শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ শুরু আজ
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ আগস্ট, ২০২১, ৩:১২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ শুরু আজ

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু আজ। দুদলের প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ এটি। আগের চারটি ম্যাচের সব ছিল বিশ্বকাপে। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়।

জিম্বাবুয়ের মাটিতে টি-টুয়েন্টি সিরিজ জেতার পর দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে জয়ের ভালো সুযোগ দেখছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। যেকোন ফরম্যাটে অস্ট্রেলিয়াকে প্রথমবারের মত হারানোর ভালো সুযোগ দাঁড়িয়েছে বলে তার বিশ্বাস।

মাহমুদুল্লাহ জানান, ‘অস্ট্রেলিয়াকে হারানোর জন্য এটিই সেরা সুযোগ কি-না তার ভবিষ্যদ্বাণী করা খুবই কঠিন। তারা খুবই শক্তিশালী দল এবং ভালো ক্রিকেট খেলছে। তবে আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করা এবং পরিস্থিতি অনুযায়ী খেলাটা বেশি গুরুত্বপূর্ণ। আমি মনে করি, দুর্দান্ত একটি সিরিজ হতে চলেছে। আমরা জিম্বাবুয়ের বিপক্ষে দারুন ক্রিকেট খেলেছি, যা অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের আগে আমাদের সাহস দিচ্ছে। এখন আমরা ভালো ক্রিকেট খেলার অপেক্ষায় রয়েছি।’

বড় তারকাদের ছাড়াই সিরিজ খেলতে নামছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চের মতো ক্রিকেটাররা নেই এই সফরে। ওয়েস্ট ইন্ডিজ সফরে শীর্ষস্থানীয়দের অনুপস্থিতি ভুগিয়েছে অস্ট্রেলিয়াকে। পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে হারলেও, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে অসিরা।

এখন পর্যন্ত চার ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। সবগুলোতে জয় পেয়েছে অসিরা। এই চার ম্যাচের সবগুলোই বিশ্বকাপের মঞ্চে হয়েছিলো। এবার হারের বন্ধ্যাত্ব ঘোচাতে চায় বাংলাদেশ দল।

বাংলাদেশ দলের টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ বলেন, ‘কারো উপর আধিপত্য বিস্তার করার চেয়ে এখানে আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ। যদি আমরা পুরো আত্মবিশ্বাসের সাথে খেলতে পারি এবং ছন্দে থাকতে পারি, তবে এটি আমাদের জন্য কাজ করবে। আমরা স্বাগতিক হওয়ায় নিজেদের উপর চাপ সৃষ্টি করি, তবে এটি কাজে আসবে না।’

তিনি বলেন, ‘আমাদের টি-টুয়েন্টি দল এখন অনেক বেশি ভারসাম্যপপূর্ণ। আমাদের দলে জেনুইন ৫-৬ জন অলরাউন্ডার রয়েছে। আমাদের ভালো পেস অ্যাটাক রয়েছে। মুস্তাফিজুর রহমান, তাসকিন, শরিফুল, রুবেল হোসেনের সাথে আছেন সাইফ উদ্দিন। এছাড়া আমাদের ভালো ও বিশ্বমানের স্পিনার রয়েছে।

বাংলাদেশের স্কোয়াড

সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (কিপার), আফিফ হোসাইন ধ্রুব, শামীম হোসাইন পাটোয়ারি, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসাইন সৈকত ও রুবেল হোসাইন।

অস্ট্রেলিয়ার স্কোয়াড

ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, মইসেস হেনরিকস, মিচেল মার্শ, বেন ম্যাকডেরমট, নাথান এলিস, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই ও অ্যাডাম জাম্পা।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  দীর্ঘদিন অসুস্থতায় নিঃস্ব পরিবার, বাঁচতে চায় মহিপুরের জাকির সিকদার।   কলাপাড়ায় পিকআপ-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ মালয়েশিয়া প্রবাসীর মৃত্যু।।   দেশের ২ জেলায় দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস   দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান প্রধানমন্ত্রী কন্যার   ইসরায়েলের সঙ্গে সম্পর্ক না রাখার ঘোষণা কলম্বিয়ার   খালেদা জিয়া এভারকেয়ারের সিসিইউতে ভর্তি   বিকেলে বসছে দ্বাদশ সংসদের ২য় অধিবেশন   রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে রেল যোগাযোগ বন্ধ   হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষ: নিহত ৫   ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে সৌদি আরবের রাস্তাঘাট   ভারতে হিন্দু-মুসলিম উত্তেজনা বাড়ছে লোকসভা নির্বাচন ঘিরে   খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তনই আ.লীগের লক্ষ্য: মাননীয় প্রধানমন্ত্রী   আজ মহান মে দিবস   বিমানের খাবার নিয়ে অসন্তোষ মাননীয় প্রধানমন্ত্রীর, দুইদিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ   দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গা-যশোরে   কুয়াকাটায় নানা কর্মসূচিতে মহান মে দিবস পালিত।।   কলাপাড়ায় বজ্রপাতে দরিদ্র কৃষকের তিনটি গরু মৃত্যু।   শ্রমিকদের কল্যাণে নিরন্তর কাজ করে যাচ্ছে সরকার: রাষ্ট্রপতি   কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই নারীকে পিটিয়ে জখম   শিক্ষার্থীদের ধরে রাখতে স্কুলে সুইমিংপুলের ব্যবস্থা