জানান, আমার আরও একটি ছেলে চিকিৎসার অভাবে মারা গেছে। রুস্তম ভাই এবং মুকুল স্যার না থাকলে আবদুল্লার চিকিৎসা করাতে পারতাম না। বরিশাল সরকারি হাসপাতালে অপারেশনের ব্যাবস্থা না থাকায় প্রাইভেট ক্লিনিকে ৯০ হাজার টাকা চায়। পরে মুকুল স্যার ডায়াবেটিক হাসপাতালে ডাক্তারদের সাথে কথা বলে ৩০ হাজার টাকা চুক্তিতে অপারেশনের ব্যাবস্থা করেন। তিনি আরও জানান ডাক্তার বলেছেন আবদুল্লাহর পেটে হাতের মতো একটা অংশ বৃদ্ধি পেয়েছে। যার কারণে নাড়ীভুঁড়ি চেপে ধরতো। অপরেশনের পরে সে এখন আশংকামুক্ত বলে ডাক্তার জানিয়েছেন।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের ইন্সপেক্টর (ইনচার্জ)ক্রাইম এ্যন্ড অপস (বিপিএম)এইচ,এম আবদুর রহমান মুকুল(পিপিএম) জানান, বন্ধু রুস্তম এম্বুলেন্স ভাড়া করে বরিশাল পাঠালে আমি বাচ্চাটিকে শেবাচিম হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করাই। সকল পরীক্ষা নিরীক্ষা শেষে ডাক্তার জানান ওর অবস্থা ভালো নয়,পেট ফুলে উঠেছে, বাচ্চাটির আজই অপারেশন লাগবে। এক ব্যাগ বি পজিটিভ রক্তও লাগবে। সহকর্মী পুলিশ অফিসার দিবাকর’র মাধ্যমে পুলিশ সহকর্মী মোঃ রুহুল আমিন’র বি-পজিটিভ রক্ত সংগ্রহ করি। শিশুটিকে জরুরী ভিত্তিতে ডায়াবেটিক হাসপাতালে ভর্তি করে দ্রুত অপারেশন শুরু করার ব্যবস্থা করি। এ কাজে আমার সহায়তা করার জন্য আামার পুলিশ সহকর্মী, এসএসসি ৯৭ ব্যাচের কলাপাড়ার বন্ধু রুস্তম, সোহেল, জাহিদ, বিকাশসহ সকলকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে চলমান করোনা মহামারীর মধ্যেও ডাক্তার জরুরী ভিত্তিতে অপারেশন করায় কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা।   গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য।   পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার!   ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার   পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর।   ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী   তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।।   অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি।   কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন   কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা।   সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।।   পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।   গাজায় ইসরায়েলি হামলা: নিহত ছাড়ালো ৩৪ হাজার   আফগানিস্তানে ভারী বর্ষণ : নিহত আরও ২৯ জন   তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বাড়বে তাপমাত্রা   মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী   নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ: বকেয়া বেতনের দাবি   পৌনে ৮ কোটি টাকা মিলল পাগলা মসজিদের দানবাক্সে   দেশের বিভিন্ন অঞ্চলে বইছে তীব্র তাপপ্রবাহ   নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত