শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
পটুয়াখালীতে ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম দিবস পালিত ৷ কলাপাড়ায় প্রতিমন্ত্রীর পক্ষ থেকে পথচারীদের মাঝে বিনামূল্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ। কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে মৃত ইরাবতী ডলফিন দীর্ঘদিন অসুস্থতায় নিঃস্ব পরিবার, বাঁচতে চায় মহিপুরের জাকির সিকদার। কলাপাড়ায় পিকআপ-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ মালয়েশিয়া প্রবাসীর মৃত্যু।। দেশের ২ জেলায় দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান প্রধানমন্ত্রী কন্যার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক না রাখার ঘোষণা কলম্বিয়ার খালেদা জিয়া এভারকেয়ারের সিসিইউতে ভর্তি বিকেলে বসছে দ্বাদশ সংসদের ২য় অধিবেশন
ঢাকা টেস্টে একাদশে পরিবর্তন আসবে সেটি অনুমিতই ছিল।
প্রকাশ: ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১১:০৭ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

ঢাকা টেস্টে একাদশে পরিবর্তন আসবে সেটি অনুমিতই ছিল।

সময় নিউজ বিডিঃ  ঢাকা টেস্টে একাদশে পরিবর্তন আসবে সেটি অনুমিতই ছিল। কারণ চট্টগ্রাম টেস্ট খেলা দুজন ইনজুরিতে পড়ায় তাদের একাদশে না থাকাটাই স্বাভাবিক।

বর্তমানে দলের সেরা পেসার মোস্তাফিজুর রহমানকেও বাদ দেওয়া হয়েছে মিরপুর টেস্ট থেকে। টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্তে অবাক হয়েছেন অনেকে।  মোস্তাফিজকে দলে না রাখার যুক্তি খুঁজছেন তারা।

একাদশে তিন পরিবর্তন নিয়ে টস হেরে ফিল্ডিং করছেন মুমিনুলরা।  এই প্রতিবেদন লেখার সময় ১৫ ওভারের খেলা শেষে ৫৫ রানে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ। এখনও কোনো সফলতা পাননি বাংলাদেশের বোলাররা।

এই টেস্টেও ক্যারীবিয়দের স্পিনের ফাঁদে ফেলার কৌশল সামনে রেখে একাদশ সাজানো হয়েছে। একাদশে রাখা হয়েছে তিন স্পিনার মিরাজ, তাইজুল ও নাঈমকে।

সিরিজ বাঁচানোর এই ম্যাচে সুযোগ দেওয়া হয়েছে সৌম্য সরকার, আবু জায়েদ রাহি ও মোহাম্মদ মিঠুনকে। বাদ পড়েছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।

অলরাউন্ডার সাকিব আল হাসান চোটের কারণে খেলতে পারছেন না, যেটি অনুমিতই ছিল। আর শেষ দিকে এসে ওপেনার সাদমানও একাদশ থেকে ছিটকে পড়েন ইনজুরির কারণে।

সাকিবের বদলে একাদশে স্থান পেয়েছেন সৌম্য সরকার। আর সাদমানের জায়গায় দলে নেওয়া হয়েছে মিডলঅর্ডার ব্যাটসম্যান মিঠুনকে।  পেসার আবু জাহেদ রাহিকেও দলে রাখা হয়েছে।

রাহিকে দলে রাখতে গিয়ে বাদ দিতে হয়েছে মুস্তাফিজুর রহমানকে।

ম্যাচ শুরুর আগের দিন পেসারদের বাড়তি গুরুত্ব দেওয়ার কথা বলেছিলেন মুমিনুল হক।  বাংলাদেশ অধিনায়ক দুজন পেসারের আভাস দিলেও স্বাগতিকরা খেলছে এক পেসার নিয়েই। গত টেস্টের মতো এই টেস্টেও স্পিনারদের প্রাধান্য দেওয়া হয়েছে।

মুস্তাফিজুরকে বাদ দেওয়ার কারণ হিসেবে চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংসের তার বিবর্ণ বোলিংকে দায়ী করা হচ্ছে। এ কারণেই হয়তো তাকে দলে রাখা হয়নি।

সাগরিকায় প্রথম ইনিংসে ১৫ ওভার বল করে ৪৬ রান দিয়ে ২ উইকেট পেয়েছিলেন এই পেসার। কিন্তু দ্বিতীয় ইনিংসে তার বলে ধার দেখা যায়নি।  ১৩ ওভার সাদামাটা হাত ঘুরিয়ে উইকেটের দেখা পাননি।

তার স্থলে দলে জায়গা করে দেওয়া হয়েছে সাম্প্রতিক সময়ে সফল পেসার আবু জায়েদ রাহি।  অভিজ্ঞ মুস্তাফিজের জায়গায় তরুণ রাহিকে সুযোগ দেওয়া কতটা যৌক্তিক হলো সেটি জানতে আরও কিছুটা সময় ক্রিকেট অনুরাগীদের অপেক্ষা করতে হবে।  মিরপুর টেস্টে প্রথম সোয়া এক ঘণ্টায় কোনো সফলতা দেখাতে পারেননি রাহি।  ৬ ওভার বল করে ১৮ রান দিয়েছেন।  মেডেন পেয়েছেন দুই ওভার।

সিরিজের প্রথম ম্যাচে চট্টগ্রামে কাইল মায়ার্সের ডাবল সেঞ্চুরিতে বাংলাদেশকে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তুমুল লড়াইয়ের পর চতুর্থ ইনিংসে ৩৯৫ রানের পাহাড় টপকে রেকর্ড জয় তুলে নেয় সফরকারীরা। মায়ার্স তাঁর অভিষেক ম্যাচে খেলেন ২১০ রানের অপরাজিত ইনিংস। ওই ম্যাচে জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ওয়েস্ট।

ঢাকা টেস্টে জিতে এবার ট্রফি নেওয়া দেশে ফেরাই অতিথিদের মূল লক্ষ্য। কারণ সফরের শুরুতে ওয়ানডে সিরিজ জিততে পারেনি ক্যারিবীয়রা। ওয়ানডেতে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই প্রতিশোধ টেস্ট সিরিজ দিয়েই নিতেই মুখিয়ে আছে তাঁরা। তা ছাড়া প্রথম ম্যাচের জয়ের আত্মবিশ্বাসে বেশ ফুরফুরে মেজাজে আছে অতিথিরা।

বাংলাদেশ একাদশ : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মাদ মিঠুন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমা বোনের, জন ক্যাম্পবেল, রাকিম কর্নওয়াল, জশুয়া ডি সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, শেন মোজলি, জোমেল ওয়ারিক্যান।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  পটুয়াখালীতে ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম দিবস পালিত ৷   কলাপাড়ায় প্রতিমন্ত্রীর পক্ষ থেকে পথচারীদের মাঝে বিনামূল্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ।   কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে মৃত ইরাবতী ডলফিন   দীর্ঘদিন অসুস্থতায় নিঃস্ব পরিবার, বাঁচতে চায় মহিপুরের জাকির সিকদার।   কলাপাড়ায় পিকআপ-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ মালয়েশিয়া প্রবাসীর মৃত্যু।।   দেশের ২ জেলায় দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস   দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান প্রধানমন্ত্রী কন্যার   ইসরায়েলের সঙ্গে সম্পর্ক না রাখার ঘোষণা কলম্বিয়ার   খালেদা জিয়া এভারকেয়ারের সিসিইউতে ভর্তি   বিকেলে বসছে দ্বাদশ সংসদের ২য় অধিবেশন   রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে রেল যোগাযোগ বন্ধ   হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষ: নিহত ৫   ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে সৌদি আরবের রাস্তাঘাট   ভারতে হিন্দু-মুসলিম উত্তেজনা বাড়ছে লোকসভা নির্বাচন ঘিরে   খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তনই আ.লীগের লক্ষ্য: মাননীয় প্রধানমন্ত্রী   আজ মহান মে দিবস   বিমানের খাবার নিয়ে অসন্তোষ মাননীয় প্রধানমন্ত্রীর, দুইদিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ   দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গা-যশোরে   কুয়াকাটায় নানা কর্মসূচিতে মহান মে দিবস পালিত।।   কলাপাড়ায় বজ্রপাতে দরিদ্র কৃষকের তিনটি গরু মৃত্যু।