রবিবার ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন ও ৬টি ইউপির প্রতিটি কেন্দ্র ভোট গ্রহণের জন্য প্রস্তুত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টারঃ
প্রকাশ: ২০ জুন, ২০২১, ১১:৪৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন ও ৬টি ইউপির প্রতিটি কেন্দ্র ভোট গ্রহণের জন্য প্রস্তুত
লক্ষ্মীপুর ২ আসনের উপ-নির্বাচন ও রামগতি এবং কমলনগর উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিটি কেন্দ্রকে ঝুকিপূর্ণ ঘোষনা করে সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভোট গ্রহনের লক্ষ্য ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। 
প্রতিটি কেন্দ্রে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের টহল অব্যাহত থাকবে বলে জানিয়েছেন কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ দুলাল তালুকদার।
তবে টানাবৃষ্টিতে ভোগান্তিতে পড়ছে নির্বাচনী কাজে নিয়োজিতরা। আজ সারা দিন বৃষ্টি উপেক্ষা করে দুপুর থেকে লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছানো হয়েছে।
এ আসনে নির্বাচন হবে ইভিএমে। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও জাতীয় পার্টির শেখ ফয়েজ উল্যাহ শিপন নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।
এ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২ হাজার ৯শ ৬৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪ হাজার ৬শ ৬৪জন এবং নারী ভোটার ১লাখ ৯৮ হাজার ২শ ৯৯ জন। কেন্দ্রের সংখ্যা রয়েছে ১৩৬টি। ২১ জুন সকাল আট থেকে ভোট গ্রহন শুরু হয়ে একটানা চলবে বিকেল ৪টায় পর্যন্ত।
ভোটারদের দাবী, লক্ষ্মীপুর-২আসনের উপ-নির্বাচন ও ইউপি নির্বাচন নিয়ে তেমন মাথা ব্যাথা নেই ভোটারদের। বিএনপি ভোটে না আসায় ভোটার ও সাধারন মানুষের আগ্রহ নেই বললে চলে। তারপর যারা কেন্দ্রে ভোট দিতে যাবেন,যেন নিরাপদে ভোট দিতে পারে। সেটা নিশ্চিত করার দাবী জানান ভোটাররা। পাশাপাশি ভোটকে কেন্দ্র করে যেন, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ও মারামারি হানাহানি না হয় সেদিকে প্রশাসনকে নজর দেয়ার আহবান জানান তারা।
এ দিকে জাতীয় পার্টির প্রার্থী শেখ ফয়েজ উল্যাহ শিপন অভিযোগ করে বলেন, আওয়ামীলীগের প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের কর্মীরা তার নেতাকর্মীদের হুমকি-ধুমকি দিচ্ছে। যেন তারা কেন্দ্রে না আসতে পারে। কেউ ভোট দিলেও এমপি আর না দিলেও এমপি। ইতিমধ্যে এ ধরনের কথা বার্তা বলে ভোটারদের ভয়ভীতির অভিযোগ। তারপরও নির্বাচন থেকে সরে দাড়াবেন না তিনি। শেষ পর্যন্ত মাঠে থাকবেন বলে আশা লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী শেখ ফয়েজ উল্যাহ শিপনের।
অপরদিকে নির্বাচনী মাঠে ভোটারদের মাঝে কোন ধরনের ভয়ভীতি নেই উল্লেখ করে আওয়ামীলীগের প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরীর নয়ন বলেন, মানুষের মাঝে ভোটের আমেজ দেখা দিয়েছে। কখন ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিবেন,সে অপেক্ষা করছে মানুষ। শতভাগ বিজয়ের ব্যাপারে আশাবাদি তিনি।
অপরদিকে ১ম দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুরে রামগতি ও কমলনগর উপজেলার ৬টি ইউপিতে একই দিন ভোট অনুষ্ঠিত হবে। কমলনগর উপজেলার তোরাবগঞ্জ,চরফলকন,হাজিরহাট ও রামগতির চরবাদাম, চরপোড়াগাছা ও চররমজি এসব ইউনিয়ন ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০জন প্রার্থী প্রতিদ্বন্ধিতায় করছেন। মোট ভোটার সংখ্যা-১ লাখ ২৩ হাজার ৩শত ১৪জন।
তবে বিএনপি এ নির্বাচনে অংশ না নিলেও একক ৬টিতে রয়েছে আওয়ামীলীগের একাধিক বিদ্রোহী প্রার্থী। এ নিয়ে আওয়ামীলীগের নেতাকর্মীরা রয়েছেন দ্বিধাদ্বন্ধে। আওয়ামীলীগের দলীয় প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে হামলা, পাল্টা হামলা ও হুমকি-ধুমকির অভিযোগ তুলেছেন। এদিকে প্রতিটি ইউপিতে প্রচার প্রচারনা গনসংযোগও হামলার ঘটনা ঘটেছে একাধিকবার। আবার অনেকে মামলার ও হামলার ভয়ে রয়েছেন আতংকে। আবার কেউ বলেছেন,ভোট করে লাভ কি। সুষ্ঠ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছেন তারা।
তোরাবগঞ্জ ইউপি আওয়ামীলীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ফয়সাল আহমদ রতন অভিযোগ করে বলেন, আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী মির্জা আশ্রাফুল জামাল রাসেলের সমর্থকদের হামলা,মামলার ভয়ে কর্মীরা আতœগোপনে। তারা বলছে, ভোট দিলেও চেয়ারম্যান,না দিলেও চেয়ারম্যান হবে। ইতিমধ্যে ভোটারদের কেন্দ্রে না আসতে হুমধি-ধুমকির দেয়ার অভিযোগ তুলেেেছন তিনি। সুষ্ঠ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছেন আওয়ামীলীগের বিদ্রোহী ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা।
তবে হামলা-মামলাসহ ভয়ভীতির অভিযোগ অস্বীকার করে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রাথী মির্জা আশ্ররাফুল জামাল রাসেল বলছেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকা মার্কায় ভোট চান। বিজয় হলে এলাকায় নানান উন্নয়নমূলক কাজ অব্যাহত থাকবে। বন্ধ হবে চাঁদাবাজি,সন্ত্রাসীসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড। একই কথা বলছেন, আওয়ামীলীগের অন্য চেয়ারম্যান প্রার্থীরা।
এ দিকে লক্ষ্মীপুর-২ আসনের রিটানিং অফিসার ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার বলেন, অবাধও শান্তিপূর্ন ভোট গ্রহনের জন্য সকল প্রস্তুুতি সম্পন্ন করেছেন। প্রতিটি কেন্দ্র কে ঝুকিপূর্ণ হিসেবে বিবেচনা করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেন সবাই নিবিগ্নে নিরাপদে ভোট দিতে পারে, সেটা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছে।
জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ ও পুলিশ সুপার ড. এএইচ এম কামরুজ্জামান বলেছেন, অবাধ ও শান্তিপূর্ন ভোট গ্রহনের জন্য সকল প্রস্তুুতি সম্পন্ন করা হয়েছে। সবাই নির্বিগ্নে ও নিরাপদে যেন মানুষ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে। সে অনুযায়ী আইনশৃংখলা বাহিনী ও নির্বাহী ম্যাজিস্টেটরা নিয়োজিত থাকবে। কোন ধরনের অপ্রীতি ঘটনার চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে বলে হুশিয়ারী দেন এ দুই কর্মকর্তা।
Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  লক্ষ্মীপুরের প্রয়াত নুরুল ইসলাম (বাবুল) চেয়ারম্যানের পরিবারের মানবেতর জীবন যাপন   উখিয়ায় প্রেস ব্রিফিংয়ে বক্তব্য দিচ্ছেন ১৪ এপিবিএনের অধিনায়ক মো. নাইমুল হক।   ট্রেনের ধাক্কায় ৩ জন নিহত   রোহিঙ্গা নেতা হত্যা ২ মিনিটেই শেষ ‘কিলিং মিশন’   ৬ বিভাগে বৃষ্টির আভাস   প্রাণঘাতী সংক্রমণ ছড়াচ্ছে পেঁয়াজ   টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠাল অস্ট্রেলিয়া   বিএফইউজে নির্বাচনের ভোটগ্রহণ চলছে রাজশাহীতে   প্রবীন সাংবাদিক বশির উদ্দিন বিশ্বাস’র মৃত্যুতে তিন দিনের শোক কর্মসূচী।   লক্ষ্মীপুরের রায়পুরে বিল থেকে অজ্ঞাত কিশোরের লাশ উদ্ধার   কলাপাড়ায় ধানখালীতে গাজী রহমানিয়া আম্বিয়া শিশু সদন ইয়াতিমখানার কর্ণধার, মোঃ হারুন অর রশিদ (নাসিম)।   উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ৭ আহত ১৫ আটক ১   আজ ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস,সেই জাহানারা কাঞ্চনের ২৮ তম মৃত্যু বার্ষিকী আজ   লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ১সন্তানের জননী গৃহবধূর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা   মোংলায় ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার   দারুণ শুখবর ৩ রানে জিতলেই সুপার টুয়েলভে উঠে যাবে বাংলাদেশ।   কলাপাড়ায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারনা পূর্নিমা উৎসব শুরু   ময়মনসিংহ ১নং ফাঁড়ির অভিযানে ১৪ কেজী গাঁজাসহ কুখ্যাত ব্যাবসায়ী রতন গ্রেফতার   ভোলায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে পেশাজীবি সংগঠনের মানববন্ধন অনুষ্ঠিত।   সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল দম্পতি, লক্ষ্মীপুরের হাবিব স্ত্রীসহ দেশে আসবেন