রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
চাঁদপুর মোলহেডকে আরো দৃষ্টিনন্দন করার লক্ষ্যে পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মোঃ হান্নান মিয়া। আম্পায়ারদের খেলা পরিচালনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি ৫ লাখ টাকা জরিমানা, সঙ্গে তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব! নোয়াখালির সুবর্ণচর উপজেলা মডেল মসজিদের খতিব, লক্ষ্মীপুরের ক্বারী আবদুল মান্নান। বিয়ের পিঁড়িতে বসা হলো না এ এসআই সালাহ উদ্দিনের ভোলার বেপারী বাজার স্ত্রী-সন্তানের স্বীকৃতি চেয়ে অনশন|বিচারের নামে প্রতারণা অর্থ আআত্মসাৎ!! রঙ্গন গাছে ডিম ধরেছে!! কলাপাড়ায় জম কালো আয়োজনে দৈনিক দেশের কন্ঠ’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে মাদকাসক্ত উশৃঙ্খল ছেলেকে পুলিশে সোপর্দ করলেন বাবা-মা লক্ষ্মীপুরে সমঝোতায় কোটি টাকার বালু ১২ লাখ টাকায় বিক্রি
‘বেগম জিয়ার বিদেশ গমন সরকারের সদিচ্ছার ওপর নির্ভর করছে’
শারমিন আক্তার
প্রকাশ: ৫ মে, ২০২১, ৭:৩৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

‘বেগম জিয়ার বিদেশ গমন সরকারের সদিচ্ছার ওপর নির্ভর করছে’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিদেশ যেতে পারবেন কিনা তা নির্ভর করছে মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত ও সরকারের সদিচ্ছার ওপর। আজ বুধবার (৫ মে) তিনি দলের চেয়ারপারসনের বিদেশ যাত্রা নিয়ে এ কথা বলেন।

উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় তার পরিবার। ইতোমধ্যেই এ বিষয়ে পরিবার ও বিএনপির পক্ষ থেকে সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে সোমবার রাতেই মির্জা ফখরুল ইসলাম ফোনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে কথা বলেন। বিএনপি মহাসচিব স্বরাষ্ট্রমন্ত্রীকে খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জানান এবং তাকে বিদেশে নিতে পরিবারের ইচ্ছার কথা তুলে ধরেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বিএনপি মহাসচিবকে জানিয়েছেন যে, বিষয়টি সরকারের নয়, আদালতের এখতিয়ার। তিনি এ ব্যাপারে আদালতে আবেদন করার পরামর্শ দেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় আবারও তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে নেওয়া হয়েছে। তবে তিনি স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন। মঙ্গলবার রাতে তিনি জানান, মেডিক্যাল বোর্ডের সদস্যরা মঙ্গলবার উনার (খালেদা জিয়া) যে সকল পরীক্ষা সোমবার করানো হয়েছিলো এবং সকালে করানো হয়েছে সেগুলো রিভিউ করেছেন। ট্রিটম্যান্ট কিছু এডজাস্টমেন্ট করেছেন এবং সেই অনুযায়ী উনার চিকিৎসা চলছে। আমি কিছুক্ষণ আগেও উনার সাথে দেখা করেছি।একজন সিসিইউ‘র রোগীর সাথে তো সামনে গিয়ে কথা বলা যায় না, দূর থেকে দেখতে হয়। আলহামদুলিল্লাহ, আল্লাহর অশেষ মেহেরবানিতে উনি সোমবার যে অবস্থায় ছিলেন এখন উনি সেই অবস্থাতে আছেন। ওনার চিকিৎসা চলছে।

সোমবার বিকালে খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর করা হয়। পরে রাতে হাসপাতালের সামনে খালেদা জিয়ার মেডিকেল টিমের সদস্য অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন। সকালের দিকে খালেদা জিয়া শ্বাসকষ্ট অনুভব করেন। চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে সম্মিলিত সিদ্ধান্তে তাকে সিসিইউতে ভর্তি করান। হাসপাতালের চিকিৎসক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের বোর্ড খালেদা জিয়ার চিকিৎসা করছেন।

এর আগে গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ তার ব্যক্তিগত চিকিতসক অধ্যাপক এফএম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। করোনা আক্রান্তের ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পরে খালেদা জিয়ার করোনা টেস্ট করা হয়েছিলো কিন্তু ফলাফল পজেটিভ আসে। এরপর ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  চাঁদপুর মোলহেডকে আরো দৃষ্টিনন্দন করার লক্ষ্যে পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মোঃ হান্নান মিয়া।   আম্পায়ারদের খেলা পরিচালনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি   ৫ লাখ টাকা জরিমানা, সঙ্গে তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব!   নোয়াখালির সুবর্ণচর উপজেলা মডেল মসজিদের খতিব, লক্ষ্মীপুরের ক্বারী আবদুল মান্নান।   বিয়ের পিঁড়িতে বসা হলো না এ এসআই সালাহ উদ্দিনের   ভোলার বেপারী বাজার স্ত্রী-সন্তানের স্বীকৃতি চেয়ে অনশন|বিচারের নামে প্রতারণা অর্থ আআত্মসাৎ!!   রঙ্গন গাছে ডিম ধরেছে!!   কলাপাড়ায় জম কালো আয়োজনে দৈনিক দেশের কন্ঠ’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত    লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে মাদকাসক্ত উশৃঙ্খল ছেলেকে পুলিশে সোপর্দ করলেন বাবা-মা   লক্ষ্মীপুরে সমঝোতায় কোটি টাকার বালু ১২ লাখ টাকায় বিক্রি   লালমোহনে খাস পুকুর লিজ নিয়ে ভূমিদস্যুর ভয়ে এসিল্যান্ডের সহায়তায় পোনা অবমুক্তকরণ   পেছাবে না লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ   লক্ষ্মীপুরে ৩ শ্রমিকের প্রাণহানি,সেই ইটভাটা মালিক ডিপজলের ৬ মাসের জেল   লক্ষ্মীপুরের রামগতিতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ১৫   লক্ষ্মীপুরে বৃক্ষরোপন কর্মসূচির উদ্ভোধন করলেন জেলা প্রশাসক   লক্ষ্মীপুরের রামগঞ্জে ১০ জুয়াড়ি আটক করলো র‌্যাব-১১   লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ   শহীদ ইসলাম পাপুলের সংসদ সদস্য পদ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ রিট খারিজ   আবহাওয়া   ২৫ কেজি ওজনের বাঘাইড়!