বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার! ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর। ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।। অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি। কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা। সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।। পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।
সংবাদ সম্মেলনে রাস্তা প্রশস্তকরণে লক্ষ্মীপুর বণিক সমিতির অনীহা
এস এম আওলাদ হোসেন,লক্ষ্মীপুর।।
প্রকাশ: ১৬ নভেম্বর, ২০২১, ৩:৩০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

সংবাদ সম্মেলনে রাস্তা প্রশস্তকরণে লক্ষ্মীপুর বণিক সমিতির অনীহা

সময় নিউজ বিডিঃ  হঠাৎ করে জেলা শহরের প্রধান সড়ক প্রশস্তকরণে অনীহা প্রকাশ করেছেন লক্ষ্মীপুর বণিক সমিতির নেতারা। একই সঙ্গে নতুন করে নানা দাবী তুলে সংবাদ সম্মেলন করেছেন তারা।

সোমবার (১৫ নভেম্বর) সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে এসব দাবী তোলা হয়।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বণিক সমিতির সহ-সভাপতি আব্দুল আজিজ।

বক্তব্যে জানানো হয়, লক্ষ্মীপুর পৌরসভার অধীনে লক্ষ্মীপুর বাজারের উত্তর তেমুহনী থেকে দক্ষিন তেমুহনী পর্যন্ত রাস্তা প্রশস্তকরণ প্রকল্প হাতে নিয়েছে সরকার। বিগত ৫ নভেম্বর তারিখে ৩৮৮/১/(১৬) স্বারক নং এর নোটিশের আলোকে বিষয়টি অবগত হন ব্যবসায়ী, দোকান মালিক ও ভূমি মালিকরা। এতে করে শহরে অবস্থিত বেশীর ভাগ ব্যবসা প্রতিষ্ঠান, দোকান পাট, এন সি সি ব্যাংক, ইসলামী ব্যাংক, রুপালী ব্যাংকসহ ৬টি ব্যাংকসহ বিভিন্ন অফিসের বিল্ডিং ভাংচুরের সম্মুখীন হবে।

গুরুত্বপূর্ণ অফিসগুলো শহরের বাইরে চলে যাবে। এতে করে অধিকাংশ ব্যবসায়ী ও ভূমির মালিকগণ ক্ষতির শিকার হবে। জন দূর্ভোগ সৃষ্টি হবে। তাছাড়া সমানতালে দুই পাশে না বাড়িয়ে একপাশে বেশী চাপিয়ে পরিমাপ করায় কোন ব্যক্তি বা গোষ্ঠি স্বার্থ হাসিল করছেন বলে অভিযোগ তোলেন বণিক সমিতি’র কর্মকর্তারা।

তবে কে বা কারা স্বার্থ হাসিল করছেন তা সুনির্দিষ্ট ব্যাখ্যা দিতে পারেনি তারা।এক্ষেত্রে প্রকল্পের কাজটি বন্ধ করে শহরের গোডাউন রোড থেকে রহমতখালি খালের উপর ব্রীজ ও সড়ক, পুরাতন পৌরসভা সড়ক ও ব্রীজ প্রশস্তকরণসহ বিকল্প সড়ক নির্মাণের দাবী করে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন সমিতির নেতারা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমিতির সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর ক্যাবল নেটওয়ার্কের স্বত্বাধিকারী আবুল কালাম আজাদ, মানিক মিয়া, সহ সভাপতি ছাদেকুর রহমান, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, প্রচার সম্পাদক লোকমান হোসেন, এহতেশাম হায়দার বাপ্পি, দপ্তর সম্পাদক ওমর ফারুক প্রমুখ।

প্রসঙ্গত: সম্প্রতি লক্ষ্মীপুর সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন লক্ষ্মীপুর শহর সংযোগ সড়ক ও লক্ষ্মীপুর—চর আলেকজান্ডার সোনাপুর—মাইজদী সড়কের (৩.৬৫ কিলোমিটার) প্রশস্তকরণ নির্মাণ প্রকল্প অনুমোদন করে সরকার।

যা ২৮ জানুয়ারি স্থানীয় এমপি, প্রশাসন ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের অংশগ্রহণে ভার্চুয়াল ভাবে অংশ নিয়ে উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রকল্পে ভূমি অধিগ্রহণসহ ব্যবসায়ীদের ক্ষতিপূরণের কথা রয়েছে বলে জানা যায়।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার!   ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার   পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর।   ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী   তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।।   অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি।   কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন   কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা।   সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।।   পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।   গাজায় ইসরায়েলি হামলা: নিহত ছাড়ালো ৩৪ হাজার   আফগানিস্তানে ভারী বর্ষণ : নিহত আরও ২৯ জন   তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বাড়বে তাপমাত্রা   মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী   নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ: বকেয়া বেতনের দাবি   পৌনে ৮ কোটি টাকা মিলল পাগলা মসজিদের দানবাক্সে   দেশের বিভিন্ন অঞ্চলে বইছে তীব্র তাপপ্রবাহ   নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত   ঈদের পরপরই দাম বেড়েছে তেল আটা পেঁয়াজের   পথহারা পথিক বিএনপি : ওবায়দুল কাদের